বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে টপ-অর্ডারে খেলতে প্রস্তুতি সারছেন দীপক হুডা
দীপক হুডা (PTI)

প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে টপ-অর্ডারে খেলতে প্রস্তুতি সারছেন দীপক হুডা

  • হুডার প্রথমে লক্ষ্য ছিল এই বলগুলোর লাইনের ভিতরের দিকে ঢুকে ফাইন লেগ বা লং লেগের দিকে হুক করা। পরবর্তীতে কোচ বিক্রম রাঠোরের পরামর্শে তিনি তার স্ট্র্যাটেজির পরিবর্তন করেন।

শুভব্রত মুখার্জি: বিরাট, রোহিত অনুপস্থিত। চোটের কারণে ছিটকে গিয়েছেন কেএল রাহুলও। ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে ওপেনিং ব্যাটার নিয়েই চিন্তাতে রয়েছে ভারতীয় দল। তবে প্রোটিয়দের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলের নয়া ওপেনার হিসেবে এবার দেখা যেতে পারে বরোদার ডান হাতি মিডল অর্ডার ব্যাটার দীপক হুডাকে। সেইভাবেই তাকে প্রস্তুত করছেন দলে ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। সেই উদ্দেশ্যে দলের শ্রীলঙ্কান থ্রো ডাউন স্পেশালিস্ট নুয়ান সেনেভিরাতনে টেনিস রাকেট দিয়ে একটু দূরে দাঁড়িয়ে আন্ডার আর্ম ব্যাডমিন্টন সার্ভ করে দীপক হুডাকে তৈরি করাচ্ছিলেন তিনি।

হুডার মাথা এবং বুক লক্ষ্য করে বিভিন্ন গতিবেগের বোলিংয়ে তাকে থ্রো ডাউন দেওয়া হয়। জুন মাসের ৯ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার প্রথম টি-২০ তে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা দুই দল। সেখানে কাগিসো রাবাদা, মার্কো জানসেন এবং এনরিক নরখিয়াদের বাউন্সার বোলিংয়ের বিরুদ্ধে খেলতে প্রস্তুত করতেই দীপক হুডাকে এইভাবে থ্রো ডাউন করানো হয়।

হুডার প্রথমে লক্ষ্য ছিল এই বলগুলোর লাইনের ভিতরের দিকে ঢুকে ফাইন লেগ বা লং লেগের দিকে হুক করা। পরবর্তীতে কোচ বিক্রম রাঠোরের পরামর্শে তিনি তার স্ট্র্যাটেজির পরিবর্তন করেন। বলকে একটু আগে খেলে স্কোয়ার অফ দি উইকেটে খেলে রান করাতে মন দেন তিনি। সাধারণত অনুশীলনেই বোঝা যায় টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা। সোম এবং মঙ্গলবার ভারতীয় দলের পূর্ণাঙ্গ নেট অনুশীলন ছিল। সেখানে বরোদা অলরাউন্ডারকে দেখা যায় ভারতের সমস্ত প্রথম সারির বোলারের বোলিংয়ের বিরুদ্ধে অনুশীলন করতে। উমরান মালিক, আবেশ খানদের বিরুদ্ধে খেলে হুডা নিজের প্রস্তুতি সারেন। পরবর্তীতে টেনিস বলে খেলে তিনি নিজের পুল শট অনুশীলনে মন দেন। সদ্য শেষ হওয়া আইপিএলে লখনউ সুপার জায়ান্টস দলের হয়ে তিন নম্বরে ব্যাট করে ৩৪, ৫২,৪১ এবং ২৭ রানের চারটি গুরুত্বপূর্ণ ইনিংস তিনি খেলেছিলেন। ১৫ ম্যাচে সুপার জায়ান্টসদের হয়ে তিনি ৪৫১ রান করেছিলেন।

বন্ধ করুন