বাংলা নিউজ > ময়দান > Deaflympics 2022: শুটিং-এ সোনা ও ব্রোঞ্জ জিতল ভারত, ব্যাডমিন্টনেও ভারতের সোনা জয়
ডেফলিম্পিক্সের শুটিং-এ জোড়া পদক জিতল ভারত (ছবি:টুইটার)
ডেফলিম্পিক্সের শুটিং-এ জোড়া পদক জিতল ভারত (ছবি:টুইটার)

Deaflympics 2022: শুটিং-এ সোনা ও ব্রোঞ্জ জিতল ভারত, ব্যাডমিন্টনেও ভারতের সোনা জয়

  • ব্রাজিলে অনুষ্ঠিত ২৪তম বধির অলিম্পিক্সের তৃতীয় দিনে ভারতীয় শ্যুটার ধানুশ শ্রীকান্ত ভারতকে সোনা এনে দিলেন। তিনি পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন। ধানুশ ছাড়াও একই ইভেন্টে শৌর্য সাইনিও ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

ব্রাজিলে অনুষ্ঠিত ২৪তম বধির অলিম্পিক্সের তৃতীয় দিনে ভারতীয় শ্যুটার ধানুশ শ্রীকান্ত ভারতকে সোনা এনে দিলেন। তিনি পুরুষদের১০মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণপদক জিতেছেন। ধানুশ ছাড়াও একই ইভেন্টে শৌর্য সাইনিও ব্রোঞ্জ পদক জিতেছিলেন। অলিম্পিক্সের তৃতীয় দিনে ১০ মিটার এয়ার রাইফেল শুটিং ইভেন্টে আটজন খেলোয়াড়ের মধ্যে দ্য ডেফ ডাম্ব ছিল একটি ফাইনাল ম্যাচ। এই ইভেন্টে ধানুশ ২৪৭.৫ এর রেকর্ড স্কোর করে সোনা জেতেন। দক্ষিণ কোরিয়ার কিম উ ২৪৬.৬ স্কোর করে দ্বিতীয় এবং ভারতের শৌর্য সাইনি ২২৪.৩ স্কোর করে তৃতীয় স্থান দখল করেন।

প্রাক্তন অলিম্পিক্স পদকজয়ী শ্যুটার গগন নারাং এই ঐতিহাসিক জয়ের জন্য ধানুশ ও শৌর্যকে অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইট করে লিখেছেন,‘যখন দুটি ভারতীয় পতাকা একসঙ্গে মঞ্চে উড়ছে, তখন এর চেয়ে ভাল আর কিছুই হতে পারে না। ধানুশ এবং শৌর্য আপনি সমগ্র ভারতকে গর্বিত করেছেন। আপনার উদ্যম, আবেগ এবং কঠোর পরিশ্রমকে স্যালুট।’

এই বধির অলিম্পিক্সে ব্যাডমিন্টনের দলগত ইভেন্টেও সোনা জিতেছে ভারত। ভারতীয় দল ফাইনালে জাপানকে ৩-১ ব্যবধানে হারিয়ে এখানে সোনা জিতেছে।

বর্তমানে ভারতীয় দল দুটি সোনা ও একটি ব্রোঞ্জ পদক জিতে পদক তালিকার অষ্টম স্থানে রয়েছে।

বন্ধ করুন