বাংলা নিউজ > ময়দান > CWG 2022- দলকে জেতাতে না পারলেও ঝুলনের নজির স্পর্শ করলেন রেণুকা
ঝুলনের নজির স্পর্শ করলেন রেণুকা  (AP)

CWG 2022- দলকে জেতাতে না পারলেও ঝুলনের নজির স্পর্শ করলেন রেণুকা

  • ভারতের কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামীর পরবর্তীতে দ্বিতীয় পেসার হিসেবে একটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে চার উইকেট নেওয়ার নজির গড়লেন রেণুকা। এদিন ম্যাচে ভারতীয় ব্যাটাররা ভালো রান করার পরবর্তীতে বল হাতে ম্যাচে ভারতকে শেষ পর্যন্ত লড়াইতে রেখেছিলেন রেণুকা সিং।

শুভব্রত মুখার্জি: বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মেয়েদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। টানটান উত্তেজনাময় এই ম্যাচে ভারতকে তিন উইকেটে হারিয়ে শেষ হাসি হেসেছে অজিরা। ভারত হারলেও ভারতের হয়ে বল হাতে এই ম্যাচে অনবদ্য পারফরম্যান্স করেছেন তাদের বোলার রেণুকা সিং। আন্তর্জাতিক টি-২০'র একটি ম্যাচে চার উইকেট তুলে নেওয়া দ্বিতীয় ভারতীয় মহিলা ক্রিকেটার হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

প্রসঙ্গত ভারতের কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামীর পরবর্তীতে দ্বিতীয় পেসার হিসেবে একটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে চার উইকেট নেওয়ার নজির গড়লেন রেণুকা। এদিন ম্যাচে ভারতীয় ব্যাটাররা ভালো রান করার পরবর্তীতে বল হাতে ম্যাচে ভারতকে শেষ পর্যন্ত লড়াইতে রেখেছিলেন রেণুকা সিং। যদিও শেষ রক্ষা তিনি করতে পারেননি। ভারতকে প্রথম ম্যাচে তিন উইকেটে হারের সম্মুখীন হতে হয়েছে।

এদিন প্রথমে ব্যাট করে নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করেছিল ভারতীয় দল। ভারতের হয়ে ব্যাট হাতে রান পান অধিনায়িকা হরমনপ্রীত কৌর (৫২), শেফালি ভার্মা (৪৮) এবং স্মৃতি মন্ধানা (২৪)। জবাবে ব্যাট করতে নেমে অজিরা গার্ডনারের ৫২ এবং গ্রেস হ্যারিসের ৩৭ রানে ভর করে ম্যাচে রুদ্ধশ্বাস জয় নিশ্চিত করে। ম্যাচে রেণুকা ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে নেন চারটি উইকেট। অ্যালিসা হিলা, বেথ মুনি, মেগ ল্যানিং এবং তাহিলা ম্যাকগ্রাথকে প্যাভিলিয়নের রাস্তা দেখান রেণুকা। যদিও বল হাতে রেণুকার অদম্য লড়াইয়ের পরেও কাঙ্ক্ষিত জয় পায়নি ভারতীয় দল।

বন্ধ করুন