বাংলা নিউজ > ময়দান > Saurav Ghosal Wins Bronze: ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, স্কোয়াশে তাঁকে হারিয়েই ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল
ব্রোঞ্জ জিতলেন সৌরভ। ছবি- এএফপি (AFP)

Saurav Ghosal Wins Bronze: ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, স্কোয়াশে তাঁকে হারিয়েই ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল

  • মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে গতবারের চ্যাম্পিয়নকে পরাজিত করেন ভারতীয় তারকা।

মঙ্গলবার নিউজিল্যান্ডের পল কলের কাছে সেমিফাইনালে হেরে সোনা-রুপোর দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন সৌরভ ঘোষাল। বুধবার স্কোয়াসের মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে হারিয়ে দেন তিনি। ফলে চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের স্কোয়াশ থেকে প্রথম পদক জেতে ভারত।

নিউজিল্যান্ডের পল এই মুহূর্তে বিশ্বের ২ নম্বর সিঙ্গলস তারকা। তিনি ২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন। উল্লেখযোগ্য বিষয় হল, গত কমনওয়েলথ গেমসের রুপোজয়ীর কাছে হারলেও সৌরভ এবার ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন গতবারের চ্যাম্পিয়নকে। কেননা জেমস গোল্ড কোস্টের ফাইনালে পল কলকে হারিয়ে সোনা জিতেছিলেন।

সৌরভের বিশ্বব়্যাঙ্কিং এই মুহূর্তে ১৫। জেমস (২৪) বিশ্বব়্যাঙ্কিয়ে পিছিয়ে থাকলেও তাঁর কাছে গত ৯টি ম্যাচের ৮টিতে হেরেছিলেন সৌরভ। তাছাড়া ব্রিটিশ তারকার ঝুলিতে ৬টি বিশ্বচ্যাম্পিয়নশিপ ও ৬টি কমনওয়েলথ গেমসের মেডেল রয়েছে। যদিও কমনওয়েলথে গেমসের ডাবলস থেকে ৩টি পদক জিতেছেন উইলস্ট্রপ।

আরও পড়ুন:- Bronze Medal For India: নিখুঁত পারফর্ম্যান্সে দেশকে ব্রোঞ্জ এনে দিলেন লভপ্রীত

অন্যদিকে নিজের চার নম্বর কমনওয়েলথ গেমসে খেলতে নেমে সৌরভ এই প্রথম সিঙ্গলসে পদক জিতলেন। এর আগে সৌরভের ঝুলিতে একটি মাত্র কমনওয়েলথ গেমসের মেডেল ছিল। ২০১৮ সালে গোল্ড কোস্টের মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন তিনি।

সৌরভ ২০১০ সালে সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে হেরে যান। ২০১৪ সালে ব্রোঞ্জ মেডেল ম্যাচে ভারতীয় তারকাকে হার মানতে হয়। ২০১৮ সালে সিঙ্গলসে রাউন্ড অফ ৩২-এ হেরে যান সৌরভ। এবার ২০২২ সালে ব্রোঞ্জ জিতলেন তিনি।

আরও পড়ুন:- Commonwealth Games 2022: ব্যবসায়িক শত্রুতায় ছেলেবেলায় খুন বাবা, অল্পের জন্য জুডোয় সোনা হাতছাড়া তুলিকার

কমনওয়েলথ গেমসের ইতিহাসে স্কোয়াশ থেকে ভারতের এটি চতুর্থ পদক। এর আগে দীপিকা-চিনাপ্পা জুটি ২০১৪ সালে ডাবলসে সোনা জেতেন। তাঁরা ২০১৮ সালে জুটিতে ব্রোঞ্জ জেতেন। সেবছরই সৌরভ-দীপিকা জুটি বেঁধে মিক্সড ডাবলসে রুপো জেতেন।

বন্ধ করুন