বাংলা নিউজ > ময়দান > সেমিফাইনালে জার্মানির কাছে হেরে জুনিয়র হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত
জুনিয়র হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত (ছবি:টুইটার)
জুনিয়র হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত (ছবি:টুইটার)

সেমিফাইনালে জার্মানির কাছে হেরে জুনিয়র হকি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত

  • অবশেষে জার্মানির কাছে সেমিফাইনালে হেরে গিয়ে বিশ্বকাপে ফাইনাল খেলার আশা শেষ হয়ে গেল সঞ্জয়দের। এদিন জার্মানদের কাছে কলিঙ্গ স্টেডিয়ামে ভারতকে হারতে হল ২-৪ ফলে।

শুভব্রত মুখার্জি: দেশের মাটিতে বিশ্বকাপ। তার উপর গতবারের চ্যাম্পিয়ন ভারত। ফলে স্বাভাবিকভাবেই চাপটা ছিল বেশি। জুনিয়র হকি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়ে ভারত সেই আশা প্রত্যাশা কিছুটা হলেও পূরণ করেছিল। তবে অবশেষে জার্মানির কাছে সেমিফাইনালে হেরে গিয়ে বিশ্বকাপে ফাইনাল খেলার আশা শেষ হয়ে গেল সঞ্জয়দের। এদিন জার্মানদের কাছে কলিঙ্গ স্টেডিয়ামে ভারতকে হারতে হল ২-৪ ফলে।

ছ'বারের চ্যাম্পিয়ন জার্মানি এদিন অনবদ্য ফর্মে ছিল। ফলে ভারতের পক্ষে ম্যাচের শুরু থেকেই কাজটা কঠিন‌ থেকে কঠিনতর হতে শুরু করে। ৪-২ ফলে জেতার পরে জার্মানি ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্তিনার। উল্লেখ্য ২০১৬ সালে লখনউতে আয়োজিত জুনিয়র হকি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। তবে এবার আর ফাইনালে পৌঁছানো সম্ভব হল না ভারতের। উল্লেখ্য সদ্য শেষ হওয়া টোকিও অলিম্পিক্সে এই জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছিল সিনিয়র ভারতীয় দল। তবে দাদারা পারলেও ভাইদের পক্ষে তা আর সম্ভব হল না।

জার্মানির হয়ে ১৫ মিনিটে এরিক ক্লেইনলিয়েন, ২১ মিনিটে অ্যারন ফ্ল্যাটেন, ২৪ মিনিটে অধিনায়ক হ্যান্স মুলার এবং ২৫ মিনিটে ক্রিস্টোফার কুট্টার গোল করেন। ভারতের হয়ে ২৫ মিনিটে উত্তম সিং এবং ৬০ মিনিটে ববি সিং ধামি গোল করলেও শেষ রক্ষা হয়নি। ফলে ২-৪ গোলে হেরে সেমিফাইনালে অভিযান শেষ হল ভারতের।

বন্ধ করুন