বাংলা নিউজ > ময়দান > DC vs UPW, WPL 2023: ম্যাকগ্রার ঝোড়ো ৯০ রান, তবু হার ইউপি-র,৪২ রানে জিতল দিল্লি
দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় ছিনিয়ে নিল দিল্লি।

DC vs UPW, WPL 2023: ম্যাকগ্রার ঝোড়ো ৯০ রান, তবু হার ইউপি-র,৪২ রানে জিতল দিল্লি

দিল্লি পরপর দুই ম্যাচেই জয় ছিনিয়ে নিল। আরসিবি-র পরে তারা ইউপি-কে হারাল। ৪ পয়েন্ট নিয়ে দিল্লি লিগ টেবলের দুইয়ে রয়েছে। রানরেটে এগিয়ে থাকার কারণে মুম্বই একে রয়েছে। ইউপি একটি ম্যাচ জিতেছে, একটিতে হারল, তারা ২ পয়েন্ট নিয়ে রয়েছে তিনে। গুজরাট এবং ব্যাঙ্গালোর এখনও পয়েন্টের খাতা খোলেনি।

৫০ বলে অপরাজিত ৯০ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। তবু তিনি জেতাতে পারলেন না ইউপি-কে। ৪২ রানে জয় ছিনিয়ে নিল দিল্লি। টস হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২১১ রান করে দিল্লি ক্যাপিটালস। ওপেন করতে নেমে মেগ ল্যানিং ৪২ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া জোনাসেন ২০ বলে অপরাজিত ৪২ রানের দুরন্ত ইনিংস খেলেন। জেমিমা আবার ২২ বলে অপরাজিত ৩৪ রান করে জোনাসেনকে সঙ্গত করেন। ইউপি-র শবনিম, রাজেশ্বরী, তাহিলা, সোফি ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নামলে চতুর্থ ওভারে জোনাসেন জোড়া উইকেট তুলে নিয়ে ইউপি-কে বড় ধাক্কা দিয়েছিলেন। পঞ্চম ওভারেও মারিজান আরও একটি উইকেট তুলে নেন। এতেই নড়ে যায় ইউপি-র ভিত। ইউপি-র বড় অক্সিজেন ছিলেন তাহিলা। তাঁর ৯০ ছাড়া হিলি ১৭ বলে ২৪ করেছেন, দেবীকা বৈদ্য ২৩ রান করেছেন। বাকিদের তথৈবচ দশা। নির্দিষ্টি ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে ইউপি। ৪২ রানে তারা ম্যাচ হেরে যায়। দিল্লির জোনাসেন একাই ৩ উইকেট নেন। মারিজান এবং শিখা নিয়েছেন ১টি করে উইকেট।

07 Mar 2023, 11:11:01 PM IST

ইউপি করল ১৬৯ রান

ইউপি নির্দিষ্টি ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করল। তাহিলা একেবারে ঝড় তুলেছিলেন। ৫০ বলে তিনি অপরাজিত ৯০ রান করেন। তবু জেতা হল না ইউপি-র। ৪২ রানে জয় ছিনিয়ে নিল দিল্লি। 

07 Mar 2023, 11:02:49 PM IST

১৫০ পার করালেন তাহিলা

দুরন্ত লড়াই চালাচ্ছেন তাহিলা ম্যাকগ্রা। ৪৫ বলে ৭৮ করে ফেলেছেন তিনি। ১৯ ওভার শেষে ইউপি-র রান ৫ উইকেটে ১৫৫ রান।

07 Mar 2023, 11:00:13 PM IST

পঞ্চম উইকেট পড়ল ইউপি-র

দেবীকা বৈদ্যকে ফেরালেন জোনাসেন। ২১ বলে ২৩ করে রাধার হাতে ক্যাচ দেন দেবীকা। পঞ্চম উইকেট হারাল ইউপি। ১৭ ওভার শেষে ৫ উইকেটে ১২০ রান ইউপি-র। ম্যাকগ্রা ৩৫ বলে ৪৯ করে ক্রিজে রয়েছেন।

07 Mar 2023, 10:27:47 PM IST

শিখা আউট

২০ বলে ১২ করে সাজঘরে ফিরলেন দীপ্তি। শিখা পাণ্ডের বলে রাধা যাদবকে ক্যাচ দিলেন তিনি। ১১ ওভার শেষে ৪ উইকেটে ৭২ রান ইউপি-র। ১৯ বলে ২৮ রান তাহিলার। ২ বলে ১ রান দেবীকার।

07 Mar 2023, 10:15:25 PM IST

পাওয়ার প্লে-তে ইউপি-র স্কোর ৩৩/৩

৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৩ রান করেছে ইউপি। শুরুতেই ৩ উইকেট পড়ে যাওয়ায় কিছুটা চাপে ইউপি। তবে তারা নিজেদের প্রথম ম্যাচে লড়াই করেই জিতেছিল। ক্রিজে রয়েছেন দীপ্তি শর্মা (৯ বলে ১ রান) এবং তাহিলা ম্য়াকগ্রা (২ বলে ১ রান)।

07 Mar 2023, 10:10:59 PM IST

শ্বেতাকে ফেরালেন মারিজান

শ্বেতাকে ফেরালেন মারিজান। ৬ বলে ১ করে তানিয়া ভাটিয়ার হাতে ক্যাচ দেন শ্বেতা। ৫ ওভার শেষে ৩ উইকেটে ৩১ রান ইউপি-র।

07 Mar 2023, 10:06:53 PM IST

চতুর্থ ওভারে ইউপি-র জোড়া উইকেট পড়ল

প্রথম তিন ওভারে ২৫ রান হয়েছিল। চতুর্থ ওভারে এসেই ইউপি-কে চাপে ফেলে দেন জোনাসেন। একই ওভারে তুলে নেন ২ উইকেট। চতুর্থ ওভারের তৃতীয় বলে তিনি অ্যালিসে হিলিকে ফেরান। ১৭ বলে ২৪ করে রাধা যাদবের হাতে ক্যাচ দেন হিলি। আর পঞ্চম বলে ফেরান নাভগিরকে। অ্যালিসার পরিবর্তে নেমে ২ বল খেলে ২ রান করে সাজঘরে ফেরেন নাভগির। ৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩১ রান ইউপি-র। ক্রিজে রয়েছেন তাহিলা ম্যাকগ্রা, যিনি ১ বলে খেলেও রানেক খাতা খোলেননি এবং শ্বেতা। ৪ বল খেলে ১ করেছেন তিনি।

07 Mar 2023, 09:30:38 PM IST

২১২ রানের লক্ষ্য ইউপি-র সামনে

জেমিমা এবং জোনাসেন শেষ দিকে একেবারে ঝড় তুললেন। পঞ্চম উইকেটে ৩৪ বলে অপরাজিত ৬৭ রানের পার্টনারশিপ গড়েন জেমিমা-জোনাসেন। সেই সঙ্গে তারা দিল্লির স্কোর ২০০ পার করিয়ে দেন। বিশেষ করে ১৯তম ওভারে আসে ১৯ রান। এবং ২০তম ওভারে হয় ১৬ রান। দিল্লি ৪ উইকেট হারিয়ে ২১১ রান করেছে। জিততে হলে ইউপি-কেে ২১২ রান করতে হবে।

07 Mar 2023, 09:22:26 PM IST

জেমিমা-জোনসেন তাণ্ডব

জেমিমা আর জোনসেনের তাণ্ডবে ১৯তম ওভারে এল মোট ১৯ রান। ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান দিল্লির। ১৯ বলে অপরাজিত ২৭ রান জেমিমার। ১৭ বলে ৩৩ রান করে ক্রিজে রয়েছেন জোনাসেন।

07 Mar 2023, 09:10:42 PM IST

১৫০ পার করল দিল্লি

১৬ ওভারেই ১৫০ পার করে ফেলল দিল্লি ক্যাপিটালস। ওভার শেষে ৪ উইকেটে ১৫৩ রান দিল্লির। ক্রিজে রয়েছেন জেস জোনাসেন (৭ বলে ৬ রান) এবং জেমিমা রডরিগেজ (১১ বলে ১৩ রান)।

07 Mar 2023, 09:07:00 PM IST

এলিস ক্যাপসি আউট

১০ বলে ঝোড়ো ২১ করে সাজঘরে ফিরলেন এলিস ক্যাপসি। ইসমাইলের বলে একলেস্টোন ক্যাচ ধরেন এলিসের। ১৫ ওভার শেষে ৪ উইকেটে ১৪৬ রান দিল্লির। 

07 Mar 2023, 09:02:00 PM IST

মেগ আউট

৪২ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন মেগ ল্যানিং। রাজেশ্বরী গায়কোয়াড়ের বলে বোল্ড হন তিনি। ১২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২০ রান দিল্লির। মেগের পরিবর্তে নেমে এলিস ক্যাপসি ২ বল খেলে ৭ রান করেছেন। ২ বলে ২ রান জেমিমার।

07 Mar 2023, 08:54:45 PM IST

১০০ পার করল দিল্লি

১১তম ওভারের দ্বিতীয় বলে মারিজান আউট হয়ে সাজঘরে ফেরার পরেও মেগ ল্যানিং ছিলেন দুরন্ত ছন্দে। তিনি এই ওভারেই ১০০ পার করিয়ে দেন দিল্লিকে। ১ উইকেট পড়লেও, মোট ১০ রান হয় এই ওভারে। ১১ ওভার শেষে ২ উইকেটে ১০৬ রান দিল্লির। ৩৯ বলে ৬৪ রান মেগের। মারিজানের পরিবর্তে নামা জেমিমা সবে ১ বল খেলে ১ রান করেছেন।

07 Mar 2023, 08:50:10 PM IST

আউট মারিজান

১২ বলে ১৬ করে আউট হলেন মারিজান। সোফি একলেস্টনের বলে দীপ্তি শর্মা ক্যাচ ধরেন।

07 Mar 2023, 08:45:37 PM IST

বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু

বৃষ্টি বন্ধ হয়ে গিয়েছে। আবার খেলা শুরু। বৃষ্টি শুরুর আগে ৯ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৮৭ রান করেছিল দিল্লি।

07 Mar 2023, 08:17:55 PM IST

বৃষ্টিতে খেলা বন্ধ

৯ ওভার শেষে হঠাৎ-ই বৃষ্টি শুরু। আপাতত খেলা বন্ধ। পিচ ঢেকে দেওয়া হয়েছে। মেগ দুরন্ত ছন্দে ব্যাটিং করছিল। তবে এখন খেলা শুরুর অপেক্ষা।

07 Mar 2023, 08:13:12 PM IST

মেগের হাফ সেঞ্চুরি

ছক্কা হাঁকিয়ে অর্ধশতরান করলেন মেগ ল্যানিং। ৩২ বলে তিনি ৫০ পূরণ করে ফেলেন। ৯ ওভার শেষে ১ উইকেটে ৮৭ রান করেছে দিল্লি। ৩৪ বলে অপরাজিত ৫৩ রান মেগের। ৬ বলে ৯ রান মারিজানের।

07 Mar 2023, 08:08:53 PM IST

শেফালি আউট

১৪ বলে ১৭ করে সাজঘরে ফিরলেন শেফালি। ৬.৩ ওভারে তাহিলা ম্যাকগ্রার বলে নাভগিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শেফালি। ৭ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৭১ রান দিল্লির। ২৬ বলে ৪৪ রান মেগের। শেফালির পরিবর্তে ক্রিজে এসে মারিজান ২ বলে ৩ রান করেছেন।

07 Mar 2023, 08:04:56 PM IST

পাওয়ার প্লে-তে হল ৬২ রান

ষষ্ঠ ওভারে হল মোট ১৭ রান। ৬ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৬২ রান করেছে দিল্লি। মেগ ল্যানিং দুরন্ত ছন্দে ব্যাট করছেন। ২৫ বলে ৪৩ রান মেগের। ১১ বলে ১৭ রান শেফালির।

07 Mar 2023, 07:53:56 PM IST

৫ ওভারেই ৪০ পার দিল্লির

দিল্লি ক্যাপিটালস কোনও উইকেট না হারিয়ে ৫ ওভারেই করে ফেলল ৪১ রান। ২১ বলে ২৭ করে ক্রিজে রয়েছেন মেগ। ৯ বলে ১২ রান শেফালির।

07 Mar 2023, 07:44:32 PM IST

প্রথম তিন ওভারে হল ১৮ রান

প্রথম তিন ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৮ রান করল দিল্লি। মেগ ল্যানিং ১৪ বলে ১৫ করেছেন। শেফালি বর্মা ৪ বলে ৩ রান করেছেন। এখনও ঝড় তুলতে পারেননি মেগ এবং শেফালি।

07 Mar 2023, 07:40:18 PM IST

খেলা শুরু

দিল্লির মেগ ল্যানিং এবং শেফালি বর্মা ওপেন করতে নেমেছেন। পারবেন কি ঝড় তুলতে?

07 Mar 2023, 07:16:36 PM IST

ইউপি ওয়ারিয়র্জের একাদশ

অ্যালিসা হিলি, শ্বেতা সেরওয়াত, কিরণ নাভগিরে, তলিয়া ম্যাকগ্রা, দীপ্তি শর্মা, সিমরান শেখ, দেবিকা বৈদ্য, সোফি একলেস্টোন, শবনিম ইসমাইল, অঞ্জলি সারভানি, রাজেশ্বরী গায়কোয়াড়।

07 Mar 2023, 07:13:18 PM IST

দিল্লি ক্যাপিটালসের একাদশ

মেগ ল্যানিং, শেফালি বর্মা, মারিজান ক্যাপ, জেমিমা রডরিগেস, অ্যালিস ক্যাপসি, জেস জোনাসেন, তানিয়া ভাটিয়া, অরুন্ধতি রেড্ডি, শিখা পান্ডে, রাধা যাদব, তারা নরিস।

07 Mar 2023, 07:09:52 PM IST

টস জিতল ইউপি

টস জিতে ফিল্ডিং নিল ইউপি ওয়ারিয়র্জ। অর্থাৎ প্রথমে ব্যাট করবে দিল্লি ক্যাপিটালস।

07 Mar 2023, 06:58:12 PM IST

প্রথম ম্যাচে লড়াকু জয় ইউপি-র

গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে খাদের কিনারা থেকে জয় ছিনিয়ে নিয়েছে ইউপি ওয়ারিয়র্জ। শেষ দিকে ২৪ বলে ৬৪ রান প্রয়োজন ছিল তাদের। সেখান থেকে সোফি এক্লেস্টন এবং গ্রেস হ্য়ারিস ২৩ বলে ৬৮ রান তুলে ১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় ইউপি ওয়ারিয়র্জকে। প্রথমে ব্যাট করে গুজরাট ৬ উইকেটে ১৬৯ করেছিল। রান তাড়া করতে নেমে ওয়ারিয়র্জ ৭ উইকেটে ১৭৫ করে ৩ উইকেটে জয় ছিনিয়ে নেয়।

07 Mar 2023, 06:58:12 PM IST

প্রথম ম্যাচেই দিল্লির বড় জয়

দিল্লি ক্যাপিটালস প্রথম ম্যাচে রেকর্ড স্কোর করে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। মেগ এবং শেফালি বর্মা মিলে আরসিবি-র বিরুদ্ধে ১৬২ রানের পার্টনারশিপ করেছিল। আর সেই সুবাদেই দিল্লি ২ উইকেট হারিয়ে ২২৩ রানের বড় স্কোর করে। তবে ব্যাঙ্গালোর নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। ৬০ রানে ম্যাচটি জিতে যায় দিল্লি ক্যাপিটালস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.