বাংলা নিউজ > ময়দান > Davis Cup: চূড়ান্ত হতাশ করলেন প্রজ্ঞেশ, লড়াই করে পরাজয় রামকুমারের, ফিনল্যান্ডের বিরুদ্ধে শুরুতেই ০-২ পিছিয়ে গেল ভারত
প্রজ্ঞেশ গুণেশ্বরন। ছবি- গেটি ইমেজেস।
প্রজ্ঞেশ গুণেশ্বরন। ছবি- গেটি ইমেজেস।

Davis Cup: চূড়ান্ত হতাশ করলেন প্রজ্ঞেশ, লড়াই করে পরাজয় রামকুমারের, ফিনল্যান্ডের বিরুদ্ধে শুরুতেই ০-২ পিছিয়ে গেল ভারত

  • ভারতকে টাইয়ে টিকে থাকতে হলে রোহন বোপান্না ও দ্বিবিজ শরনকে নিজেদের ম্যাচ জিততেই হবে।

 ভারতীয় টেনিসের জন্য সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। পরপর গ্র্যান্ড স্ল্যামে টেনিস তারকাদের হতশ্রী পারফরম্যান্স, ফেডারেশনের সঙ্গে মতোবিরোধে জর্জরিত টেনিস। এবার ডেভিস কাপে শুরুটা অত্যন্ত বাজে ভাবেই করল ভারতীয় দল। শুরুতেই প্রথম দুইটি সিঙ্গেলস ম্যাচে প্রজ্ঞেশ গুণেশ্বরন ও রামকুমার রামানাথন, উভয়ই পরাজিত হলেন।

ব়্যাঙ্কিংয়ে ২৫০-রও বেশি ধাপ পিছনে ফিনিশ টেনিস তারকার বিরুদ্ধে লজ্জাজনকভাবে হারলেন প্রজ্ঞেশ। রামকুমার তাও একটু লড়াই চালালেও তাঁকে পরাজয়ের মুখ দেখতে হয়। বিশ্বের ১৬৫ নম্বর সিঙ্গেলস তারকা প্রজ্ঞেশ মাত্র এক ঘন্টা ২৫ মিনিটেই ফিনল্যান্ডের ৪১৯ ব়্যাঙ্কের অটো ভিরটানেনের বিরুদ্ধে ৩-৬, ৬-৭(১) ব্যবধানে স্ট্রেট সেটে পরাজিত হন।

রামকুমারের লড়াইটা বেশ খানিকটা কঠিনই ছিল। ফিনল্যান্ডের এক নম্বর পুরুষ সিঙ্গেলস তারকা ও বিশ্বের ৭৪ নম্বর এমিল রুসুভৌরির বিরুদ্ধে ৪-৬, ৫-৭ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ হারলেও দুর্দান্ত লড়াই করেন। তবে ১৮৭ ব়্যাঙ্ক রামকুমারকে শেষ পর্যন্ত পরাজিতই হতে হয়। বিশেষ করে প্রজ্ঞেশের হার ভারতীয় দলের কাছে খুবই হতাশাজনক, কারণ তাঁর প্রতিপক্ষ তাঁর থেকে অনেকটাই পিছিয়ে এবং এর আগে মাত্র একটি ডেভিস কাপ ম্যাচ জিততেই সক্ষম হয়েছিল।

এই হারের ফলে বর্তমানে ভারত টাইয়ে ০-২ ব্যবধানে পিছিয়ে। পরবর্তী ম্যাচে কোর্টে নামবেন রোহন বোপান্না ও দ্বিবিজ শরন জুটি। অতীতের মতো আবারও ভারতের ভরসা সেই ডাবলস। ভারতকে টাইয়ে টিকে থাকতে হলে অভিজ্ঞ বোপান্না ও শরনকে নিজেদের ম্যাচ জিততেই হবে।

বন্ধ করুন