বাংলা নিউজ > ময়দান > CWG 2022: নীরজ ছিটকে গিয়েছেন, পতাকা বহনের দায়িত্ব তুলে দেওয়া হল সিন্ধুর হাতে
পিভি সিন্ধুকে কমনওয়েলথ গেমসের পতাকাবাহক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

CWG 2022: নীরজ ছিটকে গিয়েছেন, পতাকা বহনের দায়িত্ব তুলে দেওয়া হল সিন্ধুর হাতে

  • ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, অলিম্পিক্সে দু’টি পদকজয়ী পিভি সিন্ধুকে পতাকা বহনের ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন সিন্ধু। সে বার ভারতের আর এক শাটলার সাইনা নেহওয়ালের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে চোটের কারণে কমনওয়েলথ থেকে ছিটকে গিয়েছেন নীরজ চোপড়া। এর আগে অলিম্পিক্সে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ারকেই কমনওয়েলথ গেমসে পতাকা বহনের ভার দেওয়া হয়েছিল। তবে নীরজ না থাকায় কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহক হিসেবে পিভি সিন্ধুকে বেছে নেওয়া হয়। ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন বুধবার সিন্ধুর নাম ঘোষণা করা হয়।

ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, অলিম্পিক্সে দু’টি পদকজয়ী পিভি সিন্ধুকে পতাকা বহনের ভার দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন সিন্ধু। সে বার ভারতের আর এক শাটলার সাইনা নেহওয়ালের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ব্যবস্থা, সমস্যা মিটল লভলিনার

প্রসঙ্গত কয়েক দিন আগেই কেরিয়ারে প্রথম বার সিঙ্গাপুর ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন সিন্ধু। কমনওয়েলথ গেমসে পদক জয়ের অন্যতম প্রধান দাবিদার হায়দরাবাদী সুন্দরী। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে সিন্ধু রুপো পেয়েছিলেন সিন্ধু। আবার টোকিয়োতে ব্রোঞ্জ পেয়েছিলেন।

সাধারণত পতাকা বওয়ার জন্য কোনও পুরুষ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়। সে দিক থেকে প্রথমে নীরজ চোপড়াকেই বেছে নেওয়া হয়েছিল। তিনি ছিটকে যাওয়ার পর সিন্ধুকে বাছা হয়। ভারতীয় অলিম্পিক্স সংস্থার কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু।’

ভারতের ১৬৪ জন খেলোয়াড় অংশ নেবেন কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে। বৃহস্পতিবার থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। ভারতের ২১৫ জন খেলোয়াড় এ বারের কমনওয়েলথ গেমসে খেলতে নামবেন।

বন্ধ করুন