বাংলা নিউজ > ময়দান > IPL-এর শুরু থেকে মাঠে নামা ঘোর অনিশ্চিত শ্রেয়সের, দুশ্চিন্তায় দিল্লি ক্যাপিটালস
চোট পাওয়ার পর শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।
চোট পাওয়ার পর শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।

IPL-এর শুরু থেকে মাঠে নামা ঘোর অনিশ্চিত শ্রেয়সের, দুশ্চিন্তায় দিল্লি ক্যাপিটালস

  • চোট গুরুতর হলে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।

পুণের প্রথম ওয়ান ডে ম্যাচে ভারত-ইংল্যান্ড দু'দলের মোট চারজন ক্রিকেটার চোট পেয়েছেন। ভারতের রোহিত শর্মা ও শ্রেয়স আইয়ারকে মাঠ ছাড়তে হয় চোট নিয়ে। ইংল্যান্ডের ইয়ন মর্গ্যান ও স্যাম বিলিংস ও আহত হন ম্যাচের মাঝে।

বাকি তিনজনের চোট খুব একটা গুরুতর না হলেও দুশ্চিন্তা বাড়ছে শ্রেয়স আইয়ারকে নিয়ে। অবশ্য টিম ইন্ডিয়ার থেকে বেশি দুশ্চিন্তায় রয়েছে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস। শিয়রে কড়া নাড়ছে আইপিএল। ঠিত তার আগে শ্রেয়স চোট পেয়ে বসায় দিল্লি তাদের ক্যাপ্টেনকে টুর্নামেন্টের শুরু থেকে দলে পাবে কিনা, তা নিয়ে ঘোর সংশয় দেখা দিয়েছে।

বিসিসিআইয়ের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে যে, শ্রেয়সের কাঁধের হাড় আংশিক সরে গিয়েছে। যার অর্থ, চলতি সিরিজে তো বটেই, এমনকি আইপিএলের শুরুর দিকেও তাঁর মাঠে নামা অনিশ্চিত। যদিও আইয়ারের স্ক্যান রিপোর্ট এখনও সামনে আসেনি। স্পোর্টস মেডিক্যাল বিশেষজ্ঞদের মতে, এমন অবস্থায় দু-তিন সপ্তাহের মধ্যে চোট সেরে যেতে পারে। আবার যদি স্ক্যান রিপোর্টে গুরুতর কিছু ধরা পড়ে, তবে অস্ত্রোপচার করার প্রয়োজন দেখা দিতে পারে। তাই যদি হয়, তবে অন্ততপক্ষে দু'মাস মাঠের বাইরে থাকতে হতে পারে শ্রেয়সকে।

চিকিত্সার প্রয়োজনে শ্রেয়সকে যদি ভারতীয় দলের বায়ো-বাবল ছাড়তে হয়, তবে আইপিএলরে আগে তিনি ফিট হয়ে উঠলেও বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হতে পারে। আপাতত সব আশঙ্কাই দানা বাঁধতে শুরু করেছে শ্রেয়সকে ঘিরে।

আইয়ার আইপিএলের আগে ফিট হয়ে না উঠলে দিল্লিকে কে নেতৃত্ব দেন, সেটাও দেখার বিষয়। কেননা সহ-অধিনায়ক ঋষভ পন্ত যথেষ্ট পরিণত হয়ে উঠেছেন। আবার দলে শিখর ধাওয়ানের মতো সিনিয়র তারকা রয়েছেন, যিনি শ্রেয়সের অনুপস্থিতিতে দিল্লিকে নেতৃত্ব দেওয়ার যোগ্য দাবিদার। তার উপর ক্যাপিটালস এবার নিলাম থেকে দলে নিয়েছে স্টিভ স্মিথকেও।

বন্ধ করুন