বাংলা নিউজ > ময়দান > ন্যাথান লিঁয়কে শুভেচ্ছা জানাতে দেরি করায় প্রশ্নের মুখে ডেল স্টেইন! সমালোচকদের দিলেন কড়া জবাব
ডেল স্টেইন (ছবি:গেটি ইমেজ)
ডেল স্টেইন (ছবি:গেটি ইমেজ)

ন্যাথান লিঁয়কে শুভেচ্ছা জানাতে দেরি করায় প্রশ্নের মুখে ডেল স্টেইন! সমালোচকদের দিলেন কড়া জবাব

  • অবশেষে সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগড়ে দিলেন। তবে গত কয়েক ঘন্টা বেশ চাপেই কাটালেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পেস স্টার। সোশ্যাল মিডিয়া ব্যস্ত ছিল স্টেইনের টুইট নিয়ে।

শুভেচ্ছা জানাতে দেরি হয়েছে, আর তাতেই ট্রোল হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন সুপার স্টার ডেইল স্টেইন। এরপরে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইলেন, তাতেও কিছু হলনা। ট্রোল হতেই থাকেন তিনি। পারিবারিক সমস্যার কথা বলার পরেও নেটিজেনরা স্টেইনকে নানা রকম প্রশ্ন করতে থাকেন। তাতেই চটে যান স্টেইন। তারপর ব্যাঙ্গাত্মক উত্তর দিয়ে সকলকে চুপ করান প্রাক্তন প্রোটিয় পেস বোলার। অবশেষে সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগড়ে দিলেন। তবে গত কয়েক ঘন্টা বেশ চাপেই কাটালেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পেস স্টার। সোশ্যাল মিডিয়া ব্যস্ত ছিল স্টেইনের টুইট নিয়ে। 

ঘটনার সূত্রপাত হয়েছিল চলতি অ্যাসেজের প্রথম টেস্টে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক অনন্য নজির স্পর্শ করেছিলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অফ স্পিনার ন্যাথান লিঁয়। চলতি অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টেই ১৪৪ বছরের ইতিহাসে এক বিরল নজির গড়া ক্রিকেটারদের তালিকায় নিজের নাম নথিভুক্ত করছিলেন তিনি। টেস্ট ক্যারিয়ারে ১০০০ রান, ৪০০ উইকেট এবং ৫০টি ক্যাচ ধরা সপ্তম ক্রিকেটার হয়েছিলেন ন্যাথন লিয়ঁ। তারপরে তাঁকে ক্রিকেট বিশ্ব শুভেচ্ছা জানাতে থাকে। 

তবে লিঁয়কে শুভেচ্ছা জানাতে দেরি করে ফেলেন ডেল স্টেইন। তিনি ন্যাথন লিয়ঁর উদ্দেশ্যে লেখেন ‘একটা ধনুক নাও, ন্যাথান লিয়ঁ। ৪০০ শক্তিশালী! চালিয়ে যাও! অভিনন্দন,’ স্টেইনের এই টুইটের পরে একজন ভক্ত প্রাক্তন প্রোটিয়া পেসারকে জিজ্ঞাসা করেছিলেন যে কেন তিনি লিয়ঁকে শুভেচ্ছা জানাতে দেরি করলেন। এর কারণ উল্লেখ করে স্টেইন লিখেছেন, ‘হ্যাঁ, আমি ক্ষমাপ্রার্থী কারণ আমার দাদু মারা গিয়েছেন এবং সেই সময় আমি তার এবং আমার পরিবারের সাথে ছিলাম।’

এই টুইটের পরে, স্টেইন বেশ কয়েকটি শোক বার্তা পেয়েছিলেন, কিন্তু কিছু নেটিজেন স্টেইনের উদ্দেশ্যে লেখেন, তার আগে লিয়ঁকে শুভেচ্ছা জানানো উচিত ছিল। তাদের জবাবে, প্রাক্তন স্পিডস্টার একটি ব্যঙ্গাত্মক টুইট করেন। স্টেইন লেখেন, ‘আমি ক্ষমাপ্রার্থী, আমি পরের বার আমার পারিবারিক ট্র্যাজেডিগুলিকে একপাশে রেখে দেব, কারণ ক্রিকেট স্পষ্টতই অনেক বেশি গুরুত্বপূর্ণ।’

বন্ধ করুন