বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ৪৬ রানে অলআউট হয়ে বাইশ গজে লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কার মহিলা দল
শ্রীলঙ্কাকে ৪৬ রানে অলআউট করল দক্ষিণ আফ্রিকা (ছবি-আইসিসি টুইটার)

CWG 2022: ৪৬ রানে অলআউট হয়ে বাইশ গজে লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কার মহিলা দল

  • শ্রীলঙ্কা তাদের তৃতীয় এবং শেষ লিগ ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে শ্রীলঙ্কার মহিলা দল মাত্র ৪৬ রানে অলআউট হয়ে যায়। এরফলে মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে তারা তিনটি বড় লজ্জার রেকর্ডও তৈরি করে ফেলেছে।

মহিলা ক্রিকেট প্রথমবারের মতো ২০২২ কমনওয়েলথ গেমসে জায়গা পেলেও লিগ পর্বে সেভাবে কিছুই করতে পারল না এশিয়ার দুটি দল। এর মধ্যে একটি দল হল পাকিস্তান ও অন্যটি হল শ্রীলঙ্কা দল। এই দুটো দলই পরের রাউন্ডে যেতে পারল না। পাকিস্তানের দল তাদের তিনটিই ম্যাচই হেরেছে এবং এখন শ্রীলঙ্কা দলও নিজেদের তিনটি ম্যাচ হেরেছে। এর ফলে তারা গ্রুপ লিগ থেকেই বিদায় নিল। শ্রীলঙ্কা তাদের তৃতীয় এবং শেষ লিগ ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে শ্রীলঙ্কার মহিলা দল মাত্র ৪৬ রানে অলআউট হয়ে যায়। এরফলে মহিলাদের টি-টোয়েন্টি ক্রিকেটে তারা তিনটি বড় লজ্জার রেকর্ডও তৈরি করে ফেলেছে। 

আরও পড়ুন… দ্রাবিড়কে ঢালাও প্রশংসা হার্দিকের, ঘুরিয়ে ঠেস শাস্ত্রীকে?

শ্রীলঙ্কার দল ইতিমধ্যেই CWG-এর সেমিফাইনালের রেস থেকে ছিটকে গিয়েছে। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৬ রানে গুটিয়ে যাওয়ার পরে, দলটি তিনটি লজ্জার রেকর্ডও গড়েছে। ৪৬ রান শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলের সর্বনিম্ন স্কোর। এছাড়া মহিলা ক্রিকেটে ইংল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ৪৬ রানে আল আউট হয়েছে কোনও দল। তৃতীয় বিব্রতকর রেকর্ডটি হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি দল এই প্রথম এত কম স্কোর করেছে। 

এদিনের ম্যাচে শ্রীলঙ্কা মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন সুনে লুস টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। এমন অবস্থায় শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাট করতে নামে। তবে মাত্র একজন ব্যাটসম্যানই দুই অঙ্ক পার করতে সক্ষম হন। দক্ষিণ আফ্রিকার হয়ে নাদেন ডিকলার্ক ৩ উইকেট নেন, আর মাসাবাটা ক্লাস নেন ২ উইকেট। শ্রীলঙ্কা ১৭.১ ওভারে ৪৬ রানের মধ্যেই গুটিয়ে যায়। চামারি আতাপাত্তু করেছেন ১৫ রান। 

আরও পড়ুন… ১২ রান করে চাই, ছেলেরা করছে সাত! জিম্বাবোয়ের কাছে হেরে ক্ষুব্ধ বাংলাদেশের টিম ডিরেক্টর

একই সময়ে, দক্ষিণ আফ্রিকার দল ৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমেছিল, তারপর দলটি ৬.১ ওভারে নিজেদের লক্ষ্য অর্জন করে ফেলে। তাইজমিন ব্রিটসের ২১ এবং আনেক বোসের করেন অপরাজিত ২০ রান। এভাবে দক্ষিণ আফ্রিকার দল ভালো ভাবে ম্যাচটি জিতে নেয়। তবে দক্ষিণ আফ্রিকা মাত্র একটি ম্যাচ জিতে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

বন্ধ করুন