বাংলা নিউজ > ময়দান > CWG 2022: নীরজ চোপড়ার মতো দেশকে গর্বিত করতে চান স্মৃতি মন্ধনা, লক্ষ্য সোনার পদক

CWG 2022: নীরজ চোপড়ার মতো দেশকে গর্বিত করতে চান স্মৃতি মন্ধনা, লক্ষ্য সোনার পদক

হরমনপ্রীতদের লক্ষ্য সোনার পদক

ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা বলেছেন, ‘আমরা সোনার জন্য লক্ষ্য রাখছি। যখন ভারতের পতাকা সবার উপরে থাকবে এবং জাতীয় সঙ্গীত বাজবে, এটাই সবচেয়ে ভালো অনুভূতি হবে। নীরজ চোপড়া যখন অলিম্পিক্সে এটা করেছিলেন তখন আক্ষরিক অর্থেই আমার লোম খাড়া হয়ে গিয়েছিল।’

২০২২ কমনওয়েলথ গেমসের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ২৮ জুলাই থেকে ইংল্যান্ডের বার্মিংহামে এই প্রতিযোগিতা শুরু হবে। এবারের কমনওয়েলথ গেমস ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ হতে চলেছে। কারণ ২৪ বছর পর কমনওয়েলথ গেমসে ক্রিকেট ফিরেছে। এর আগে ১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে জায়গা পেয়েছিল ক্রিকেট। সেবার অংশ নিয়েছিল পুরুষ ক্রিকেট। তবে এবার সুযোগ দেওয়া হয়েছে মহিলা ক্রিকেটকে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দীর্ঘদিন ধরেই ক্রিকেটকে অলিম্পিক্সে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছিল। আইসিসির পাশাপাশি, আরও অনেক ক্রিকেট বোর্ড ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ক্রিকেটকে জায়গা করে দেওয়ার চেষ্টা করছে। এমন পরিস্থিতিতে সবাই চাইবে এবার ক্রিকেট কমনওয়েলথ গেমসে সর্বোচ্চ সাফল্য পাক।

আরও পড়ুন… 2022 T20 বিশ্বকাপের আগে কতগুলি ম্যাচ খেলবে ভারত! দেখুন টিম ইন্ডিয়ার ক্রীড়াসূচি

এবারের কমনওয়েলথ গেমসের জন্য আটটি দল নির্বাচন করেছে আইসিসি। যার মধ্যে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং বার্বাডোজকে অন্তর্ভুক্ত হয়েছে। এই আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’-তে থাকবে ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং বার্বাডোজ। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে তুমুল উত্তেজনা। ৩১ জুলাই মুখোমুখি হবে দুই দল। তথ্য অনুযায়ী, কমনওয়েলথ গেমসে ক্রিকেট ম্যাচের জন্য এখনও পর্যন্ত ১.২ মিলিয়ন টিকিট বিক্রি হয়েছে, যার মধ্যে ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে প্রচুর আগ্রহ দেখা গেছে।

আরও পড়ুন… 2022 T20 বিশ্বকাপের আগে কতগুলি ম্যাচ খেলবে ভারত! দেখুন টিম ইন্ডিয়ার ক্রীড়াসূচি

এমন অবস্থায় কমনওয়েলথ গেমসে সোনা জয়ের স্বপ্ন দেখছেন ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধনা। তিনি বলেছেন, ‘আমরা সোনার জন্য লক্ষ্য রাখছি। যখন ভারতের পতাকা সবার উপরে থাকবে এবং জাতীয় সঙ্গীত বাজবে, এটাই সবচেয়ে ভালো অনুভূতি হবে। নীরজ চোপড়া যখন অলিম্পিক্সে এটা করেছিলেন তখন আক্ষরিক অর্থেই আমার লোম খাড়া হয়ে গিয়েছিল।’

বন্ধ করুন