বাংলা নিউজ > ময়দান > CWG 2022: নীরজ ছিটকে গিয়েছেন, পতাকা বহনের দায়িত্ব তুলে দেওয়া হল সিন্ধুর হাতে

CWG 2022: নীরজ ছিটকে গিয়েছেন, পতাকা বহনের দায়িত্ব তুলে দেওয়া হল সিন্ধুর হাতে

পিভি সিন্ধুকে কমনওয়েলথ গেমসের পতাকাবাহক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, অলিম্পিক্সে দু’টি পদকজয়ী পিভি সিন্ধুকে পতাকা বহনের ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন সিন্ধু। সে বার ভারতের আর এক শাটলার সাইনা নেহওয়ালের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে চোটের কারণে কমনওয়েলথ থেকে ছিটকে গিয়েছেন নীরজ চোপড়া। এর আগে অলিম্পিক্সে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ারকেই কমনওয়েলথ গেমসে পতাকা বহনের ভার দেওয়া হয়েছিল। তবে নীরজ না থাকায় কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহক হিসেবে পিভি সিন্ধুকে বেছে নেওয়া হয়। ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন বুধবার সিন্ধুর নাম ঘোষণা করা হয়।

ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, অলিম্পিক্সে দু’টি পদকজয়ী পিভি সিন্ধুকে পতাকা বহনের ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন সিন্ধু। সে বার ভারতের আর এক শাটলার সাইনা নেহওয়ালের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ব্যবস্থা, সমস্যা মিটল লভলিনার

প্রসঙ্গত কয়েক দিন আগেই কেরিয়ারে প্রথম বার সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন সিন্ধু। কমনওয়েলথ গেমসে পদক জয়ের অন্যতম প্রধান দাবিদার হায়দরাবাদী সুন্দরী। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে সিন্ধু রুপো পেয়েছিলেন সিন্ধু। আবার টোকিয়োতে ব্রোঞ্জ পেয়েছিলেন।

সাধারণত পতাকা বওয়ার জন্য কোনও পুরুষ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়। সে দিক থেকে প্রথমে নীরজ চোপড়াকেই বেছে নেওয়া হয়েছিল। তিনি ছিটকে যাওয়ার পর সিন্ধুকে বাছা হয়। ভারতীয় অলিম্পিক্স সংস্থার কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু।’

ভারতের ১৬৪ জন খেলোয়াড় অংশ নেবেন কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে। বৃহস্পতিবার থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। ভারতের ২১৫ জন খেলোয়াড় এ বারের কমনওয়েলথ গেমসে খেলতে নামবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা

Latest IPL News

‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.