বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলেই লাল বলের ক্রিকেট থেকে অবসর নিতে চান ওয়ার্নার

পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলেই লাল বলের ক্রিকেট থেকে অবসর নিতে চান ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার।

৭ জুন থেকে শুরু হতে চলা ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বেকেনহ্যামে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে ওয়ার্নার বলেছেন যে, তিনি আশা করেন, জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর এসসিজিতে তাঁর টেস্ট ক্যারিয়ারে তিনি ইতি টানবেন।

ডেভিড ওয়ার্নার নিজের টেস্ট ক্যারিয়ারে ইতি টানার ভাবনাচিন্তা ইতিমধ্যে শুরু করে দিয়েছেন। সম্প্রতি তিনি ইচ্ছে প্রকাশ করেছেন, তাঁর হোমটাউন সিডনিতেই খেলেই তিনি ইতি টানতে চান তাঁর টেস্ট ক্যারিয়ারের। পাকিস্তানের বিরুদ্ধে জানুয়ারিতেই তাঁর শেষ টেস্ট সিরিজ হবে বলে ওয়ার্নার ঘোষণা করেছেন।

৭ জুন থেকে শুরু হতে চলা ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বেকেনহ্যামে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে ওয়ার্নার বলেছেন যে, তিনি আশা করেন, জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর এসসিজিতে তাঁর টেস্ট ক্যারিয়ারে তিনি ইতি টানবেন।

যদিও ৩৬ বছর বয়সী তারকা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরবর্তী দু'টি টেস্ট খেলতে রাজি না থাকলেও, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে সাদা বলের ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার আশা করছেন। প্রসঙ্গত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে।

আরও পড়ুন: ওড়িশায় মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় মন খারাপের বার্তা দিলেন কোহলি থেকে বিন্দ্রা

ওয়ার্নার শনিবার বলেছেন, ‘রান করে যেতে হবে। আমি সব সময়ে বলেছি (২০২৪) বিশ্বকাপ সম্ভবত আমার চূড়ান্ত টুর্নামেন্ট হবে।’

তিনি যোগ করেছেন, ‘আমি সম্ভবত নিজের এবং আমার পরিবারের কাছে ঋণী - যদি আমি এখানে রান করতে পারি এবং অস্ট্রেলিয়ায় ফিরে খেলা চালিয়ে যেতে পারি - আমি অবশ্যই বলতে পারি যে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না। যদি আমি এর মধ্য দিয়ে যেতে পারি (ডব্লিউটিসি ফাইনাল এবং পরবর্তী অ্যাশেজ অভিযান) এবং পাকিস্তান সিরিজে খেলতে পারি, তা হলে আমি তখনই টেস্ট ক্যারিয়ারে ইতি টানব।’

আরও পড়ুন: নেতৃত্ব নিয়ে ফের ক্ষোভ ওয়ার্নারের, WTC Final-এর আগে আগুনের স্ফুলিঙ্গ অজি শিবিরে

দেশের হয়ে ১০৩টি টেস্ট খেলে ৮১৫৮ রান করেছেন ওয়ার্নার। ২০১১ সালের ডিসেম্বরে টেস্টে অভিষেক হয় তাঁর। এমনও শোনা যাচ্ছে, চলতি বছর বিশ্বকাপের পর ওয়ানডে থেকেও অবসর নিয়ে, শুধু টি টোয়েন্টিতে মনোনিবেশ করতে চান ৩৬ বছরের ওয়ার্নার। ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপের পর হয়তো সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন তিনি।

এর মধ্যেই আবার ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ওয়ার্নার। বহু দিন ধরেই অস্ট্রেলিয়ার নেতৃত্ব নিয়ে সরব ছিলেন ওয়ার্নার। স্টিভ স্মিথকে নতুন করে অধিনায়কের দায়িত্ব দেওয়া হলেও, ওয়ার্নারের নাম বিবেচনা করছেন না অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্তারা। আর এটাই তারকা বাঁ-হাতি ওপেনারের ক্ষোভের কারণ।

অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে ওয়ার্নার বলেছেন, ‘পুরো বিষয়টাই হাস্যকর। আমি চেয়েছিলাম একটা সমাধানের পথ খুঁজতে। আর কর্তারা উত্তর না দিয়ে সমানে বিষয়টা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। কেউ কথা বলতেই চাননি। দায়িত্ব নিতে চাননি। সিদ্ধান্ত নিতে চাননি। এমন একটা প্রশাসন যেখানে নেতৃত্ব দেওয়ার মতো কেউ নেই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.