বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সেমি থেকে ছিটকে গিয়েও বাংলাকে পদকের আশা দেখাচ্ছেন সৌরভ, ব্যর্থ পুনিয়া

CWG 2022: সেমি থেকে ছিটকে গিয়েও বাংলাকে পদকের আশা দেখাচ্ছেন সৌরভ, ব্যর্থ পুনিয়া

সেমিতে হারলেন সৌরভ ঘোষাল।

সেমিফাইনালে উঠে সৌরভ আশা জাগিয়েছিলেন। সেমিতে তিনি ভালো ছন্দে ছিলেন। কিন্তু শেষ চারে শেষ রক্ষা হল না। পুরুষদের সিঙ্গেলসের স্কোয়াশের সেমিফাইনালের তৃতীয় খেলায় নিউজিল্যান্ডের পল কলের দাপটের সামনে টিকতেই পারলেন না সৌরভ। পল কল ৩-০ উড়িয়ে দেন সৌরভ ঘোষালকে।

অচিন্ত্য শিউলি বাংলাকে গর্বিত করার পর রাজ্যের বাকি ক্রীড়াবিদদের নিয়ে আশাবাদী ছিল সকলেই। কিন্তু জিম্যান্যাস্টিকে ব্যর্থ হন প্রণতি নায়েক। তার পর আরও একটি আশা বাংলার শেষ হয়ে যায়। পুরুষদের সিঙ্গেলস স্কোয়াশের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন সৌরভ ঘোষাল।

সেমিফাইনালে উঠে সৌরভ আশা জাগিয়েছিলেন। সেমিতে তিনি ভালো ছন্দে ছিলেন। কিন্তু শেষ চারে শেষ রক্ষা হল না। পুরুষদের সিঙ্গেলসের স্কোয়াশের সেমিফাইনালের তৃতীয় খেলায় নিউজিল্যান্ডের পল কলের দাপটের সামনে টিকতেই পারলেন না সৌরভ। পল কল ৩-০ উড়িয়ে দেন সৌরভ ঘোষালকে। তৃতীয় গেমটি পল কল ১১-১ ব্যবধানে শেষ করেন। তিনি প্রথম দু'টি গেম ১১-৯ এবং ১১-৪-এ জিতেছিলেন।

হারলেও অবশ্য পদকের আশা শেষ হয়নি সৌরভের। তিনি বুধবার ব্রোঞ্জের জন্য লড়াইয়ে নামবেন। দেখার, সৌরভ শেষ পর্যন্ত পদক এনে দিতে পারেন কিনা!

আরও পড়ুন: লন বলস ও TT-তে সোনা, ব্যাডমিন্টন ও ভারোত্তলনে রুপো, দারুণ কাটল ৫ম দিন

সৌরভের আগেই কমনওয়েলথ গেমসে মহিলাদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন জোৎস্না চিনাপ্পাও। ১৮-বারের জাতীয় চ্যাম্পিয়ন মঙ্গলবার ২৭ বছরের হলি নটনের কাছে ৯-১১, ৫-১১, ১৩-১৫-তে হেরে গিয়েছেন। নিজের সেরাটাই দিতে পারেননি চিনাপ্পা।

এ দিকে মেয়েদের ডিসকাস থ্রোয়ে নিরাশ করলেন সীমা পুনিয়া। তাঁকে ঘিরে পদকের আশা থাকলেও, সীমা শেষ পর্যন্ত পঞ্চম স্থানে শেষ করেন। পাশাপাশি নভজিৎ কউর ধিলন ৮ নম্বরে থেকে অভিযান শেষ করেন।

আরও পড়ুন: ব্যর্থ সিন্ধুর একক লড়াই, ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা হাতছাড়া ভারতের

ব্যাডমিন্টনেও শেষরক্ষা হয়নি। পিভি সিন্ধু দুরন্ত জয় পেলেও বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা জয়ের স্বপ্ন পূরণ হল না ভারতের। গোল্ড মেডেল ম্যাচে মালয়েশিয়ার কাছে ভারত ১-৩ ব্যবধানে হেরে যাওয়ায় এ বারের মতো রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধু-শ্রীকান্তদের।

পিভি সিন্ধু ওমেনস সিঙ্গলসে ২২-২০, ২১-১৭ স্ট্রেট গেমে হারিয়ে দেন বিশ্বের ৬০ নম্বর মালয়েশিয়ান তারকা গো জিন ওয়েইকে। তার আগে অবশ্য সাত্ত্বিক সাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি লড়াইয়ে নামেন। বিশ্বের ৬ নম্বরে মালয়েশিয়ান জুটি অ্যারন চিয়া ও সো উই ইকের বিরুদ্ধে। ভারতীয় জুটি ১৮-২১, ১৫-২১ স্ট্রেট গেমে হেরে গিয়ে ০-১ পিছিয়ে পড়ে। সিন্ধু ১-১ করলেও, কিদম্বি শ্রীকান্ত মেনস সিঙ্গলসে ১৯-২১, ২১-৬, ১৬-২১ গেমে হেরে যান বিশ্বের ৪২ নম্বর মালয়েশিয়ান তারকা জে ইয়ংয়ের কাছে। সেই সঙ্গে ভারতের হাতছাড়া হয় সোনা।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ৫ দিনের খেলা অতিক্রান্ত। ভারত পঞ্চম দিনের শেষে ৫টি সোনা, ৫টি রুপো ও ৩টি ব্রোঞ্জ-সহ মোট ১৩টি পদক জিতেছে। ৮টি পদক এসেছে ভারোত্তলন থেকে। ২টি পদক এসেছে জুডো থেকে। ১টি করে পদক এসেছে লন বলস, টেবিল টেনিস ও ব্যাডমিন্টন থেকে।

বন্ধ করুন