বাড়ি > ময়দান > করোনা সংক্রমণের আশঙ্কায় ইংল্যান্ড সফরে যেতে রাজি নন তিন ক্যারিবিয়ান তারকা
ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি- এপি।
ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি- এপি।

করোনা সংক্রমণের আশঙ্কায় ইংল্যান্ড সফরে যেতে রাজি নন তিন ক্যারিবিয়ান তারকা

  • ৮ জুলাই থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে।

জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ দিয়ে লকডাউন পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে, এখবর শুনে ক্রিকেটপ্রেমীরা যতটা উৎফুল্ল, ততটা বোধহয় উৎসাহ অনুভব করছেন না ক্যারিবিয়ান ক্রিকেটাররা। বরং তাঁরা চিন্তিত করোনা ভাইরাসের জেরে বিশ্বব্যাপী দেখা দেওয়া স্বাস্থ্য সংকট নিয়ে। সেকারণেই জো রুটদের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ড উড়ে যেতে সম্মত হলেন না ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার।

৮ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। তার আগে ৮ জুন সফরের জন্য রওনা দেবে ওয়েস্ট ইন্ডিজ দল। ক্যারিবিয়ান নির্বাচকরা বুধবার ইংল্যান্ড সফরের জন্য ১৪ জনের দল নির্বাচিত করেন এবং ১১ জন রিজার্ভ ক্রিকেটার বেছে নেন। 

ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির তিন ক্রিকেটার ইংল্যান্ড সফরে যেতে অস্বীকার করেন। ড্যারেন ব্র্যাভো, শিমরন হেতমায়ের ও কীমো পল নির্বাচিকদের জানিয়ে দেন, তাঁরা এমন সংকটময় পরিস্থিতিতে ইংল্যান্ড সফরে যেতে আগ্রহী নন। 

নির্বাচক কমিটি তিন ক্রিকেটারের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁদের স্কোয়াডের বাইরে রাখে। ক্যারিবিয়ান বোর্ডের তরফেও স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, পরবর্তী সময়ে দল নির্বাচনের ক্ষেত্রে তিন ক্রিকেটারের নাম যথারীতি বিবেচনা করা হবে। তাঁদের এই সিদ্ধান্তের কোনও প্রভাব পড়বে না পরবর্তী সময়ে।

বন্ধ করুন