বাংলা নিউজ > ময়দান > IPL 22: পরপর দুই মরশুমে দুই বড় ভুল, অধিনায়ক পন্তের ভুলের বড় মাশুল গুনল দিল্লি
ঋষভ পন্ত (PTI)

IPL 22: পরপর দুই মরশুমে দুই বড় ভুল, অধিনায়ক পন্তের ভুলের বড় মাশুল গুনল দিল্লি

  • স্বয়ং পন্ত সেই ক্যাচ ধরলেও আম্পায়র আউট দেননি। আশ্চর্যজনকভাবে রিভিউ নেননি পন্ত। শেষ পর্যন্ত ডেভিডের ঝোড়ো ইনিংসে ভর করেই ম্যাচ জেতে দিল্লি।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েক মরশুমে আইপিএলের ইতিহাসে সবথেকে সফল ফ্রাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস দল। তাদের এই সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ভারতীয় সিনিয়র দলের উইকেট রক্ষক ব্যাটার ঋষভ পন্ত। প্রথমে শ্রেয়স আইয়ারের অধিনায়কত্বে পরবর্তীতে ঋষভ পন্তের অধিনায়কত্বে এসেছে এই সাফল্য। তবে যার হাত ধরে সাফল্য এসেছে সেই ঋষভের দুটি বড় বড় সিদ্ধান্তের ভুলেই শেষ দুই মরশুমে বড় মাশুল জিতে হয়েছে তার ফ্রাঞ্চাইজিকে।

যার মধ্যে দ্বিতীয় ঘটনাটি ঘটেছে গতকাল। চলতি আইপিএলে শনিবার মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স দল এবং দিল্লি ক্যাপিটালস। প্লে অফে যেতে গেলে এই ম্যাচ জিততেই হত দিল্লিকে। আর অপর দিকে মুম্বই জিতলে ব্যাঙ্গালোরের প্লে অফ যাওয়া নিশ্চিত হত। এমন আবহে দাঁড়িয়ে একেবারে ম্যাচের অন্তিম লগ্নে যখন মুম্বইয়ের টিম ডেভিড ঝড়ে বেসামাল অবস্থা দিল্লি দলের তখন তার ব্যাটের এজে লেগে যাওয়া একটি বল তালুবন্দি করে দিল্লি। স্বয়ং পন্ত সেই ক্যাচ ধরলেও আম্পায়র আউট দেননি। আশ্চর্যজনকভাবে রিভিউ নেননি পন্ত। শেষ পর্যন্ত ডেভিডের ঝোড়ো ইনিংসে ভর করেই ম্যাচ জেতে দিল্লি।

তবে এই ঘটনা নতুন নয়। এর আগের মরশুমের কোয়ালিফায়ারেও ঋষভের এমন এক সিদ্ধান্তের মাশুল দিয়েছিল দল। সেবার কোয়ালিফায়ারে শেষ ওভারটি পন্ত, রাবাডার বদলে করতে দেন টম কারেনকে। টমের পক্ষে বল হাতে দিল্লিকে সেই কোয়ালিফায়ারে জয় এনে দেওয়া সম্ভব হয়নি। উল্লেখ্য গতকালকের ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে দিল্লি করেছিল ১৫৯ রান। রভমান পাওয়েল ৪৩ এবং পন্ত ৩৯ রান করেন। জবাবে ৫ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে নিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মুম্বই। ইশান কিশান ৪৮, ব্রেভিস ৩৭ রান করেন। শেষ দিকে ১১ বলে ৩৪ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলে দিল্লির হার নিশ্চিত করেন টিম ডেভিড।

বন্ধ করুন