বাংলা নিউজ > ময়দান > Saurav Ghosal Wins Bronze: ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, স্কোয়াশে তাঁকে হারিয়েই ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল

Saurav Ghosal Wins Bronze: ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, স্কোয়াশে তাঁকে হারিয়েই ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল

ব্রোঞ্জ জিতলেন সৌরভ। ছবি- এএফপি (AFP)

মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে গতবারের চ্যাম্পিয়নকে পরাজিত করেন ভারতীয় তারকা।

মঙ্গলবার নিউজিল্যান্ডের পল কলের কাছে সেমিফাইনালে হেরে সোনা-রুপোর দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন সৌরভ ঘোষাল। বুধবার স্কোয়াসের মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে হারিয়ে দেন তিনি। ফলে চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের স্কোয়াশ থেকে প্রথম পদক জেতে ভারত।

নিউজিল্যান্ডের পল এই মুহূর্তে বিশ্বের ২ নম্বর সিঙ্গলস তারকা। তিনি ২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন। উল্লেখযোগ্য বিষয় হল, গত কমনওয়েলথ গেমসের রুপোজয়ীর কাছে হারলেও সৌরভ এবার ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন গতবারের চ্যাম্পিয়নকে। কেননা জেমস গোল্ড কোস্টের ফাইনালে পল কলকে হারিয়ে সোনা জিতেছিলেন।

সৌরভের বিশ্বব়্যাঙ্কিং এই মুহূর্তে ১৫। জেমস (২৪) বিশ্বব়্যাঙ্কিয়ে পিছিয়ে থাকলেও তাঁর কাছে গত ৯টি ম্যাচের ৮টিতে হেরেছিলেন সৌরভ। তাছাড়া ব্রিটিশ তারকার ঝুলিতে ৬টি বিশ্বচ্যাম্পিয়নশিপ ও ৬টি কমনওয়েলথ গেমসের মেডেল রয়েছে। যদিও কমনওয়েলথে গেমসের ডাবলস থেকে ৩টি পদক জিতেছেন উইলস্ট্রপ।

আরও পড়ুন:- Bronze Medal For India: নিখুঁত পারফর্ম্যান্সে দেশকে ব্রোঞ্জ এনে দিলেন লভপ্রীত

অন্যদিকে নিজের চার নম্বর কমনওয়েলথ গেমসে খেলতে নেমে সৌরভ এই প্রথম সিঙ্গলসে পদক জিতলেন। এর আগে সৌরভের ঝুলিতে একটি মাত্র কমনওয়েলথ গেমসের মেডেল ছিল। ২০১৮ সালে গোল্ড কোস্টের মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন তিনি।

সৌরভ ২০১০ সালে সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে হেরে যান। ২০১৪ সালে ব্রোঞ্জ মেডেল ম্যাচে ভারতীয় তারকাকে হার মানতে হয়। ২০১৮ সালে সিঙ্গলসে রাউন্ড অফ ৩২-এ হেরে যান সৌরভ। এবার ২০২২ সালে ব্রোঞ্জ জিতলেন তিনি।

আরও পড়ুন:- Commonwealth Games 2022: ব্যবসায়িক শত্রুতায় ছেলেবেলায় খুন বাবা, অল্পের জন্য জুডোয় সোনা হাতছাড়া তুলিকার

কমনওয়েলথ গেমসের ইতিহাসে স্কোয়াশ থেকে ভারতের এটি চতুর্থ পদক। এর আগে দীপিকা-চিনাপ্পা জুটি ২০১৪ সালে ডাবলসে সোনা জেতেন। তাঁরা ২০১৮ সালে জুটিতে ব্রোঞ্জ জেতেন। সেবছরই সৌরভ-দীপিকা জুটি বেঁধে মিক্সড ডাবলসে রুপো জেতেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের? ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা গম্ভীর একজন যোদ্ধা, তবে ওকে সকলে ভুল বোঝে… কিন্তু কেন? গল্প শোনালেন অশ্বিন ক্রিজে এসে প্রথম বলে ছয় মেরে, পরের বলেই আউট- গাপ্তিলের হতাশার নজির ছুঁলেন সূর্য

T20 WC 2024

‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.