বাংলা নিউজ > ময়দান > CWG 2022-বুড়ো হাড়ে ভেলকি, ১৬ বছর পর ফের সিঙ্গলসে সোনা পেলেন শরদ কমল
সোনার পদক নিয়ে শরদ কমল

CWG 2022-বুড়ো হাড়ে ভেলকি, ১৬ বছর পর ফের সিঙ্গলসে সোনা পেলেন শরদ কমল

লিয়াম পিচফোর্ডকে হারালেন ৪-১ গেমে

ফের সোনা জিতলেন ভারতীয় টেবিল টেনিসের কিংবদন্তি অচন্ত্য শরদ কমল। এই নিয়ে দ্বিতীয়বার সিঙ্গলসে সোনা এল। ১৬ বছর বাদে ফের ইতিহাসের পুনরাবৃত্তি হল। ৪-১ গেমে শরদ কমল হারালেন লিয়াম পিচফোর্ডকে। ফাইনাল স্কোরলাইন ১১-১৩, ১১-৭, ১১-২, ১১-৬, ১১-৮। এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন ভারতের জি সাথিয়ান। 

এদিন প্রথম থেকেই হোম ফেভারিট তথা বিশ্বের কুড়ি নম্বর প্লেয়ার পিচফোর্ডকে চাপে রাখেন শরদ কমল। তবে যোগ্য টক্কর দেন ইংরেজ। ১৩-১১ পয়েন্টে জিতেও যান প্রথম গেম। কিন্তু তারপর থেকে খেলার রাশ ধরে নেন ভারতীয় লেজেন্ড। দ্বিতীয় গেম জেতেন ১১-৭ পয়েন্টে। তৃতীয় গেমে কার্যত তিনি ইংরেজ প্লেয়ারকে দাঁড়াতেই দেননি। জেতেন ১১-২ পয়েন্টে। শরদের টপ স্পিন, ব্যাক হ্যান্ড প্রভৃতি অস্ত্রের কোনও উত্তর ছিল না পিচফোর্ডের কাছে। চতুর্থ গেমেও একই চিত্রনাট্য। তবে কিছুটা হলেও প্রতিরোধ গড়ে তুলতে পেরেছিলেন পিচফোর্ড। ১১-৬ পয়েন্টে সেই গেমটি জেতেন ভারতীয়।

পঞ্চম গেমে শুরুতেই পিছিয়ে পড়েছিলেন ইংরেজ প্লেয়ার। কিন্তু তারপর কিছুটা হলেও খেলায় ফিরে আসেন ইংরেজ প্লেয়ার। গোল্ড মেডেল পয়েন্টে আবার নাটক। শরদ কমল পয়েন্ট জিতলেও বিপক্ষ বলেন যে ভারতীয়র শার্টে লেগে বল গিয়েছে। রিপ্লে দেখে পয়েন্টটি ইংরেজকে দেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। ১১-৮ এ গেমটি জেতেন শরদ কমল। ১৬ বছর আগে মেলবোর্নে সিঙ্গলসে শেষ সোনা জিতেছিলেন শরদ কমল। এবার ফের জিতলেন ৪০ বছরের তরুণ। শুধু সিঙ্গলস নয় সব মিলিয়ে তিনটি সোনা পেলেন বার্মিংহ্যামে ভারতীয় টিটি-র কিংবদন্তি তারকা। বার্মিংহ্যামে তিনি মেনস টিম ইভেন্ট, মিক্সড ডাবলস ও সিঙ্গলসে সোনা পেলেন। রুপো পেয়েছিলেন মেনস ডাবলসে। সেখানে বিপক্ষে ছিল পিচফোর্ড। সেই হারেরও মধুর প্রতিশোধ নিলেন শরদ কমল।