বাংলা নিউজ > ময়দান > ২০০-র বেশি রান করেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার! কারণ জানালেন ক্যাপ্টেন পন্ত
ভারতের ক্যাপ্টেন ঋষভ পন্ত (ছবি-এএনআই) (ANI)

২০০-র বেশি রান করেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার! কারণ জানালেন ক্যাপ্টেন পন্ত

  • ম্যাচের পরের ভারতীয় দলের নতুন অধিনায়ক ঋষভ পন্ত বলেন, ‘আমাদের বোর্ডে যথেষ্ট রান ছিল, কিন্তু আমি মনে করি আমরা দ্বিতীয় ইনিংসে কার্যকর করতে পারিনি। তবে, কখনও কখনও আপনাকে প্রতিপক্ষকে কৃতিত্ব দিতে হবে।’

দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে হেরেছে টিম ইন্ডিয়া। এটি ছিল আন্তর্জাতিক ক্রিকেটে ঋষভ পন্তের অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচ। এই ম্যাচেই দলের পারফরম্যান্স বোলিং এবং ফিল্ডিংয়ের স্তরে কিছুটা নড়বড়ে দেখাচ্ছিল। টিম ইন্ডিয়ার এই পরাজয়ের কারণও ব্যাখ্যা করলেন ভারতের অধিনায়ক ঋষভ পন্ত।

ম্যাচের পরের ভারতীয় দলের নতুন অধিনায়ক ঋষভ পন্ত বলেন, ‘আমাদের বোর্ডে যথেষ্ট রান ছিল, কিন্তু আমি মনে করি আমরা দ্বিতীয় ইনিংসে কার্যকর করতে পারিনি। তবে, কখনও কখনও আপনাকে প্রতিপক্ষকে কৃতিত্ব দিতে হবে। ভালো বলতে হবে। ডেভিড মিলার এবং আরভিডি (রাসি ভ্যান ডের ডুসেন) দুর্দান্ত ব্যাটিং করেছে। আমরা যখন ব্যাট করতাম, তখন স্লো বল কাজ করছিল কিন্তু দ্বিতীয় ইনিংসে উইকেট আরও ভালো হয়ে গিয়েছিল।’ ঋষভ পন্তের বক্তব্য থেকে স্পষ্ট যে তিনি হারের দায় চাপাতে চান বোলারদের উপরেই।

এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২১১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। এমতাবস্থায় মনে হচ্ছিল দলটি সহজেই ম্যাচ জিতবে। কিন্তু দক্ষিণ আফ্রিকান দল শুরু থেকেই ম্যাচ ধরে রাখে এবং তারপরে ডেভিড মিলার রাসি ভ্যান ডের ডুসেনের জুটিতে বাকি কাজটি সম্পন্ন করেন। পন্তের ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন উঠছে। অক্ষর প্যাটেল প্রচুর রান দিলেও যুজবেন্দ্র চাহালকে ২০তম ওভারে বল করতে দেন ঋষভ পন্ত। 

বন্ধ করুন