বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ব্রোঞ্জ জিতে আবেগতাড়িত সৌরভ ঘোষাল, কেঁদে ফেললেন ম্যাচের শেষে- ভিডিয়ো
ব্রোঞ্জ জিতে কান্না চাপতে পারলেন না সৌরভ।

CWG 2022: ব্রোঞ্জ জিতে আবেগতাড়িত সৌরভ ঘোষাল, কেঁদে ফেললেন ম্যাচের শেষে- ভিডিয়ো

  • সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়াটা সৌরভের কাছে বড় ধাক্কা ছিল। তবে পদক জিততে সৌরভ যে কতটা মরিয়া ছিলেন, সেটা বুধবার তাঁর খেলাতেই প্রমাণিত। ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, তাঁকে হারিয়েই স্কোয়াশে ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল। আর এর পরেই আবেগ ধরে রাখতে পারলেন না।

মঙ্গলবার নিউজিল্যান্ডের পল কলের কাছে সেমিফাইনালে হেরে সোনা জয়ের দৌড় থেকে ছিটকে গিয়েছিলেন সৌরভ ঘোষাল। এতে ভেঙে পড়লেও, হাল ছাড়েননি। বুধবার স্কোয়াশের মেনস সিঙ্গলসের ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে হারিয়ে দেন তিনি। ফলে চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের স্কোয়াশ থেকে প্রথম পদক জিতে ইতিহাস লিখে ফেলেন বাংলার সৌরভ।

সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়াটা সৌরভের কাছে বড় ধাক্কা ছিল। তবে পদক জিততে সৌরভ যে কতটা মরিয়া ছিলেন, সেটা বুধবার তাঁর খেলাতেই প্রমাণিত। ৯ ম্যাচের ৮টিতে হেরেছিলেন যাঁর কাছে, তাঁকে হারিয়েই স্কোয়াশে ব্রোঞ্জ জিতলেন সৌরভ ঘোষাল। আর এর পরেই আবেগ ধরে রাখতে পারলেন না। ম্যাচের শেষে হাউহাউ করে কেঁদে ফেলেন সৌরভ। তাঁকে কাঁদতে দেখে আবেগ প্রবণ হয়ে পড়েছেন ভারতের ক্রীড়া প্রেমীরা।

নিউজিল্যান্ডের পল এই মুহূর্তে বিশ্বের ২ নম্বর সিঙ্গলস তারকা। তিনি ২০১৮ সালে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন। উল্লেখযোগ্য বিষয় হল, গত কমনওয়েলথ গেমসের রুপোজয়ীর কাছে হারলেও সৌরভ এ বার ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন গত বারের চ্যাম্পিয়নকেই। আসলে জেমস গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের ফাইনালে পল কলকে হারিয়েই সোনা জিতেছিলেন।

সৌরভের বিশ্ব ব়্যাঙ্কিং এই মুহূর্তে ১৫। জেমস (২৪) বিশ্ব ব়্যাঙ্কিয়ে পিছিয়ে থাকলেও, তাঁর কাছে গত ৯টি ম্যাচের ৮টিতে হেরেছিলেন সৌরভ। তা ছাড়া ব্রিটিশ তারকার ঝুলিতে ৬টি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং ৬টি কমনওয়েলথ গেমসের মেডেল রয়েছে। যদিও কমনওয়েলথে গেমসের ডাবলস থেকে ৩টি পদক জিতেছেন উইলস্ট্রপ।

আরও পড়ুন: গেমসে যোগ দিতে আদালতে যেতে হয়েছিল, সেই তেজস্বিন পদক জিতে ইতিহাস লিখলেন

অন্য দিকে নিজের চার নম্বর কমনওয়েলথ গেমসে খেলতে নেমে সৌরভ এই প্রথম সিঙ্গলসে পদক জিতলেন। এর আগে সৌরভের ঝুলিতে একটি মাত্র কমনওয়েলথ গেমসের মেডেল ছিল। ২০১৮ সালে গোল্ড কোস্টের মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন তিনি।

আরও পড়ুন: বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করলেন ২৬ বছরের রেনুকা

সৌরভ ২০১০ সালে সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে হেরে যান। ২০১৪ সালে ব্রোঞ্জ মেডেল ম্যাচে ভারতীয় তারকাকে হার মানতে হয়। ২০১৮ সালে সিঙ্গলসে রাউন্ড অফ ৩২-এ হেরে যান সৌরভ। এ বার ২০২২ সালে পুরনো ব্যথা মুছে, ব্রোঞ্জ জিতলেন তিনি।

কমনওয়েলথ গেমসের ইতিহাসে স্কোয়াশ থেকে ভারতের এটি চতুর্থ পদক। এর আগে দীপিকা-চিনাপ্পা জুটি ২০১৪ সালে ডাবলসে সোনা জিতেছিলেন। তাঁরা ২০১৮ সালে জুটিতে ব্রোঞ্জ জেতেন। সেই বছরই সৌরভ-দীপিকা জুটি বেঁধে মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন।

বন্ধ করুন