বাংলা নিউজ > ময়দান > CWG 2022: দর্জি থেকে সোনা জয়ের যাত্রা, অচিন্ত্যকে কুর্নিশ সচিনের
সোনার পদক নিয়ে অচিন্ত্য শিউলি (ছবি-এপি) (AP)

CWG 2022: দর্জি থেকে সোনা জয়ের যাত্রা, অচিন্ত্যকে কুর্নিশ সচিনের

  • নিজের সোশ্যাল মিডিয়াতে সচিন লিখেছেন,‘শুরু থেকে হাওড়ার দর্জির কাজ করা থেকে আজ বার্মিহ্যামে তিরাঙ্গা উড়িয়ে দেশকে গর্বিত করা। সত্যি দারুণ একটা লড়াইয়ের জীবন। এই জীবন গল্প প্রত্যেককে অনুপ্রাণিত করবে। সোনার জন্য অনেক শুভেচ্ছা এবং যেভাবে এই প্রতিভার পাশে রয়েছে সেই জন্য ভারতীয় আর্মিকেও কুর্নিশ।’

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের মঞ্চে বাংলাকে গর্বে ভরিয়ে দিলেন অচিন্ত্য শিউলি। ভারোত্তলন ছেলেদের ৭৩ কেজি বিভাগে গেমসে রেকর্ড গড়ে সোনা জিতলেন বাংলার অচিন্ত্য। আর তার পর থেকেই বাংলা সহ গোটা দেশের শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। হাওড়ার অচিন্ত্যের লড়াইয়ের খবর মন ছুঁয়েছে প্রত্যেকের। সেই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর। ছোট থেকেই লড়াই করে এসেছেন দারিদ্র্যের সঙ্গে। অচিন্ত্যর বাবা পেশায় একজন ভ্যান চালক ছিলেন। ৯ বছর আগেই তিনি প্রয়াত হন। তার পর সংসারে কার্যত নুন আনতে পান্তা ফুরনোর অবস্থা হয়ে গিয়েছিল। সেই পরিস্থিতিতে ভাইয়ের খেলা বন্ধ হতে দেননি অচিন্ত্যর দাদা অলোক শিউলি। তার জন্য নিজে খেলা ছেড়ে দিয়েছিলেন। সেই দাদাকেই পদক উৎসর্গ করলেন অচিন্ত্য।

আরও পড়ুন: CWG 2022: বাবা ভ্যান চালাতেন, সংসার চলত ৫০০টাকায়, লড়াই করে সোনা জয়, তবু খুশি নন অচিন্ত্য

অচিন্ত্যের সাফল্যের পরে নিজের সোশ্যাল মিডিয়াতে বাংলার ছেলেকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন। শুভেচ্ছা জানানর পাশাপাশি, অচিন্ত্যের লড়াইয়ের কথাও জানিয়েছেন তিনি। নিজের সোশ্যাল মিডিয়াতে সচিন লিখেছেন,‘শুরু থেকে হাওড়ার দর্জির কাজ করা থেকে আজ বার্মিহ্যামে তিরাঙ্গা উড়িয়ে দেশকে গর্বিত করা। সত্যি দারুণ একটা লড়াইয়ের জীবন। এই জীবন গল্প প্রত্যেককে অনুপ্রাণিত করবে। সোনার জন্য অনেক শুভেচ্ছা এবং যেভাবে এই প্রতিভার পাশে রয়েছে সেই জন্য ভারতীয় আর্মিকেও কুর্নিশ।’

আরও পড়ুন: কলম্বিয়াকে হারিয়ে মহিলাদের কোপা আমেরিকা জয় ব্রাজিলের

সোনার ছেলে অচিন্ত্য শিউলির জন্য শুভেচ্ছাবার্তা পাঠালেন সচিন তেন্ডুলকর (ছবি:টুইটার)
সোনার ছেলে অচিন্ত্য শিউলির জন্য শুভেচ্ছাবার্তা পাঠালেন সচিন তেন্ডুলকর (ছবি:টুইটার)

অচিন্ত্য স্ন্যাচের প্রথম প্রচেষ্টায় ১৩৭ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৪০ কেজি ভার তুলে তিনি কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন। তৃতীয় প্রচেষ্টায় ১৪৩ কেজি ভার তুলে নিজের গেমস রেকর্ড আরও বাড়িয়ে নেন অচিন্ত্য। স্ন্যাচে নিকটতম প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়ার এরি হিদায়াত মহম্মদের থেকে ৫ কেজির ব্যবধান তৈরি করেন অচিন্ত্য। হিদায়াত স্ন্যাচে ১৩৮ কেজি ভার তোলেন। ১৩৫ কেজি ভার তুলেছেন কানাডার শাদ ডারসিগনি।

আরও পড়ুন… CWG 2022: বাবা ভ্যান চালাতেন, সংসার চলত ৫০০টাকায়, লড়াই করে সোনা জয়, তবু খুশি নন অচিন্ত্য

ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টায় অতিন্ত্য ১৬৬ কেজি ভার তোলেন এবং সেই সঙ্গে সার্বিকভাবে গেমস রেকর্ড গড়ে ফেলেন। তিনি দ্বিতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তোলার চেষ্টা করে ব্যর্থ হন। অচিন্ত্য তৃতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তুলতে সক্ষম হন। সুতরাং,স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩১৩ কেজি ভার তুলে বাজিমাত করেন ভারতীয় তারকা,যা সার্বিকভাবে কমনওয়েলথ গেমস রেকর্ড। এই ইভেন্টে অচিন্ত্যর থেকে ১০ কেজি পিছিয়ে থেকে রুপো জেতেন হিদায়াত মহম্মদ (৩০৩ কোজি)। সার্বিকভাবে ২৯৮ কেজি ভার তুলে ব্রোঞ্জ জেতেন ডারসিগনি।

বন্ধ করুন