বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোর পর এ বার উইম্বলডন থেকেও সরে দাঁড়ালেন গত বারের চ্যাম্পিয়ন হালেপ
সিমোনা হালেপ।
সিমোনা হালেপ।

রোলাঁ গারোর পর এ বার উইম্বলডন থেকেও সরে দাঁড়ালেন গত বারের চ্যাম্পিয়ন হালেপ

  • ২০১৮ সালে তিনি প্রথম গ্র্যান্ডস্লাম জেতেন। সে বার ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন রোমানিয়ার সুন্দরী। তার পরের বছর ২০১৯ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হন।

চোটের কারণে এ বার উইম্বলডন থেকেও সরে দাঁড়ালেন সিমোনা হালেপ। এর আগে ফ্রেঞ্চ ওপেন থেকে চোটের কারণেই সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন। উইম্বলডন থেকে সরে দাঁড়ানোর কথা সিমোনা হালেপ নিজেই জানিয়েছেন। 

একটি বিবৃতিতে হালেপ বলেছেন, ‘আমার কাফ মাসেলের চোট এখনও  পুরোপুরি সারেনি। যার জেরে চ্যাম্পিয়নশিপ থেকে নাম তুলে নিতে বাধ্য হচ্ছি। তবে আমি উইম্বলডন খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলামই। বিশেষ করে দু'বছর আগের স্মৃতির হাত ধরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে ফের এই সুন্দর কোর্টে ফিরতে আমি উচ্ছ্বসিত এবং সম্মানিত বোধ করতাম।’

উইম্বলডনে তাঁর না থাকাটা আয়োজকদেরও মর্মাহত করেছে। তাঁরা টুইটার দুঃখ প্রকাশও করেছে। তারা লিখেছে, ‘আমরা আপনাকে মিস করব সিমোনা হালেপ। ২০২২-এ আবার পুরো শক্তি নিয়ে ফিরে আসবেন।’

ইতালিয়ান ওপেন খেলার সময় বাঁ পায়ের পেশিতে চোট লাগে সিমোন হালেপের। তার পর থেকেই সেই চোট নিয়ে ভুগছিলেন তিনি। অবশেষে কাফ মাসেলের চোটের কারণে ফরাসি ওপেনের পর উইম্বলডন থেকেও নিজের নাম তুলে নিতে বাধ্য হলেন হালেপ। ২০১৮ সালে তিনি প্রথম গ্র্যান্ডস্লাম জেতেন। সে বার ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন রোমানিয়ার সুন্দরী। তার পরের বছর ২০১৯ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হন। করোনার জন্য ২০২০ উইম্বলডন হয়নি।

বন্ধ করুন