বাংলা নিউজ > ময়দান > ভবিষ্যতের শাকিবদের খুঁজে আনতে ২-৩ বছরের পরিকল্পনা ডেভিড মুরের

ভবিষ্যতের শাকিবদের খুঁজে আনতে ২-৩ বছরের পরিকল্পনা ডেভিড মুরের

ডেভিড মুর (ছবি-গেটি ইমেজ)

টি-২০ ক্রিকেটে পাওয়ার হিটার তৈরি, টেস্টের জন্য শক্ত মিডল অর্ডার তৈরি, বিশ্বমানের পেসার তৈরি সহ একাধিক চিন্তা ভাবনা রয়েছে তাঁর। আর সে কথা বলতে গিয়েই ডেভিড মুর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে ২-৩ বছরের পরিকল্পনা করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত সাপ্লাই লাইন তৈরি করতে উদ্যোগী বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। শাকিব, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম, তামিম ইকবালদের সাপ্লাই লাইন তৈরিতে উদ্যোগী হয়েছে বিসিবি। আর সেই কারণেই বাংলাদেশ ক্রিকেটের হেড অফ প্রোগ্রামের দায়িত্ব দিয়ে নিয়ে আসা হয়েছে ডেভিড মুরকে। টি-২০ ক্রিকেটে পাওয়ার হিটার তৈরি, টেস্টের জন্য শক্ত মিডল অর্ডার তৈরি, বিশ্বমানের পেসার তৈরি সহ একাধিক চিন্তা ভাবনা রয়েছে তাঁর। আর সে কথা বলতে গিয়েই ডেভিড মুর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে ২-৩ বছরের পরিকল্পনা করেছেন তিনি।

আরও পড়ুন… স্ত্রীকে মারার অভিযোগ, কাম্বলিকে প্রশ্ন করতে নোটিস দিল পুলিশ

প্রসঙ্গত ইতিমধ্যেই সিনিয়র দলের কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে প্রাক্তন কোচ তথা প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটার হাথুরেসিংহকে। অবশ্য হাথুরেসিংহ আসার আগেই ডেভিড মুরকে নিয়ে এসেছিল বিসিবি।বাংলাদেশের ক্রিকেট নিয়ে আগামী ২-৩ বছরের জন্য পরিকল্পনা সাজানোর ভাবনা রয়েছে বিসিবির। এমনটাই নিশ্চিত করে দিয়েছেন বিসিবির ক্রিকেটের হেড অফ প্রোগ্রাম ডেভিড মুর। সিনিয়র দলের হেড কোচ চান্দিকা হাথুরেসিংহের সঙ্গেও কাজ করতে মুখিয়ে রয়েছেন তিনি। তাঁর সঙ্গে দীর্ঘদিনের পরিচয় রয়েছে মুরের। তিনি বিশ্বাস করেন কাজে লাগবে তাঁর এই পরিচয়।

আরও পড়ুন… সব পরিস্থিতিতে খেলার জন্য তৈরি গোলাপি বল, দাবি প্রস্তুতকারকের

প্রসঙ্গত ঢাকায় এসে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মুর। উল্লেখ্য হেড অফ প্রোগ্রামস এই পদটি বিসিবির তৈরি নয়া একটি পদ। ফলে স্বাভাবিকভাবেই সেই পদের আলাদা গুরুত্ব রয়েছে। সপ্তাহখানেক হল ঢাকায় এসেছেন মুর। দায়িত্ব নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি।অস্ট্রেলিয়ান মুর প্রধানত হাই পারফরম্যান্স (এইচ পি) দলের মতো বোর্ডের নানা প্রোগ্রামের সঙ্গে সমন্বয় করবেন তিনি। পাশাপাশি কোচেদের উন্নয়নেও সাহায্য করবেন তিনি। আপাতত বিসিবির অ্যাকাডেমিতেই বসবেন মুর।

উল্লেখ্য মুরকে প্রশ্ন করা হয়েছিল কেমন লাগছে বাংলাদেশে? প্রশ্নের জবাবে মুর যমুনা টেলিভিশনকে জানিয়েছেন, ‘বিসিবি এবং ওর (হাথুরেসিংহে) সঙ্গে আমার দীর্ঘদিনের চেনা। খুব ভালো হবে। ও (হাথুরু) আসলে নিশ্চিতভাবেই ওঁর সঙ্গে বসব। আগামী ২/৩ বছরের জন্য বাংলাদেশের ক্রিকেট নিয়ে পরিকল্পনা করতে চাই। এই বিষয়ে বিস্তারিত কথা হবে।’ উল্লেখ্য মুর, হাথুরেসিংহের সঙ্গে কাজ করেছেন নিউ সাউথ ওয়েলসে। সেই অভিজ্ঞতা, সম্পর্কের সেই রসায়নকেই কাজে লাগাতে চান মুর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Chanakya Neeti: চাণক্যের এই নীতি গরিবকেও ধনী করে তুলবে কালো পোশাকে ক্যামেরার সামনে এসেছিলেন শচীন কন্যা, পোশাকটির দাম শুনলে চোখ কপালে জট কেটে পছন্দের কলেজে ভর্তির সুযোগ, ৬২ হাজারের বেশি পড়ুয়া এখন খুশি ‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন প্রতিপক্ষের অনুশীলনে নজরদারি সহকারীর! নিউজিল্য়ান্ড ম্যাচ থেকে নিজেকে সরালেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.