বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলিকে ধরা অসম্ভব বলেই দাবি ওয়ার্নারের, কোন প্রসঙ্গে এমন মন্তব্য তাঁর?
ডেভিড ওয়ার্নার এবং বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
ডেভিড ওয়ার্নার এবং বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

বিরাট কোহলিকে ধরা অসম্ভব বলেই দাবি ওয়ার্নারের, কোন প্রসঙ্গে এমন মন্তব্য তাঁর?

  • সব ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭০টি শতরান করেছেন ‘কিং কোহলি’।

বিশ্বক্রিকেটে সেরা ব্যাটসম্যান কে, এই নিয়ে বিতর্ক চলতেই থাকে। কারুর মতে বিরাট কোহলি সেরা, তো কারুর মতে কেন উইলিয়ামসন, আবার কেউ কেউ পাকিস্তানের বাবর আজমকেও সেরা বলে দাবি করে থাকেন। তবে পরিসংখ্যানের বিচারে একজনেরই নাম প্রায় সবক্ষেত্রে সবার আগে থাকে।

তিনি আর কেউ নন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট বা টি-টোয়েন্টি, দেশে হোক বা দেশের বাইরে, সব জায়গাতেই তাবড় তাবড় বোলারদের বিরুদ্ধে নিজের প্রতিভা ও দক্ষতার প্রমাণ দিয়েছেন ‘কিং কোহলি’। প্রাক্তন হোক বা বর্তমান, একাধিক ক্রিকেটার কোহলির ধারাবাহিকতার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন এক এক সময়ে।

কিছুদিন আগে মাঠের যুদ্ধ ভুলে কোহলিকেই বিশ্বসেরার শিরোপা দিয়েছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন। এবার খানিকটা অধিনায়কের দেখানো পথ হেঁটেই কোহলির শ্রেষ্ঠত্ব স্বীকার করে নিলেন আরেক অজি তারকা ডেভিড ওয়ার্নার। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পরিসংখ্যানের একটি ছবি শেয়ার করেই নিজের মনোভাব প্রকাশ করেন অজি ওপেনার। 

ওয়ার্নারের ইন্সটা স্টোরি।
ওয়ার্নারের ইন্সটা স্টোরি।

 নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে বর্তমান ক্রিকেটারদের মধ্যে মোট শতরান করার একটি পরিসংখ্যানমূলক ছবি শেয়ার করেন ওয়ার্নার। সেখানে তিনি লেখেন, ‘সত্যি বলতে আমরা কেউই ওকে আর ধরতে পারব না।’ কোহলির মোট ৭০টির পরেই ওয়ার্নারের ৪৩টি আন্তর্জাতিক শতরান তালিকায় সবচেয়ে সবচেয়ে ওপরে। তবে দুই জনের মধ্যে এতটাই পার্থক্য যে ওয়ার্নার মনে করেন, তিনি কেন কারুরই এই মুহূর্তে তা ভরাট করা সম্ভব নয়।

বন্ধ করুন