বাংলা নিউজ > ময়দান > ‘স্যান্ডপেপার’ কান্ডের তথ্য প্রকাশ্যে আসুক, আর্জি স্মিথদের তৎকালীন বোলিং কোচ ডেভিড সেকারের
স্মিথদের তৎকালীন বোলিং কোচ ডেভিড সেকার (ছবি: গুগল)
স্মিথদের তৎকালীন বোলিং কোচ ডেভিড সেকার (ছবি: গুগল)

‘স্যান্ডপেপার’ কান্ডের তথ্য প্রকাশ্যে আসুক, আর্জি স্মিথদের তৎকালীন বোলিং কোচ ডেভিড সেকারের

  • ‘স্যান্ডপেপার’ কান্ডের সব তথ্য সকলের সামনে আনা হোক এমনই দাবি তুললনে অস্ট্রেলিয়ার তৎকালীন অস্ট্রেলিয়ার বোলিং কোচ ডেভিড সেকার।

‘স্যান্ডপেপার’ কান্ডের সব তথ্য সকলের সামনে আনা হোক এমনই দাবি তুললনে অস্ট্রেলিয়ার তৎকালীন অস্ট্রেলিয়ার বোলিং কোচ ডেভিড সেকার। তাঁর মতে বারবার বহু প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাঁকে। ফলে তাঁকে সকলেই বাঁকা চোখে বা সন্দেহের চোখে দেখছেন। এমন অবস্থায় ২০১৮ সালের অস্ট্রেলিয়ার বোলিং কোচ ডেভিড সেকার জানিয়েছেন তদন্তের সব তথ্য প্রকাশ করা হোক।

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার প্রতারণার চেষ্টায় শোরগোল পড়ে গিয়েছিল গোটা ক্রিকেট বিশ্বে। তীব্র বিতর্কের মাঝে অধিনায়কত্ব খোয়ান স্টিভ স্মিথ। পাশাপাশি প্রতারণার দায়ে নির্বাসিত হন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফ্ট।

বলের আকার বদলে অতিরিক্ত মদত পাওয়ার আশাতেই অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নারের প্ররোচনায় শিরিষ-কাগজে বল ঘষতে দেখা যায় ব্যানক্রফ্টকে। সেই ঘটনার পর কেটে গিয়েছে কয়েক বছর। ওয়ার্নার এবং স্মিথ জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটানোর পাশাপাশি, স্মিথের কাঁধে পুনরায় অধিনায়কের দায়িত্ব দেওয়া নিয়ে চলছিল জোর জল্পনা।  

এরপর ব্যানক্রফ্ট জানিয়েছিলেন এই ঘটনা সম্পর্কে সকলেই জানতে। এরপরেই আঙুল ওঠে অস্ট্রেলিয়ার তৎকালীন অস্ট্রেলিয়ার বোলিং কোচ ডেভিড সেকারের দিকে। তিনি বর্তমানে মেলবর্ণ রেনেগাডেসের কোচ। তাঁর মতে যদি ‘স্যান্ডপেপার’ কান্ডের সব তথ্য সকলের সামনে চলে আসে তাহলে তাঁর কাছে ধেয়ে আসা সকল প্রশ্ন বন্ধ হবে। 

তিনি জানিয়েছেন আমি সকলকে বারবার বলেছিলাম যে আমি এই ব্যপারে কিছু জানিনা। তা স্বত্ত্বেও আমার প্রশ্ন করা হয়। নানা রকম কথাও শুনতে হয়েছে এই নিয়ে, সেই কারণেই ডেভিড সেকার সন্দেহের সব জবাব দেওয়ার জন্যই ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে এই আর্জি জানাচ্ছেন।

বন্ধ করুন