বাংলা নিউজ > ময়দান > দানিশ কানেরিয়ার অভিযোগ, পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাকমেল করছেন মহম্মদ আমির

দানিশ কানেরিয়ার অভিযোগ, পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাকমেল করছেন মহম্মদ আমির

মহম্মদ আমির ও দানিশ কানেরিয়া (ছবি: গুগল)

যখন আমিরের পারফরমেন্স জিরো তখন আমিরকে কেন দলে রাখা হবে। যদিও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভাল খেলেছিল কিন্তু তারপরে দের বছর খুব একটা ভাল পারফরমেন্স করতে পারেননি আমির। এরপর তিনি যখন বুঝেছেন তাঁকে আর দলে রাখা হবে না, তখন তিনি বোর্ডকে ব্ল্যাকমেল করছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাক মেইল করছেন মহম্মদ আমির, এমন বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়া। নিজের ইউটিউব চ্যানেলে মহম্মদ আমিরকে নিয়ে বেশ কিছু তথ্য জানালেন কানেরিয়া। বললেন যে ভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড আমিরের পাশে ছিল সেভাবে তারা কোনও ক্রিকেটাররে পাশে থাকেননি।  আমিরের জন্য পাকিস্তানের বহু ক্রিকেটারের ভবিষ্যতকে অন্ধকারে ঠেলে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

ঘটনার সূত্রপাত হয়েছিল কিছুদিন আগে, পাক পেসার মহম্মদ আমির জানিয়েছিলেন তিনি পাকিস্তান ছেড়ে বিদেশে থাকবেন। অন্য দেশের নাগরিকত্ব নেবেন, এবং পরে সম্ভব হলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলবেন। দেশ ছাড়ার পিছনে আমির যু্ক্তি দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড সেভাবে পাশে থাকছে আমিরের। আমিরকে অসম্মান করা হচ্ছে। এরপরেই পাকিস্তানের মিডিয়া আমিরের পাশে দাঁড়ান ও পাক ক্রিকেট হোর্ডের সমালোচনা করতে থাকেন। 

এমন সময় আমিরের বিরুদ্ধে সুর চড়া করেন দানিশ কানেরিয়া। তিনি আমিরের পাশাপাশি পাক মিডিয়াকে এক হাত নিয়েছেন। কানেরিয়া জানিয়েছেন, আমির একজন এমন ক্রিকেটার যিনি স্পট ফিক্সিং করেছেন, জেলে গেছেন। এমন কি রিহ্যাবেও গেছেন। সেই সময় আমির ক্রিকেটে নির্বাসিত ছিলেন। পরে তাঁকে ইংল্যান্ডেও ঢুকতে দেওয়ার ক্ষেত্র ব্যান করা হয়েছিল। 

এমন অবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ড মহম্মদ আমিরের পাশে দাঁড়ায়। নির্বাসন কেটে যাওয়ার পরে আমিরকে ফের দলে নেওয়া হয়। যেই সময় আমিরকে দল ফেরানো হচ্ছে, সেই সময় বেশ কিছু ভাল বোলার পাকিস্তানের হয়ে বল করছিলেন, তাদের অনেককে বসিয়ে সেই সময় পাক বোর্ড আমিরকে সুযোগ দিয়েছিল। 

এখন যখন আমিরের পারফরমেন্স জিরো তখন আমিরকে কেন দলে রাখা হবে। যদিও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভাল খেলেছিল কিন্তু তারপরে দের বছর খুব একটা ভাল পারফরমেন্স করতে পারেননি আমির। এরপর তিনি যখন বুঝেছেন তাঁকে আর দলে রাখা হবে না, তখন তিনি বোর্ডকে ব্ল্যাকমেল করছেন। বলছেন তিনি অন্য দেশে চলে যাবেন, আইপিএল খেলবেন। এর মানে আমির নতুন প্রজন্মের ক্রিকেটারদের কাছে কী দৃষ্টান্ত তৈরি করছেন। কানেরিয়া এরপর বলেন, এটাই যদি আমি করতাম তাহলে আমার দেশদ্রোহী বলা হত। কিন্তু আমির করছে বলে কোনও সাংবাদিক বন্ধু এর প্রতিবাদ করছেননা।

বন্ধ করুন