বাংলা নিউজ > ময়দান > ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে এবার মুখ খুললেন কিংবদন্তি ডেভিড বেকহ্যাম
ডেভিড বেকহ্যাম (ছবি-Getty)
ডেভিড বেকহ্যাম (ছবি-Getty)

ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে এবার মুখ খুললেন কিংবদন্তি ডেভিড বেকহ্যাম

সুপার লিগের খবর পাওয়ার পর থেকেই বিশ্ব ফুটবলে বিতর্কের ঝড় উঠেছে। এবার সেই বিতর্কে গা ভাসালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদে খেলা কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহ্যাম। তিনি জানিয়েছেন, তিনি সুপার লিগকে কোনও ভাবেই সমর্থন করেন না।

সুপার লিগ নিয়ে মুখ খুললেন ডেভিড বেকহ্যাম। ফুটবল ভক্তদের কাছে নিজের মত প্রকাশ করলেন। তিনি কিছুতেই ইউরোপিয়ান সুপার লিগকে মানতে পারছেন না। 

সুপার লিগের খবর পাওয়ার পর থেকেই বিশ্ব ফুটবলে বিতর্কের ঝড় উঠেছে। এবার সেই বিতর্কে গা ভাসালেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদে খেলা কিংবদন্তি ফুটবলার ডেভিড বেকহ্যাম। তাঁর সঙ্গে গলা মিলিয়েছেন অভিনেতা এরিক ক্যানটোনা। তাঁদের মতে, সমর্থকরা যেন ইউরোপিয়ান সুপার লিগকে গুরুত্ব না দেন। এই লিগ ফুটবলের মূল্যবোধকে প্রভাবিত করবে।

সুপার লিগ নিয়ে নিজের ইনস্টাগ্রামে একটি লেখা পোস্ট করেন ডেভিড বেকহ্যাম। যেখানে তিনি ফুটবলের প্রতি তাঁর ভালবাসার কথা তুলে ধরেন। সেখানে তিনি তাঁর ফুটবলার থেকে ক্লাবের মালিক হয়ে ওঠার গল্পটিও জানান। বেকহ্যাম ফুটবল ভক্তদের কাছে সুপার লিগের খারাপ দিকটি তুলে ধরার চেষ্টা করেছেন। তিনি বোঝানোর চেষ্টা করেছেন যদি সুপার লিগ অনুষ্ঠিত হয় তাহলে ফুটবলের মস্ত বড় ক্ষতি হয়ে যাবে।       

বেকহ্যাম লিখেছেন ‘আমি সেই মানুষ যে ফুটবলকে ভালবাসি। এটা আমার প্রাণ। যতদূর আমি মনে করতে পারছি, যখন আমি একজন ছোট সমর্থক ছিলাম তখন থেকেই এটাকে আমি ভালবাসি। আমি এখনও এর ভক্ত। একজন খেলোয়াড় থেকে এখন আমি একজন মালিক হয়েছি। আমি মনে করি, সমর্থক ছাড়া আমাদের এই খেলার কোনও অস্তিত্ব নেই। প্রত্যেকের জন্যই ফুটবলের প্রয়োজন। সৎ হওয়ার জন্য আমাদের ফুটবলের প্রয়োজন এবং সেই কারণেই মেধার ভিত্তিতে আমাদের এই প্রতিযোগিতা করাতে হবে। নইলে আমরা আমাদের প্রিয় খেলার গরিমাকে বাঁচাতে পারবনা, আমাদের ভালবাসা বিপদে পড়েছে।’

বন্ধ করুন