বাংলা নিউজ > ময়দান > ভারাক্রান্ত হৃদয়ে ক্রিকেটকে বিদায় জানালেন ডেল স্টেইন, অবসরের কথা ঘোষণা করলেন প্রোটিয়া স্পিডস্টার
ডেল স্টেইন। ছবি- টুইটার।
ডেল স্টেইন। ছবি- টুইটার।

ভারাক্রান্ত হৃদয়ে ক্রিকেটকে বিদায় জানালেন ডেল স্টেইন, অবসরের কথা ঘোষণা করলেন প্রোটিয়া স্পিডস্টার

  • সোশ্যাল মিডয়ায় বিজ্ঞপ্তি জারি করে অবসরের কথা ঘোষণা করেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার।

শেষমেশ কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন ডেল স্টেইন। চোটের জন্য আন্তার্জাতিক ক্রিকেটে নিয়মিত মাঠে নামা হতো না দক্ষিণ আফ্রিকার তারকা পেসারের। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে প্রোটিয়া তারকা জানিয়ে দেন, এবার তিনি অবসরের গ্রহে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্টে, ১২৫টি ওয়ান ডে ও ৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন স্টেইন। টেস্টে ৪৩৯টি, ওয়ান ডে ক্রিকেটে ১৯৬টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৬৪টি উইকেট নিয়েছেন তিনি।

টুইটারে বিজ্ঞপ্তি জারি করে স্টেইন জানান, ‘যে খেলাটাকে আমি সবথেকে ভালোবাসি, আজ আমি সরকারিভাবে তা থেকে অবসর নিচ্ছি। তিক্ত-মধুর স্মৃতি, তবে কৃতজ্ঞ। পরিবার থেকে সতীর্থ, সাংবাদিক থেকে অনুরাগী, সকলকে ধন্যাবাদ। একসাথে যাত্রাটা অসাধারণ ছিল।'

স্টেইন সব মিলিয়ে ১৪১টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৬১৮টি উইকেট নিয়েছেন। ১৮০টি লিস্ট-এ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ২৮৪। ২২৮টি টি-২০ ম্যাচে তিনি ২৬৩টি উইকেট সংগ্রহ করেছেন। আইপিএলে ডেকান চার্জার্স, গুজরাত লায়ন্স, সাইনাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নেমেছেন তিনি।

আইপিএল ছাড়াও পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ, লঙ্কা প্রিমিয়র লিগ, বিগ ব্যাশ লিগ ও কাউন্টি ক্রিকেটেও প্রচুর ম্যাচ খেলেছেন স্টেইন।

বন্ধ করুন