বাংলা নিউজ > ময়দান > ‘ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক করা হোক ঋষভ পন্তকে!’ দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দালের পরামর্শ
BCCI -কে দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দালের পরামর্শ (ছবি:দিল্লি ক্যাপিটলস)
BCCI -কে দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দালের পরামর্শ (ছবি:দিল্লি ক্যাপিটলস)

‘ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক করা হোক ঋষভ পন্তকে!’ দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দালের পরামর্শ

  • BCCI কে ভবিষ্যতের পথ দেখালেন পার্থ। টেস্ট ক্রিকেট থেকে বিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার পরে মুখ খুললেন আইপিএল ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক। তিনি জানালেন, দেশের ভবিষ্যতের কথা মাথায় রেখে ঋষভ পন্তকেই ভারতীয় দলের পরবর্তী টেস্ট সহ-অধিনায়ক করার হোক। কারণও ব্যাখ্যা করলেন।

কে হবেন ভারতীয় টেস্ট দলের পরবর্তী অধিনায়ক? এই প্রশ্নের উত্তর খুঁজতে যখন গোটা দেশ সমালোচনার মাঠে নেমে পড়েছেন, তখন কী করে চুপ থাকেন দিল্লি ক্যাপিটালসের মালিক পার্থ জিন্দাল। আগাগোড়াই তিনি খেলাকে পছন্দ করেন। দেশ হোক কিমবা বিদেশ, খেলার দুনিয়ায় বড় কিছু ঘটলেই নিজের দৃষ্টি ভঙ্গি থেকে নিজ মত সোশ্যাল মিডিয়াতে রাখেন পার্থ জিন্দাল। বলা যেতে পারে BCCI কে ভবিষ্যতের পথ দেখালেন পার্থ। এবার টেস্ট ক্রিকেট থেকে বিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার পরে মুখ খুললেন আইপিএল ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক। তিনি জানালেন, দেশের ভবিষ্যতের কথা মাথায় রেখে ঋষভ পন্তকেই ভারতীয় দলের পরবর্তী টেস্ট সহ-অধিনায়ক করার হোক। কারণও ব্যাখ্যা করলেন। পার্থ জিন্দালের এই দাবি ঘিরে সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় উঠেছে।

জিন্দাল সোশ্যাল মিডিয়াতে লেখেন, ‘ভারতের টেস্ট ক্রিকেটে ঋষভ পন্তকে দেশের পরবর্তী সহ-অধিনায়ক ঘোষণা করা যেতেই পারে। আমার মতে, রোহিত শর্মা বা আর অশ্বিনের মতো ক্রিকেটারের হাতে দু’বছর দলের দায়িত্ব দিয়ে তাদের অধিনে পন্তকে তৈরি করা যেতেই পারে। এরপরে তার হাতে নেতৃত্বের দায়িত্ব তুলে দিতে হবে। পন্ত সমস্ত ফর্ম্যাটের খেলোয়াড়, তাই এটা সেরা সিদ্ধান্ত হতে পারে।’ পন্তকে অধিনায়ক করার বিষয়টি আগেই জানিয়েছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। এবার সেই তত্ত্বে ঘি দিলেন পার্থ জিন্দাল। যদিও শ্রেয়স আইয়ারের পরিবর্তে পন্তকে নিজেদের দলের অধিনায়ক করেছিল দিল্লি। নেতৃত্বের দায়িত্ব নিয়ে সফলও হয়েছিলেন পন্ত। এবার সেই পথকে অনুসরণ করতে বলছেন পার্থ।

যদিও পার্থ জিন্দালের এই তত্ত্বকে মানেত চাননি কেএল রাহুলের সমর্থকেরা। তাদের যুক্তি যদি পন্তকে সহ অধিনায়ক করা হয় তাহলে কেএল রাহুলের কী হবে। কেএল রাহুলও দারুণ সফল। ফলে প্রথমে সুযোগ দেওয়া হতে পারে রাহুলকেই। অনেকের যুক্তি পন্তের বয়স অনেক কম, ফলে এখনই এই দায়িত্ব দেওয়া ঠিক হবেনা। এখন দেখার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড কী সিদ্ধান্ত নেয়।

বন্ধ করুন