বাংলা নিউজ > ময়দান > David Miller: '৪-৫ বছরে নিজের খেলাটা ভাল বুঝতে পেরেছি', প্রোটিয়া জার্সিতেও IPL-এর ফর্মে মিলার
New Delhi: South African cricket team player David Miller plays a shot during the first T20 cricket match between India and South Africa, at Arun Jaitley Stadium in New Delhi, Thursday, June 9, 2022. (PTI Photo/Atul Yadav)(PTI06_09_2022_000253B) (PTI)

David Miller: '৪-৫ বছরে নিজের খেলাটা ভাল বুঝতে পেরেছি', প্রোটিয়া জার্সিতেও IPL-এর ফর্মে মিলার

  • মিলার বলেন, 'এই মুহূর্তে আমি ৫ নম্বরে ব্যাট করছি। ঘরোয়া ক্রিকেটে আমি ৪ নম্বরেও ভালো ব্যাট করেছি। তবে জাতীয় দলের ব্যাপারটাই আলাদা। এখানে বিশ্বমানের ক্রিকেটাররা রয়েছে। সেখানে আমি যে কোন‌ জায়গায় ব্যাট করতে প্রস্তুত।'

শুভব্রত মুখার্জি

দিল্লিতে প্রথম টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম সারির বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দিয়েই খেলতে নেমেছিল ভারত। তবে তার প্রভাব কিন্তু তাদের খেলাতে একটুও দেখা যায়নি। বলা ভালো, ব্যাটিংয়ে বেশ ভালো পারফরম্যান্স করে ভারতীয় দল। ২১১ রান বোর্ডে তুলেও অবশ্য তারা ম্যাচ জিততে পারেনি। রাসি ভ্যান ডার ডুসেন এবং ডেভিড মিলার ঝড়ে কার্যত নতিস্বীকার করতে হল ভারতীয় বোলারদের। ভ্যান ডার ডুসেনের ইনিংসের প্রশংসা করার পাশাপাশি ডেভিড মিলারের বক্তব্য শেষ কয়েক বছরে নিজের খেলাটা ভালো করে বুঝতে পারার কারণেই তার খেলার উন্নতি ঘটেছে।

ম্যান অফ দি ম্যাচ পুরস্কার জয়ের পরে ডেভিড মিলার জানান ' আমি মনে করে কঠোর পরিশ্রমের ফল পাচ্ছি। শেষ ৪-৫ বছরে নিজের খেলাটা আমি অনেক ভালোভাবে বুঝতে শিখেছি। রাসি শেষদিকে অনবদ্য খেলেছে। আমরা শেষ পর্যন্ত উইকেটে টিকে থাকতে চেয়েছি। আমি বড় শট খেলার লক্ষ্যে ছিলাম। রাসির কাজ ছিল‌গ্যাপ খুঁজে খুঁজে রান করা, বাউন্ডারি হাঁকানো। আমাদের লক্ষ্য ছিল ডট বল যতটা সম্ভব কম খেলা। '

তিনি আর ও যোগ করেন ' আমরা নিজেদের উপর বিশ্বাস রেখেছিলাম। আমি দীর্ঘদিন ধরে ক্রিকেটটা খেলছি।তবে খেলাটা বুঝতে পারা,দলকে ম্যাচ জেতানো আলাদাই আত্মবিশ্বাস জোগায়। যেখানেই ব্যাট করি না কেন আমি একটা ফারাক গড়ার চেষ্টা সবসময় করেছি। এই মুহূর্তে আমি ৫ নম্বরে ব্যাট করছি। ঘরোয়া ক্রিকেটে আমি ৪ নম্বরেও ভালো ব্যাট করেছি। তবে জাতীয় দলের ব্যাপারটাই আলাদা। এখানে বিশ্বমানের ক্রিকেটাররা রয়েছে। সেখানে আমি যে কোন‌ জায়গায় ব্যাট করতে প্রস্তুত।' উল্লেখ্য রাসির অপরাজিত ৭৫ এবং ডেভিড মিলারের অপরাজিত ৬৪ রানে ভর করে ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ জিতে সিরিজে আপাতত ১-০ তে এগিয়ে থাকল প্রোটিয়া বাহিনী।

বন্ধ করুন