বাংলা নিউজ > ময়দান > টেস্টে এটাই আমার শেষ ১২ মাস- লাল বলের ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত ওয়ার্নারের

টেস্টে এটাই আমার শেষ ১২ মাস- লাল বলের ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত ওয়ার্নারের

ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৯৬টি টেস্টে ৭৮১৭ রান করেছেন ওয়ার্নার, সর্বোচ্চ অপরাজিত ৩৩৫, ব্যাটিং গড় ৪৬.৫২। টেস্টে ২৪টি সেঞ্চুরি আছে ওয়ার্নারের।

অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন। আগামী বছর ইংল্যান্ডে হতে চলা অ্যাসেজ সিরিজের পরেই হয়তো পাঁচ দিনের ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৬ বছরের বাঁহাতি এই তারকা ওপেনার।

অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৯৬টি টেস্টে ৭৮১৭ রান করেছেন ওয়ার্নার, সর্বোচ্চ অপরাজিত ৩৩৫, ব্যাটিং গড় ৪৬.৫২। টেস্টে ২৪টি সেঞ্চুরি আছে ওয়ার্নারের। ২০১১ সাল থেকে দেশের হয়ে টেস্ট খেলছেন ওয়ার্নার। আইপিএল সহ ফ্র্যাঞ্চাইজি লিগ, সীমিত ওভারের ক্রিকেটে ক্যারিয়ার দীর্ঘ করতে ওয়ার্নার টেস্ট ছাড়তে চলেছেন বলে জানা গিয়েছে।।

আরও পড়ুন: ফাইনালে স্টোকসও স্লো ইনিংস খেলেছে-সেমিতে কোহলির ইনিংসের পক্ষে ব্যাট ধরলেন সেহওয়াগ

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ক্রিকেট ভক্তদের জন্য খুবই হতাশার ছিল। ওয়ার্নারও এ বার বিশ্বকাপে রীতিমতো হতাশ করেছেন। গত বছর দুরন্ত ছন্দে থাকা অজি ওপেনার এই বছর চূড়ান্ত ফ্লপ। গোটা টুর্নামেন্টে তাঁর সংগ্রহ মাত্র ৪৪ রান। তাই টেস্টকে বিদায় জানিয়ে সংক্ষিু্ত ওভারে খেলা চালিয়ে যেতে যান তিনি।

ওয়ার্নারের টেস্টকে আলবিদার বার্তা

অস্ট্রেলিয়া এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন। এর পরেই টেস্ট থেকে অবসরের সিদ্ধান্ত নেন ওয়ার্নার। একটি ইভেন্টে তিনি বলেছেন, ‘টেস্ট ক্রিকেটই হবে প্রথম ফরম্যাট, যা আমি ছাড়তে পারি। সম্ভবত এটাই টেস্ট ক্রিকেটে আমার শেষ ১২ মাস।’ ২০২৩ টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সময়সূচী একেবারে ঠাঁসা। ফেব্রুয়ারি-মার্চে ভারতের বিরুদ্ধে রয়েছে বর্ডার গাভাসকর ট্রফিও।

আরও পড়ুন: বাবর কি লেগস্পিন খেলতে পারেন না? শোয়েবের কথায় উঠল প্রশ্ন

টেস্ট ক্রিকেটে অসাধারণ রেকর্ড

৩৬ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের ২০১১ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল। তিনি এখনও পর্যন্ত ৯৬টি টেস্ট ম্যাচে ৪৬.৫২ গড়ে ৭৮১৭ রান করেছেন, যার মধ্যে ২৪টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি ১৩৮টি ওয়ানডেতে ৪৪.৬০ গড়ে ৫৭৯৯ রান করেছেন এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে ৩২.৮৮ গড়ে করেছেন ২৮৯৪ রান।

আগামী বছর ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে

৫০ ওভারের বিশ্বকাপ আগামী বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে, যেখানে ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ওয়ার্নার অবশ্য স্পষ্ট করেছেন যে, তিনি এই দুটি প্রতিযোগিতাতেই খেলতে চান। তিনি বলেন, ‘আমি সীমিত ওভারের ক্রিকেট পছন্দ করি, এটা অসাধারণ। আমি টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পছন্দ করি এবং আমি 2024 বিশ্বকাপে খেলতে চাই।’

বন্ধ করুন