বাংলা নিউজ > ময়দান > Davis Cup: প্রথম দিনই ভারতের ভরাডুবি, রুড-ডুরাসোভিচের দাপটে ০-২ পিছিয়ে প্রজনেশরা
ভারতের বিরুদ্ধে ২-০ এগিয়ে নরওয়ে।

Davis Cup: প্রথম দিনই ভারতের ভরাডুবি, রুড-ডুরাসোভিচের দাপটে ০-২ পিছিয়ে প্রজনেশরা

  • ভারতীয়রা প্রথম দিনে খেলার চার সেটের মধ্যে মাত্র একবার ব্রেক পয়েন্টের সুযোগ পেয়েছে। যা পরিস্থিতি তাতে এই টাইতে থাকতে হলে শনিবার তাদের আরও ভালো করতে হবে। কোয়ালিফায়ারে যেতে নরওয়ের আর একটি জয় দরকার।

শুক্রবার ডেভিস কাপের বিশ্ব গ্রুপ কোয়ালিফায়ারে জায়গা করে নেওয়ার ক্ষেত্রে বড় ধাক্কা খেয়েছে ভারত। কারণতারা নরওয়ের বিরুদ্ধে গ্রুপ ওয়ান টাইয়ের প্রথম দিনে তাদের ২টি সিঙ্গল ম্যাচই হেরে গিয়েছে।

প্রজনেশ গুনেশ্বরনকে ৬-১, ৬-৪ উড়িয়ে দিয়েছেন ক্যাসপার রুড। এর আগে ভিক্টর ডুরাসোভিচ আবার ৬-১, ৬-৪ রামকুমার রামানাথনকে হারিয়েছেন। যার নিট ফল নরওয়ে প্রথম দিনই ২-০ এগিয়ে যায়।

গত রবিবার ইউএস ওপেনে রানার্সআপ হওয়া বিশ্বের ২ নং রুড উদ্বোধনী ম্যাচে প্রজনেশের বিরুদ্ধে ফেভারিটই ছিলেন। প্রজনেশ গুনেশ্বরন এই মরসুমে একেবারেই সেরা ফর্মে নেই। এবং র‌্যাঙ্কিংয়ে ৩৩৫-এ নেমে গিয়েছেন।

আরও পড়ুন: অস্তাচলে ফেডেরার, ২৪ বছরের বর্ণোজ্জ্বল কেরিয়ারে ইতি টানার কথা জানিয়ে দিলেন রজার

মাত্র ৩০ মিনিটের মধ্যে উদ্বোধনী সেট জিতে নেন রুড। দ্বিতীয় সেটে তিনি গতি কিছুটা কমিয়ে দিয়েছিলেন, ভারতীয়দের কিছুটা খেলার সুযোগ করে দিয়েছিলেন। রুড কেন, ডুরাসোভিচও একই ভাবে হেলায় হারিয়েছে ভারতের রামানাথনকে।

টাইয়ের আগে, ভারত আশা জাগিয়েছিল। ভারতের এক নম্বর সিঙ্গলস প্লেয়ার রামকুমার (র‌্যাঙ্ক ২৭৬) বিশ্বের ৩২৫ নম্বর ডুরাসোভিচের বিরুদ্ধে প্রথমে শুরুটা ভালো করেছিল। তবে সেটা ধরে রাখতে পারেননি।

আরও পড়ুন: ভারতীয় টেনিসে এক যুগের অবসান, প্রয়াত হলেন নরেশ কুমার

ভারতীয়রা প্রথম দিনে খেলার চার সেটের মধ্যে মাত্র একবার ব্রেক পয়েন্টের সুযোগ পেয়েছে। যা পরিস্থিতি তাতে এই টাইতে থাকতে হলে শনিবার তাদের আরও ভালো করতে হবে। কোয়ালিফায়ারে যেতে নরওয়ের আর একটি জয় দরকার।

দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হবে ডাবলস দিয়ে। ইউকি ভামব্রি এবং সাকেথ মাইনেনি মুখোমুখি হবে রুড এবং ডুরাসোভিচের। নিঃসন্দেহে লড়াইটা বেশ কঠিন। এই ম্যাচে হারলেই ভারতের আশা শেষ। কোয়ালিফায়ারে চলে যাবে নরওয়ে।

এখনও পর্যন্ত যা সূচিতাতে, চতুর্থ ম্যাচটি হবে রুড এবং রামকুমারের মধ্যে এবং পঞ্চমটি ডুরাসোভিচ এবং প্রজনেশের মধ্যে। যদিও উভয় দলের অধিনায়কই নিজেদের পছন্দমতো লাইনআপ পরিবর্তন করতে পারেন।

বন্ধ করুন