বাংলা নিউজ > ময়দান > ছেলেবেলা থেকে এখন বাবা হয়েও একসঙ্গে খেলছি- খোয়াজার সাফল্যে বার্তা ওয়ার্নারের

ছেলেবেলা থেকে এখন বাবা হয়েও একসঙ্গে খেলছি- খোয়াজার সাফল্যে বার্তা ওয়ার্নারের

সন্তানদের সঙ্গে ওয়ার্নার ও খোয়াজা (ছবি:ইনস্টাগ্রাম)

খোয়াজা অস্ট্রেলিয়ার হয়ে অগস্ট ২০১৯ সালের পরে আবারও দেশের জার্সি গায়ে টেস্ট ম্যাচ খেললেন। তাও আবার ট্রেভিস হেড  COVID-19-এ পজিটিভ হওয়ার কারণে তার ভাগ্য বদলায়। তবে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেন খোয়াজা।

শৈশবের বন্ধু এবং সতীর্থ উসমান খোয়াজার জন্য একটি আবেগঘণ বার্তা পোস্ট করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। প্রত্যাবর্তনের ম্যাচে, রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় ইনিংসেও শতরান করেন খোয়াজা। এরপরেই বন্ধুকে নিয়ে বিশেষ বার্তা লেখেন ওয়ার্নার, যিনি নিজেও নিজের প্রত্যাবর্তনের ম্যাচে শতরান করেছিলেন। খোয়াজা অস্ট্রেলিয়ার হয়ে অগস্ট ২০১৯ সালের পরে আবারও দেশের জার্সি গায়ে টেস্ট ম্যাচ খেললেন। তাও আবার ট্রেভিস হেড COVID-19-এ পজিটিভ হওয়ার কারণে তার ভাগ্য বদলায়। তবে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেন খোয়াজা।

ওয়ার্নার তার সতীর্থের জন্য একটি বার্তা পোস্ট করেছেন। যেখানে তিনি বলেছেন যে তিনি খোয়াজার ফিরে আসার জন্য বেশ গর্বিত। তবে বন্ধুর ক্রিকেটে প্রত্যাবর্তনের থেকেও তিনি বাবা হিসাবে তাদের যাত্রার কথা স্মরণ করেছেন। ওয়ার্নার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন, ‘ছোটবেলার ভাইয়েরা, এখন বাবা এবং আমি উসমান খোয়াজার প্রত্যাবর্তনের জন্য এর চেয়ে বেশি গর্বিত হতে পারি না। আমরা ওয়েভারলি ওভালে আমাদের দাদাদের ক্রিকেট খেলা দেখে একটি দেয়ালে বল ছুড়তে শুরু করি। আমরা একসাথে এবং বিরুদ্ধে খেলা খেলতে খেলতে বড় হয়েছি। কিন্তু এখন একই দলে বাবা হিসাবে একসাথে আমাদের স্বপ্নগুলিকে বাঁচাচ্ছি। এটা কি স্বপ্ন তৈরি করা হয়। আপনার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের সাথে শেয়ার করুন।’

প্রথম ইনিংসে ১৩৭ রান করেন এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১০১ রান করে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সেরা প্রত্যাবর্তন করেন উসমান খোয়াজা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খোয়াজা ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। ওয়ার্নার এসসিজিতে তার প্রথম ইনিংসে সেঞ্চুরির পরে খোয়াজাকে নিয়ে একটি বার্তাও লেখেন। যেখানে তিনি লিখেছেন, ‘এখন তোমাকে নিয়ে গর্ব করা যায় না ভাই। যে সব পুরানো ক্লাস ছিল!’ এরপরে নিজেদের সন্তানদের সঙ্গে নিজেদের ছবি পোস্ট করেছেন ওয়ার্নার।

বন্ধ করুন