বাংলা নিউজ > ময়দান > ভবিষ্যতের শাকিবদের খুঁজে আনতে ২-৩ বছরের পরিকল্পনা ডেভিড মুরের

ভবিষ্যতের শাকিবদের খুঁজে আনতে ২-৩ বছরের পরিকল্পনা ডেভিড মুরের

ডেভিড মুর (ছবি-গেটি ইমেজ)

টি-২০ ক্রিকেটে পাওয়ার হিটার তৈরি, টেস্টের জন্য শক্ত মিডল অর্ডার তৈরি, বিশ্বমানের পেসার তৈরি সহ একাধিক চিন্তা ভাবনা রয়েছে তাঁর। আর সে কথা বলতে গিয়েই ডেভিড মুর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে ২-৩ বছরের পরিকল্পনা করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত সাপ্লাই লাইন তৈরি করতে উদ্যোগী বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। শাকিব, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম, তামিম ইকবালদের সাপ্লাই লাইন তৈরিতে উদ্যোগী হয়েছে বিসিবি। আর সেই কারণেই বাংলাদেশ ক্রিকেটের হেড অফ প্রোগ্রামের দায়িত্ব দিয়ে নিয়ে আসা হয়েছে ডেভিড মুরকে। টি-২০ ক্রিকেটে পাওয়ার হিটার তৈরি, টেস্টের জন্য শক্ত মিডল অর্ডার তৈরি, বিশ্বমানের পেসার তৈরি সহ একাধিক চিন্তা ভাবনা রয়েছে তাঁর। আর সে কথা বলতে গিয়েই ডেভিড মুর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে ২-৩ বছরের পরিকল্পনা করেছেন তিনি।

আরও পড়ুন… স্ত্রীকে মারার অভিযোগ, কাম্বলিকে প্রশ্ন করতে নোটিস দিল পুলিশ

প্রসঙ্গত ইতিমধ্যেই সিনিয়র দলের কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে প্রাক্তন কোচ তথা প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটার হাথুরেসিংহকে। অবশ্য হাথুরেসিংহ আসার আগেই ডেভিড মুরকে নিয়ে এসেছিল বিসিবি।বাংলাদেশের ক্রিকেট নিয়ে আগামী ২-৩ বছরের জন্য পরিকল্পনা সাজানোর ভাবনা রয়েছে বিসিবির। এমনটাই নিশ্চিত করে দিয়েছেন বিসিবির ক্রিকেটের হেড অফ প্রোগ্রাম ডেভিড মুর। সিনিয়র দলের হেড কোচ চান্দিকা হাথুরেসিংহের সঙ্গেও কাজ করতে মুখিয়ে রয়েছেন তিনি। তাঁর সঙ্গে দীর্ঘদিনের পরিচয় রয়েছে মুরের। তিনি বিশ্বাস করেন কাজে লাগবে তাঁর এই পরিচয়।

আরও পড়ুন… সব পরিস্থিতিতে খেলার জন্য তৈরি গোলাপি বল, দাবি প্রস্তুতকারকের

প্রসঙ্গত ঢাকায় এসে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মুর। উল্লেখ্য হেড অফ প্রোগ্রামস এই পদটি বিসিবির তৈরি নয়া একটি পদ। ফলে স্বাভাবিকভাবেই সেই পদের আলাদা গুরুত্ব রয়েছে। সপ্তাহখানেক হল ঢাকায় এসেছেন মুর। দায়িত্ব নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি।অস্ট্রেলিয়ান মুর প্রধানত হাই পারফরম্যান্স (এইচ পি) দলের মতো বোর্ডের নানা প্রোগ্রামের সঙ্গে সমন্বয় করবেন তিনি। পাশাপাশি কোচেদের উন্নয়নেও সাহায্য করবেন তিনি। আপাতত বিসিবির অ্যাকাডেমিতেই বসবেন মুর।

উল্লেখ্য মুরকে প্রশ্ন করা হয়েছিল কেমন লাগছে বাংলাদেশে? প্রশ্নের জবাবে মুর যমুনা টেলিভিশনকে জানিয়েছেন, ‘বিসিবি এবং ওর (হাথুরেসিংহে) সঙ্গে আমার দীর্ঘদিনের চেনা। খুব ভালো হবে। ও (হাথুরু) আসলে নিশ্চিতভাবেই ওঁর সঙ্গে বসব। আগামী ২/৩ বছরের জন্য বাংলাদেশের ক্রিকেট নিয়ে পরিকল্পনা করতে চাই। এই বিষয়ে বিস্তারিত কথা হবে।’ উল্লেখ্য মুর, হাথুরেসিংহের সঙ্গে কাজ করেছেন নিউ সাউথ ওয়েলসে। সেই অভিজ্ঞতা, সম্পর্কের সেই রসায়নকেই কাজে লাগাতে চান মুর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল বুধ প্রদোষ ব্রত, বাস্তুদোষ ও অর্থ সমস্যা থেকে মুক্তি পেতে করুন এই কাজ দেবতা কুমির, মাটির মূর্তি বানিয়ে পুজো করে গোয়ার গ্রামবাসী আধার কার্ড বাতিল? সমস্যা জানাতে হোয়াটসঅ্যাপ নম্বর দিল নবান্ন 'জামাল কুদু' এবার 'জামাই বাবু'!বিয়ের মরশুমে হাজির 'আব্রার এন্ট্রি'র নতুন ভার্সন শীতের বিদায়বেলায় শিলাবৃষ্টি বাংলার কিছু এলাকায়! বর্ষণ আর কতদিন? ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা! সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি মদ্যপানের ‘হ্যাংওভার’ নিয়েই ম্যাচ পরিচালনা আম্পায়দের- বিস্ফোরক অভিযোগ মনোজের বিরাট অনুষ্কার ছেলের নামে সন্তানের নাম রাখবেন? আগে জেনে নিন 'অকায়' শব্দের অর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.