বাংলা নিউজ > ময়দান > ভারতের মাটিতে আন্তর্জাতিক T20 ম্যাচে জুটিতে সর্বাধিক রানের নজির মিলার-ডুসেনের
মিলার-ডুসেনের নজির।

ভারতের মাটিতে আন্তর্জাতিক T20 ম্যাচে জুটিতে সর্বাধিক রানের নজির মিলার-ডুসেনের

  • জয়ের জন্য ২১২ রান তাড়া করতে গিয়ে চতুর্থ উইকেটে ১৩১ রানের দুরন্ত পার্টনারশিপ গড়ে মিলার-ডুসেন জুটি। ভারতের মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে বিপক্ষের সর্বাধিক রানের পার্টনারশিপের নজির এটাই।

শুভব্রত মুখার্জি

দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়ামে দীর্ঘ দিন বাদে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। প্রায় আড়াই বছর বাদে অরুণ জেটলি স্টেডিয়ামে ক্রিকেটের প্রত্যাবর্তনের দিনটা সুখকর হল না ভারতীয় সমর্থকদের জন্যে। প্রথমে ব্যাট করে বড় ইনিংস গড়েও ম্যাচ জিততে পারল না ভারত। বরং ডেভিড মিলার এবং রাসি ভ্যান ডার ডুসেনের ব্যাটিং নৈপুণ্যে দুরন্ত জয় ছিনিয়ে নিল দক্ষিণ আফ্রিকা। বলা ভাল, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের মাটিতে সর্বাধিক রানের পার্টনারশিপের নজির গড়ে ভারতের বিরুদ্ধে প্রোটিয়াদের জয় এনে দিল মিলার-ডুসেন জুটি।

প্রসঙ্গত জয়ের জন্য ২১২ রান তাড়া করতে গিয়ে চতুর্থ উইকেটে ১৩১ রানের দুরন্ত পার্টনারশিপ গড়ে মিলার-ডুসেন জুটি। ভারতের মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে বিপক্ষের সর্বাধিক রানের পার্টনারশিপের নজির এটাই। প্রসঙ্গত এর আগে এই নজির গড়েছিল জস বাটলার এবং ডেভিড মালান জুটি। ২০২১ সালে তারা ভারতের বিরুদ্ধে জুটিতে ১৩০ রান করেছিলেন। এদিন ৩১ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। অপরদিকে ৪৬ বলে ৭৫ রানে অপরাজিত থেকে রাসি ভ্যান ডার ডুসেন।

আরও পড়ুন: ‘রোহিত-রাহুলকে সরিয়ে আমাকে খেলানোর কথা বলতে পারি না’, বাস্তবটা জানেন ইশান

আরও পড়ুন: রোহিত ক্যাপ্টেন্সি না করলে ২০২২ তে ভারত জেতেনি! একই দশা হল পন্তের

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল তাদের নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করতে সমর্থ হয়। ৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইশান কিষাণ। তাঁকে যোগ্য সঙ্গত করেন শ্রেয়স আইয়ার (৩৬) এবং ঋষভ পন্ত (২৯)। ইনিংসের শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১২ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংস দলকে পৌঁছে দেয় ২১১ রানে। তবে শেষ রক্ষা করা সম্ভব হয়নি। ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিতিয়ে দেয় ডেভিড মিলার এবং রাসি ভ্যান ডার ডুসেন জুটি।

বন্ধ করুন