বাড়ি > ময়দান > ভালোবেসে কালু নামে ডাকতেন, স্যামির সঙ্গে যোগাযোগ করে জানালেন IPL তারকা
সানরাইজার্সের সতীর্থদের সঙ্গে ড্যারেন স্যামি। ছবি- বিসিসিআই।
সানরাইজার্সের সতীর্থদের সঙ্গে ড্যারেন স্যামি। ছবি- বিসিসিআই।

ভালোবেসে কালু নামে ডাকতেন, স্যামির সঙ্গে যোগাযোগ করে জানালেন IPL তারকা

প্রাক্তন সানরাইজার্স সতীর্থর উপর রাগ পড়ল জোড়া টি-২০ বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান অধিনায়কের।

ভালোবেসেই তাঁকে কালু বলে ডাকতেন, খাটো করার জন্য নয়। সানরাইজার্স হায়দরাবাদের এক প্রাক্তন সতীর্থ ড্যারেন স্যামির সঙ্গে যোগাযোগ করে এমনটাই জানিয়েছেন ক্যারিবিয়ান তারকাকে। স্যামি সেটা মেনেও নিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এই ছবি তুলে ধরেছেন স্যামি নিজেই।

আইপিএলে বর্ণবিদ্বেষের শিকার হওয়ার অভিযোগ তোলার পর স্যামি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন। ভিডিও বার্তায় সানরাইজার্সের সেই সব সতীর্থদের তিনি ক্ষমা চাইতে বলেন, যাঁরা তাঁকে কালু বলে ডাকতেন ‌। স্যামি জানিয়েছিলেন, তিনি আশা করছেন প্রাক্তন সতীর্থরা যদি বর্ণবিদ্বেষী মনোভাব থেকে এমন কাজ না করে থাকেন, তবে তাঁরা যেন তাঁর সঙ্গে যোগাযোগ করেন।

বৃহস্পতিবার স্যামি নাম না করে টুইটারে ঘোষণা করেন, সানরাইজার্সের এক প্রাক্তন সতীর্থের সঙ্গে তাঁর কথা হয়েছে। যেঁ তাকে জানিয়েছেন, ভালোবেসেই কালু নামে ডাকতেন, বর্ণবিদ্বেষী মনোভাব থেকে নয়।

টুইটে স্যামি লেখেন, ‘এটা জানাতে পেরে ভালো লাগছে যে, একজনের সঙ্গে সত্যিই চমৎকার কথাবার্তা হল। নেতিবাচক দিক নিয়ে পড়ে না থেকে আমরা যথাযথ শিক্ষা নেওয়ার দিকেই তাকাতে চাই। আমার ভাই আমাকে জানিয়েছে, আমার প্রতি তার ভালোবাসা থেকেই এমনটা করত এবং আমি ওকে বিশ্বাস করি।’

আইপিএলে বর্ণবিদ্বেষের অভিযোগ আনার পর নেটিজেনদের একাংশ অবশ্য স্যামিকে আগেই এটা বোঝানোর চেষ্টা করে যে, ভারতে কালু শব্দ বর্ণবিদ্বেষী মনোভাব নিয়ে ব্যবহার করা হয় না। বড়রা অনেক সময় ভালোবেসে কালু নামে ডাকে অনেককেই। তখন যদিও সেটা মানতে রাজি ছিলেন না ক্যারিবিয়ান তারকা।

বন্ধ করুন