বাড়ি > ময়দান > IPL 2020: দিল্লি ক্যাপিটালসে ওসব চলবে না, মানকাডিং নিয়ে অশ্বিনকে এটাই বলতে চান কোচ পন্টিং
বাটলারকে আউট করছেন অশ্বিন। ছবি- টুইটার।
বাটলারকে আউট করছেন অশ্বিন। ছবি- টুইটার।

IPL 2020: দিল্লি ক্যাপিটালসে ওসব চলবে না, মানকাডিং নিয়ে অশ্বিনকে এটাই বলতে চান কোচ পন্টিং

  • গতবছর আইপিএলে বাটলারকে রান-আউট করে বিতর্ক সৃষ্টি করেছিলেন রবিচন্দ্রন।

সহজভাবে বললে বলতে হয়, দিল্লিতে ওসব চলবে না। এমনই কঠোর অবস্থান রিকি পন্টিংয়ের।

আলোচ্য বিষয় মানকাডিং আউট। আলোচনার কেন্দ্রে রবিচন্দ্রন অশ্বিন। গতবছর আইপিএলের রাজস্থান-পঞ্জাব ম্যাচে জোস বাটলারকে ক্রিকেটের নিয়ম মেনে নন-স্ট্রাইকার প্রান্তে রান-আউট করেছিলেন অশ্বিন। তবে তা নিয়ে বিতর্ক হয়েছিল বিস্তর।

আসলে ডেলিভারির আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়া বাটলারকে মানকাডিংয়ের শিকার হতে হয়েছিল। অশ্বিনের এমন পদক্ষেপকে নিয়ম বহির্ভূত নয় বলে অনেকে সমর্থন করেন। আবার অনেকে বিষয়টিকে ক্রিকেটের স্পিরিট বিরোধী বলে মত দেন।

দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং দ্বিতীয় দলের ব্যক্তি। তাঁর মতে, এটা ব্যাটসম্যানকে বাড়তি সুবিধা থেকে আটকানোর যথাযথ উপায় নয়। এটা যথার্থই স্পিরিট বিরোধী।

এখন প্রসঙ্গ হল, অশ্বিন পঞ্জাব থেকে এবার যোগ দিয়েছেন দিল্লি ক্যাপিটালস দলে। তাই পন্টিংয়ের মাথায় রয়েছে বিষয়টি। দলের হেড কোচ হিসেবে তিনি এসব একেবারেই সমর্থন করবেন না। পন্টিং জানিয়ে দিলেন, তিনি এই নিয়ে অশ্বিনের সঙ্গে কথা বলবেন।

পন্টিং বলেন, ‘অশ্বিনের সঙ্গে এই বিষয়ে (মানকাডিং) কথা বলব। এই কাজটাই আমি প্রথম করব। সন্দেহ নেই কঠোর আলোচনা হবে। হয়ত ও এখনও ভাবতে পারে যে, নিয়ম মেনেই ও এটা করেছিল এবং ওর এটা করার অধিকার আছে। তবে এটা ক্রিকেটের স্পিরিটকে ক্ষুন্ন করে। অন্তত দিল্লি ক্যাপিটালসে আমি এমনটা চাই না কখনই।’

বন্ধ করুন