বাংলা নিউজ > ময়দান > বিস্ফোরক কানেরিয়া, BCCI-কে এগিয়ে রাখলেন PCB-র থেকে
দানিশ কানেরিয়া। ছবি- রয়টার্স।
দানিশ কানেরিয়া। ছবি- রয়টার্স।

বিস্ফোরক কানেরিয়া, BCCI-কে এগিয়ে রাখলেন PCB-র থেকে

  • প্রাক্তন স্পিনারের দাবি, পাক ক্রিকেটাররা দেশ ছেড়ে অন্য দেশে চলে যেতে চাইলেও পিসিবি তাঁদের আটকায় না।

শুভব্রত মুখার্জি

পাকিস্তান ক্রিকেটে শোয়েব আখতার যেমন এক বিতর্কিত চরিত্র, ঠিক তেমনি দানিশ কানেরিয়াও। তিনি মুখ খুললেই কোনও না কোনও বিতর্কের সূত্রপাত হবে একথা বলাই বাহুল্য। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) থেকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) এগিয়ে রাখলেন দানিশ কানেরিয়া। আর তাঁর এই মন্তব্যের ফলে নতুন করে দানা বাধল বিতর্ক।

দানিশের মতে বিসিসিআই প্রত্যেক প্রতিভাকে বিকাশের সঠিক পথ দেখায়। ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার জন্য দেশ ছেড়ে অন্তত বিদেশে পাড়ি জমাতে হয় না। এই ইস্যুতে পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়া নিজের দেশের ক্রিকেট বোর্ডের কঠোর সমালোচনা করেছেন নিজের ইউটিউব চ্যানেলে।

তিনি জানান পাক ক্রিকেটাররা দেশ ছেড়ে অন্য দেশে চলে যেতে চাইলেও পিসিবি তাঁদের রেখে দেওয়ার কোনও উদ্যোগ নেয় না। বিসিসিআইয়ের এই ক্ষেত্রে প্রচেষ্টা পিসিবির থেকে একেবারে ভিন্নরকম থাকে। এই কারণেই কানেরিয়া বিসিসিআইয়ের ভূয়সী প্রশংসা করেছেন।

উল্লেখ্য, আমেরিকায় কিছুদিনের মধ্যেই মেজর লিগ ক্রিকেটের আসর বসবে। সেই টুর্নামেন্ট খেলতে পাকিস্তান ছেড়ে আমেরিকাতে চলে গিয়েছেন ২৪ বছরের ওপেনার সামি আসলাম। তাঁর উদ্দেশ্য, মেজর লিগ ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে জাতীয় দলের দরজা নিজের জন্য উন্মুক্ত করা। এই ঘটনাকে সামনে রেখে পিসিবির উপরে প্রবল চটেছেন প্রাক্তন লেগ স্পিনার দানিশ।

কানেরিয়া বলেছেন, ‘সামি আসলামের ধারাবাহিকতা রয়েছে। ওর উপরে অবিচার করা হয়েছে। শান মাসুদ ও ইমাম উল হক যে সুযোগ পেয়েছে, সামি সেভাবে সুযোগই পায়নি। মাত্র ১৩টি টেস্ট ও ৪টি ওয়ান ডে খেলেছে দেশের হয়ে। পিসিবি ক্রিকেটারদের সঙ্গে এমন ব্যবহার করে যাতে তারা দেশ ছেড়ে যেতে বাধ্য হয়, যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। সূর্যকুমারের ক্ষেত্রে আইপিএল ফ্র্যাঞ্চাইজি এবং বিসিসিআই পাশে দাঁড়িয়েছিল। যার জন্য দেশ ছেড়ে যেতে হয়নি সূর্যকুমারকে।’

বন্ধ করুন