বাংলা নিউজ > ময়দান > 'দি হান্ড্রেডে' বার্মিংহাম ফিনিক্স দলের হেড কোচ নিযুক্ত হলেন ড্যানিয়েল ভেট্টোরি
ড্যানিয়েল ভেট্টোরি। ছবি: টুইটার

'দি হান্ড্রেডে' বার্মিংহাম ফিনিক্স দলের হেড কোচ নিযুক্ত হলেন ড্যানিয়েল ভেট্টোরি

  • ইংল্যান্ডের 'দি হান্ড্রেড'-এ বার্মিংহাম ফিনিক্সের প্রধান কোচের দায়িত্ব পেলেন নিউজিল্যান্ডের স্পিন কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরি।

শুভব্রত মুখার্জি: 'দি হান্ড্রেড'-এর দ্বিতীয় আসর শুরু হবে আগামী ৩ অগস্ট থেকে। তার আগেই নিজেদের নয়া হেড কোচের নাম ঘোষণা করল বার্মিংহাম ফিনিক্স। গত মরশুমে ভারপ্রাপ্ত দায়িত্ব পেয়ে সাফল্য পেয়েছিলেন কিংবদন্তি কিউয়ি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। তার পারফরম্যান্সের মধ্যে দিয়েই কার্যত এই দাবিটা জানিয়ে রেখেছিলেন ড্যানিয়েল ভেট্টোরি। এবার পাকাপাকি দায়িত্বও তিনি পেয়ে গেলেন। ইংল্যান্ডের 'দি হান্ড্রেড'-এ বার্মিংহাম ফিনিক্সের প্রধান কোচের দায়িত্ব পেলেন নিউজিল্যান্ডের স্পিন কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরি।

প্রসঙ্গত বলা যায় ১০০ বলের ক্রিকেটের এই টুর্নামেন্টের প্রথম আসরে গতবার ভেট্টোরির কোচিংয়েই ফাইনাল খেলেছিল ফিনিক্স। তবে সেবার তিনি পালন করেছিলেন মূলত সহকারী কোচ। সেবার প্রধান কোচের দায়িত্ব সামলে ছিলেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তবে তিনি কোভিডের কারণে অস্ট্রেলিয়ায় আটকে পরেন তিনি ফলে কাজ চালাতে হয় ভেট্টোরিকে।

ম্যাকডোনাল্ড এবারও অস্ট্রেলিয়া জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন। তার জায়গায় প্রধান কোচ হিসেবে ভেট্টোরিকেই নির্বাচন করল ফিনিক্স। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে ভেট্টোরির। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সিপিএলে বার্বাডোজ রয়্যাল, বিগ ব্যাশে ব্রিসবেন হিটও ইংল্যান্ডের টি-২০ ব্লাস্টে মিডলসেক্সকে কোচিং করিয়েছেন তিনি। বাংলাদেশের জাতীয় দলের স্পিন পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন তিনি। এছাড়াও সম্প্রতি অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরেও অজিদের স্পিন কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

বন্ধ করুন