বাংলা নিউজ > ময়দান > CWG 2022: এটা মেনে নেওয়া কঠিন- অফিসিয়ালদের ভুলে হারের পর কেঁদে ফেললেন সবিতা

CWG 2022: এটা মেনে নেওয়া কঠিন- অফিসিয়ালদের ভুলে হারের পর কেঁদে ফেললেন সবিতা

সবিতা পুনিয়া সহ ভারতের মহিলা হকি টিমের মেয়েরা হেরে কেঁদে ভাসালেন।

হকির সেমিতে অত্যন্ত বিতর্কিত ভাবে শুট-আউটে হারতে হয় ভারতকে। পেনাল্টিতে অস্ট্রেলিয়ার প্রথম শটই বাঁচিয়ে দেন ভারতের গোলকিপার সবিতা পুনিয়া। তবে স্টপওয়াচ শুরু হয়নি, এমন কারণ দেখিয়ে পুনরায় শট নিতে বলা হয় অস্ট্রেলিয়াকে। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া গোল করে যায়।

কমনওয়েলথ গেমস হকির সেমিফাইনালে দুর্দান্ত খেলেও হারতে হল ভরতকে। শক্তিশালী অস্ট্রেলিয়ার চোখে চোখ রেখে আগাগোড়া লড়াই চালায় ভারত। শেষ পর্যন্ত অবিচারের শিকার হয়ে ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া হয় সবিতা পুনিয়াদের। পরিস্থিতির নিরিখে এটা বলা মোটেও অন্যায় হবে না যে, মেয়েদের হকির সেমিফাইনাল ম্যাচে জোর করে হারানো হয় ভারতকে।

পেনাল্টি শুট-আউটে সবিতা পুনিয়া গোল বাঁচানোর পরেও, অন্যায়ের শিকার হয় ভারত। ম্যাচের শেষে কাঁদতে কাঁদতে ভারতের ক্যাপ্টেন তথা গোলকিপার সবিতা বলেন, ‘এমনটা মেনে নেওয়া কঠিন, তবে এটা খেলার অঙ্গ। তাই এটা পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়া ছাড়া উপায় নেই।’

আসল ঘটনাটা কী?

অস্ট্রেলিয়া প্রথম কোয়ার্টারে গোল করে ১-০ লিড নেয়। ১০ মিনিটের মাথায় গোল করেন রেবেকা গ্রেইনার। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে গোল করে ভারত ম্যাচে সমতা ফেরায়। বন্দনা কাটারিয়া ৪৯ মিনিটের মাথায় ভারতের হয়ে সমতাসূচক গোল করেন। নির্ধারিত ৬০ মিনিটের শেষে ম্যাচ ১-১ গোলের সমতায় দাঁড়িয়ে যায়। ফলে লড়াই গড়ায় শুট-আউটে।

আরও পড়ুন: জাতীয় সঙ্গীত বাজতেই চোখে জল সোনার মেয়ে সাক্ষীর,দেখে নিন আবেগের মুহূর্ত

তবে অত্যন্ত বিতর্কিত ভাবে শুট-আউটে হারতে হয় ভারতকে। পেনাল্টিতে অস্ট্রেলিয়ার প্রথম শটই বাঁচিয়ে দেন ভারতের গোলকিপার সবিতা পুনিয়া। তবে স্টপওয়াচ শুরু হয়নি, এমন কারণ দেখিয়ে পুনরায় শট নিতে বলা হয় অস্ট্রেলিয়াকে। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া গোল করে যায়।

সঙ্গত কারণেই মনোবল ভেঙে যায় ভারতের। শেষমেশ শুট-আউটে ০-৩ গোলে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় ভারতকে। ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: সেমিতে হার ধিং এক্সপ্রেসের, ০.০১সেকেন্ডের জন্য ফাইনালে ওঠা হল না হিমার

কমনওয়েলথ গেমসের সেমিফাইনালের মতো মঞ্চে অফিসিয়ালদের এমন ভুল যে মোটেও মেনে নেওয়া যায় না, সেটা বোঝার জন্য হকির বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, ঘড়ি যখন শুরুই হয়নি, তখন ফিল্ড আম্পায়ার বাঁশি বাজিয়ে শুট-আউট শুরু করলেন কেন? কেনই বা সেই শট মাঝ পথেই থামিয়ে দেওয়া হল না? কেন শট সবিতা শট বাঁচিয়ে দেওয়ার বেশ কিছুক্ষণ পরে রি-টেকের কথা বলা হল অস্ট্রেলিয়াকে?

তা ছাড়া অস্ট্রেলিয়ার তরফে এই নিয়ে কোনও অভিযোগও করা হয়নি। আম্পায়াররা নিজেরাই অস্ট্রেলিয়াকে পুনরায় শট নিতে বলেন, যা অবাক করে অস্ট্রেলিয়া দলকেও। শটের আগাগোড়া আম্পায়ারদের চোখ ছিল খেলায়। তাই এটা পরিষ্কার ম্যাচ অফিসিয়ালদের ভুল, যার মাশুল দিতে হয় ভারতকে। সেমিফাইনালে হারলেও ভারত ব্রোঞ্জ মেডেল ম্যাচে মাঠে নামার সুযোগ পাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 8 ওভার শেষে West Indies-র স্কোর 82/1 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত? আগেই ভেঙেছে সংসার! মায়ের মৃত্যুশোকে যন্ত্রণায় কাতর, কার কাঁধে মাথা রাখলেন মোনালি

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.