বাংলা নিউজ > ময়দান > Dane van Niekerk: ফিটনেসে ফেল! মহিলা T20 বিশ্বকাপে দল থেকে বাদ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক

Dane van Niekerk: ফিটনেসে ফেল! মহিলা T20 বিশ্বকাপে দল থেকে বাদ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক

ড্যান ভ্যান নিকার্ক। ছবি টুইটার

দক্ষিণ আফ্রিকার ফিটনেসের যোগ্যতামানের অন্যতম ২ কিমি দৌড়। যেখানে দেখা হয় ৯ মিনিট ৩০ সেকেন্ডে ২ কিমি দৌড়ে শেষ করা। নিকার্ক তা শেষ করতে ১৮ সেকেন্ড বেশি সময় নেন।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের ইতিহাসে যা কোনওদিন ঘটেনি এবার সেই ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট ভক্তরা। ফিটনেস পরীক্ষায় পাশ করতে না পারাতে দল থেকে বাদ পড়তে হল অধিনায়ককেই! আসন্ন সিনিয়র মহিলা টি-২০ বিশ্বকাপের আসর অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকায়। আর বিশ্বকাপ উপলক্ষ্যে দল ঘোষণা করা হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে। সেই দল থেকে বাদ পড়েছেন তাঁদের অধিনায়ক ড্যান ভ্যান নিকার্ক! ফিটনেস পরীক্ষায় পাশ করতে না পারাতেই নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত। পরিবর্তে দলকে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন সুনে লাস।

প্রসঙ্গত সম্প্রতি গোড়ালির হাড় ভেঙে গিয়েছিল নিকার্কের। এরপর সুস্থ হয়ে ফিটনেস পরীক্ষা দিলেও ক্রিকেট দক্ষিণ আফ্রিকার যোগ্যতামানে পৌঁছতে না পারার কারণে তাঁকে দল থেকে বাদ পড়তে হয়‌। উল্লেখ্য ভাঙা গোড়ালির কারণে ২০২১ সালের সেপ্টেম্বর মাসের পর থেকে জাতীয় দলের হয়ে খেলেননি। তাঁর বদলে জাতীয় দলকে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন সুনে লাস। পাশাপাশি ঘরের চলতি ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজেও দেশকে নেতৃত্ব দেবেন তিনি। ২ ফেব্রুয়ারি এই সিরিজের ফাইনালেই ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য এই ফাইনালে অবশ্য ব্যক্তিগত কারণে খেলবেন না ড্যান ভ্যান নিকার্কের স্ত্রী মারিজান কাপ। নিকার্ক যে বিশ্বকাপে খেলছেন না তা নিশ্চিত করেছেন নির্বাচক প্রধান ক্লিন্টন ডু প্রেজ। সূত্রের খবর অনুযায়ী দক্ষিণ আফ্রিকার ফিটনেসের যোগ্যতামানের অন্যতম ২ কিমি দৌড়। যেখানে দেখা হয় ২ কিমি ৯ মিনিট ৩০ সেকেন্ডে দৌড়ে শেষ করা। নিকার্ক তা শেষ করতে ১৮ সেকেন্ড বেশি সময় নেন। উল্লেখ্য ২৭ জানুয়ারি করা হয়েছিল এই টেস্ট। আসুন একনজরে দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াড:

সুনে লাস, কোলে ট্রিয়ন, অ্যানেকে বসস, তাজমিন ব্রিটস, মারিজান কাপ, নাদিন দে ক্লার্ক, লারা গোডাল, অ্যানেরি ডার্কসেন, শাবনিম ইসমাইল, সিনালো জাফতা, আয়াবঙ্গা খাকা, মাসাবাতা ক্লাস, নোনকুলুলেকো লাবা, ডেলমি টাকার, লরা উলভার্ট

∆ নন-সফরকারী রিজার্ভ:

মিকাইলা অ্যান্ড্রুজ, তেবেগো মাচেগে, টুমি সেখুসেখুনে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে? রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.