বাংলা নিউজ > ময়দান > আফ্রিকার দুই দেশ নামিবিয়া এবং দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলার নজির ডেভিভ উইসের
ডেভিভ উইস।
ডেভিভ উইস।

আফ্রিকার দুই দেশ নামিবিয়া এবং দক্ষিণ আফ্রিকার জার্সিতে খেলার নজির ডেভিভ উইসের

  • সংযুক্ত আরব আমিরশাহীতে একটি টি-টোয়েন্টি লিগ চলছে। সেখানে মঙ্গলবার নামিবিয়া এবং সংযুক্ত আরব আমিরশাহী মুখোমুখি হয়েছিল। আর এই লিগেই নামিবিয়ার জার্সিতে অভিষেক হয় ডেভিড উইসের। সেই সঙ্গে তিনি আফ্রিকার দুই দেশের হয়ে খেলার নজিরও গড়েন।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে আগেই আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন ডেভিভ উইস। এ বার নামিবিয়ার জার্সিতে অভিষেক হল তাঁর। আর সেই সঙ্গেই তিনি গড়ে ফেললেন এক নজির। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় প্লেয়ার হিসেবে আফ্রিকার দুই দেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে ম্যাচ খেলার নজির গড়লেন ডেভিভ উইস। দক্ষিণ আফ্রিকা এবং নামিবিয়ার জার্সিতে তিনি আন্তর্জাতিক পর্যায়ে ম্যাচ খেললেন।

এর আগে এই রেকর্ডের একমাত্র অধিকারী ছিলেন জন ট্রাইকস। যিনি ১৯৭০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছিলেন। আর ১৯৮৩-'৯৩ পর্যন্ত খেলেছেন জিম্বাবোয়ের হয়ে।

সংযুক্ত আরব আমিরশাহীতে একটি টি-টোয়েন্টি লিগ চলছে। সেখানে মঙ্গলবার নামিবিয়া এবং সংযুক্ত আরব আমিরশাহী মুখোমুখি হয়েছিল। আর এই লিগেই নামিবিয়ার জার্সিতে অভিষেক হয় ডেভিড উইসের। সেই সঙ্গে তিনি আফ্রিকার দুই দেশের হয়ে খেলার নজিরও গড়েন।

এ দিন টসে জিতে সংযুক্ত আরব আমিরশাহী ব্যাট করতে পাঠিয়েছিল নামিবিয়াকে। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৫৯ রান করে নামিবিয়া। ব্যাট হাতে সফল হননি ডেভিড উইস। ৯ বলে ১০ রান করে আউট হয়ে যান তিনি। পরে বল হাতে ১ উইকেট নেন দুই দেশের জার্সিতে খেলা দক্ষিণ আফ্রিকার অল রাউন্ডার। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রান করে সংযুক্ত আরব আমিরশাহী। ১৭ রানে ম্যাচটি জিতে যায় নামিবিয়া।

বন্ধ করুন