বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজে মিচেল স্টার্কদের পাল্টা দিতে অজি পেস বোলিং কোচকে নিযুক্ত করল ECB

অ্যাসেজে মিচেল স্টার্কদের পাল্টা দিতে অজি পেস বোলিং কোচকে নিযুক্ত করল ECB

ডেভিড সাকের।

আগামী জুনে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী অ্যাসেজ সিরিজ। ঘরের মাঠের অ্যাসেজ সিরিজের জন্য বোলিং কোচ হিসেবে ডেভিড সাকেরকে ফিরিয়ে এনেছে ইসিবি। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের ইচ্ছেতেই পুনরায় টেস্টে ইংল্যান্ডের দায়িত্ব নিতে রাজি হয়েছেন অস্ট্রেলিয়া প্রাক্তন এই পেসার।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের ঘরের মাঠে বসতে চলেছে অ্যাসেজ সিরিজের আসর। ফলে স্বাভাবিক ভাবেই একটু হলেও চাপে থাকবে বেন স্টোকস বাহিনী। তাদের নয়া ব্যাজবল পদ্ধতিতে টেস্ট ম্যাচ খেলার ধরন নজর কেড়েছে সকলের। তবে অ্যাসেজে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক সমৃদ্ধ দুরন্ত পেস বোলিং অ্যাটাকের সামনে বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়তে পারে ইংল্যান্ডের এই ক্রিকেট খেলার নয়া স্টাইল। ফলে আগেভাগেই এই বিষয়ে প্রস্তুত হচ্ছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। অ্যাসেজে অজি পেস আক্রমণের চ্যালেঞ্জ সামলানোর লক্ষ্যে ইতিমধ্যেই নিয়োগ করা হয়েছে অজি পেস বোলিং কোচ ডেভিড সাকেরকে।

আরও পড়ুন: T20, ODI এবং Test- তিন ফর্ম্যাটেই ১০ বার করে ম্যাচের সেরা হওয়ার নজির কোহলির

আগামী জুনে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী অ্যাসেজ সিরিজ। ঘরের মাঠের অ্যাসেজ সিরিজের জন্য বোলিং কোচ হিসেবে ডেভিড সাকেরকে ফিরিয়ে এনেছে ইসিবি। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের ইচ্ছেতেই পুনরায় টেস্টে ইংল্যান্ডের দায়িত্ব নিতে রাজি হয়েছেন অস্ট্রেলিয়া প্রাক্তন এই পেসার। এখন ইংল্যান্ড দলের সঙ্গেই রয়েছেন সাকের। তবে তিনি রয়েছেন সংক্ষিপ্ত ফর্ম্যাটের জন্য। চলতি বাংলাদেশ সফরে জোফ্রা আর্চারদের সঙ্গে কাজ করছেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকের নিশ্চিত করেছেন, এই গ্রীষ্মে ব্রিটিশদের টেস্ট দলেরও দায়িত্ব নিচ্ছেন তিনি।

আরও পড়ুন: আগুনে পারফরম্যান্সে সিরিজে যুগ্মসেরা, মুরলির ঘাড়ে নিঃশ্বাস অশ্বিনের

সাকের জানিয়েছেন, ‘ইংল্যান্ডের টেস্ট দলের হয়ে আমার বেশি কিছু করার নেই। তবে আমি অ্যাসেজে কাজ করব। বেন (স্টোকস) বলেছিলেন, আমি আপনাকে অ্যাসেজে দলের সঙ্গে চাই। রব কি (ব্যবস্থাপনা পরিচালক) ইতিমধ্যে এটা নিয়ে আলোচনা করেছেন। তবে খুব ব্যস্ততার কারণে আমি নিশ্চিত ছিলাম না, দায়িত্বটা নেব কিনা।স্টোকস যখন জোর করেন, তখন সিদ্ধান্ত নেওয়াটা আমার পক্ষে সহজ হয়ে গেল। বিষয়টির (অ্যাসেজের) বিশালতার কারণে আমি তৎক্ষণাৎ হ্যাঁ বলে দিই। অ্যাসেজে দুই দলের হয়েই আমি কাজ করেছি…এটা নিঃসন্দেহে টেস্টের সবচেয়ে বড় প্রতিযোগিতা।’

প্রসঙ্গত ইংল্যান্ডে টেস্ট দলের সঙ্গে আগেও কাজ করেছেন সাকের। ২০১০-১৫ সাল পর্যন্ত তাদের টেস্ট দলের বোলিং কোচ ছিলেন তিনি। ২০১০-১১ মরশুমে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের অ্যাসেজ সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ৫৬ বছর বয়সি এই কোচের। এর পরপরই টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিল ইংল্যান্ড। ২০১৬ সালে সাকের যোগ দেন অস্ট্রেলিয়ার বোলিং কোচ হিসেবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে! বারবার অসুখে ভুগছেন? যোগ দিবসে করুন এই আসনগুলি, ফল পাবেন হাতেনাতে ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 10 ওভার শেষে Bangladesh-র স্কোর 67/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.