বাংলা নিউজ > ময়দান > পৃথ্বীর ব্যাটিংয়ের ভুল শুধরে দেবেন দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে
পৃথ্বী শ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
পৃথ্বী শ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

পৃথ্বীর ব্যাটিংয়ের ভুল শুধরে দেবেন দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে

  • অ্যাডিলেড টেস্টে আউট হওয়ার ধরণ দেখে পৃথ্বীর ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে দিন-রাতের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। প্রসঙ্গত তার আগে টি-২০ সিরিজে জয় ছিনিয়ে নিয়েছিল বিরাটের ভারত। প্রথম দুই টেস্টে রোহিতের অনুপস্থিতির কারনে সবাই ভেবেছিল রেগুলার ওপেনার মায়াঙ্কের সঙ্গে ভারতীয় টিম ম্যানেজমেন্ট শুভমন গিলকেই ওপেন করতে পাঠাবেন। কারন প্রস্তুতি ম্যাচে যথেষ্ট ভাল খেলেছিলেন গিল। টেকনিক্যালি তাঁর ব্যাটিং স্টাইলও অন্য অনেকের থেকেই জমাট।

তাঁর রক্ষন, পুল বা হুক শটের দক্ষতাতে তিনি অন্যদের তুলনায় এগিয়ে বলেই বিশেষজ্ঞদের একাংশও ভেবেছিল প্রথম টেস্টে গিল ওপেন করবেন। কিন্তু বাস্তবে তা হয়নি। রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা সেই ম্যাচে ব্যাক করেছিলেন দিল্লি ক্যাপিটালস দলের ওপেনার পৃথ্বী শ'কে।

তবে দলীয় ম্যানেজমেন্টের ভরসা রাখতে পারেননি তিনি। বিশ্বাসের যথাযথ মর্যাদা দিতে পারেননি তিনি। দুই ইনিংসেই তিনি বোল্ড আউট হয়ে যান। প্রথম ইনিংসে ম্যাচ শুরুর দ্বিতীয় বলেই মিচেল স্টার্কের বলে ব্যাট-প্যাডের মাঝে থাকা বিরাট বড় গ্যাপ দিয়ে বোল্ড হয়েছিলেন। দ্বিতীয় ইনিংসেও একই ভাবে আউট হন তিনি। ঘটনার সূত্রপাত অবশ্য আগেই হয়েছিল আমীরশাহিতে। সেখানে অনুষ্ঠিত হওয়া আইপিএলে জোফ্রা আর্চারের মতো বোলাররা বারবার পৃথ্বীর ব্যাটিং টেকনিকের খুঁতকে কাজে লাগিয়ে তাঁকে বোল্ড আউট করেছেন। তাঁর ব্যাটিংয়ের এই খুঁত বারবার সামনে চলে এসেছে।

উল্লেখ্য কিছুদিন আগেই দিল্লি ক্যাপিটালস দলের সহকারী কোচের দায়িত্ব কাঁধে তুলে নেন একসময়ে সচিনের সতীর্থ প্রবীণ আমরে। তিনি এবার পৃথ্বীর বিষয়ে মুখ খুলে জানালেন, দলের ম্যানেজমেন্টের তরফে তাঁর প্রতি বিশেষভাবে নির্দেশ রয়েছে পৃথ্বীর ব্যাটিং নিয়ে কাজ করার। আমরের মূল লক্ষ্য হল পৃথ্বীর ব্যাটিং নিয়ে কাজ করে তাঁর টেকনিকের খুঁত দূর করে তাকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান হয়ে উঠতে সাহায্য করা।

বন্ধ করুন