বাংলা নিউজ > ময়দান > ৭ বছরের সম্পর্কে ছেদ, টটেনহ্যাম ছেড়ে এভারটনের পথে ডেলে আলি
ডেলে আলি (REUTERS)

৭ বছরের সম্পর্কে ছেদ, টটেনহ্যাম ছেড়ে এভারটনের পথে ডেলে আলি

  • ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতি প্রকাশ করে বিষয়টি জানিয়েছে এভারটন

শুভব্রত মুখার্জি: দীর্ঘ ৭ বছরের সম্পর্কে আপাতত দাড়ি টানলেন ইংল্যান্ড তারকা ডেলে আলি। প্রিমিয়র লিগ ক্লাব টটেনহ্যাম থেকে এভারটনের হয়ে চুক্তিবদ্ধ হলেন তিনি। টটেনহ্যাম দলে অনিয়মিত হয়ে পড়েছিলেন তিনি। ফলে বেশ কিছুদিন ধরেই তার ক্লাব ছাড়ার গুঞ্জনও ছিল। শেষ পর্যন্ত আড়াই বছরের চুক্তিতে টটেনহ্যাম হটস্পার্স থেকে এভারটনে যোগ দিলেন মিডফিল্ডার ডেলে আলি।

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতি প্রকাশ করে বিষয়টি জানিয়েছে এভারটন। ডেলে আলির ক্ষেত্রে চার কোটি ইউরো পর্যন্ত হতে পারে ট্রান্সফার ফির অঙ্ক। প্রথম ধাপে এক কোটি ইউরো পরিশোধ করা হবে। এভারটনের হয়ে আলি ২০ ম্যাচ খেলার পরেই তা করা হবে। উল্লেখ্য এভারটনের নতুন কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের ইচ্ছাতেই মূলত আলিকে দলে নিয়েছেন।

চেলসির প্রাক্তন ফুটবলার তথা বর্তমান এভারটন কোচ মনে করেন গত কয়েক বছরে নিজের খেলাটা অনেকটাই হারিয়ে ফেলছিলেন এই ইংলিশ মিডফিল্ডার। তবে এবার নতুন জায়গায় আসার ফলে তিনি নতুন করে আলোর দিশা খুঁজে পাবেন বলেই তার আশা। প্রসঙ্গত ইংল্যান্ডের হয়ে ৩৭ ম্যাচ খেলা আলি গত নভেম্বরে আন্তোনিও কন্তে টটেনহ্যামের কোচ হওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যাচ খেলেছেন মাত্র ৬টি।

আলি জানিয়েছেন 'এভারটনের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আনন্দিত। ইতিহাসসমৃদ্ধ বিশাল একটি ক্লাব এবং তার একাধিক সমর্থকের জন্য আমি নতুন করে শুরু করার জন্য মুখিয়ে আছি। এভারটনের জার্সিতে প্রথম মাঠে নামতে আমি অধীর ভাবে আগ্রহী।' প্রিমিয়র লিগে আগামী ৮ তারিখ নিউক্যাসেল ইউনাইটেড দলের বিরুদ্ধে তার অভিষেক হতে পারে।

টটেনহ্যাম ছাড়ার পরে তিনি নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে লেখেন 'একটা অধ্যায় শেষ হল, কিন্তু পুরো বইটা না। আপনাদের সবার শুভেচ্ছাবার্তার জন্য অশেষ ধন্যবাদ। ৭ বছর আমি অসাধারণ কাটিয়েছি টটেনহ্যামে। এখানে এমন অনেককে পেয়েছি যারা চিরজীবন বন্ধু থাকবে। মরশুমের বাকি সময়টার জন্য আমার সতীর্থদের প্রতি শুভেচ্ছা থাকল। সমস্ত সমর্থকদের ধন্যবাদ জানাব। একসঙ্গে আমরা দারুণ সময় কাটিয়েছি। একাধিক মুহূর্ত তৈরি করেছি। যে অসাধারণ সাপোর্ট তোমরা আমাকে দিয়েছ তা সারাজীবন মনে রাখব‌। মরিসিও এবং তার স্টাফদেরকে আমি স্পেশাল ধন্যবাদ জানাতে চাই। আমার ক্যারিয়ারের প্রথম দিকে ওদের গাইডেন্স আমাকে আত্মবিশ্বাসী করে তুলেছিল। আমি তোমাদের সবাইকে ভালবাসি। ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল। আমি বেরিয়ে গেলাম।'

বন্ধ করুন