বাংলা নিউজ > ময়দান > পন্টিংয়ের সংসারে ঢুকে পড়লেন স্মিথ, নিলামের পর আরও শক্তিশালী হল দিল্লি, দেখুন চূড়ান্ত স্কোয়াড
আইপিএলে পন্টিংয়ের সংসারে যোগ দিলেন স্মিথ। ছবি- আইসিসি।
আইপিএলে পন্টিংয়ের সংসারে যোগ দিলেন স্মিথ। ছবি- আইসিসি।

পন্টিংয়ের সংসারে ঢুকে পড়লেন স্মিথ, নিলামের পর আরও শক্তিশালী হল দিল্লি, দেখুন চূড়ান্ত স্কোয়াড

  • আইপিএল নিলাম থেকে মোট ৮ জন ক্রিকেটারকে দলে নেয় ক্যাপিটালস।

প্রাথমিকভাবে পুরনো স্কোয়াডের ১৯ জন ক্রিকেটারকে ধরে রাখলেও দিল্লি ক্যাপিটালস আইপিএল নিলামের ঠিক আগে ট্রেড উইন্ডো দিয়ে হার্ষাল প্যাটেল ও ড্যানিয়েল স্যামসকে আরসিবির কাছে বিক্রি করে দেয়। ফলে তাদের স্কোয়াডে অবশিষ্ট ছিল ১৭ জন ক্রিকেটার।

নিলামে ৮ জন ক্রিকেটারকে কিনে স্কোয়াডে ২৫ জনের কোটা পূর্ণ করে দিল্লি। নিলামে তারা সবথেকে বেশি ৫ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কেনে টম কারানকে। তবে সবথেকে উল্লেখযোগ্য ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে স্কোয়াডের অন্তর্ভুক্ত করেছে দিল্লি। স্মিথকে কিনতে তাদের খরচ হয় ২ কোটি ২০ লক্ষ টাকা।

দেখে নেওয়া যাক আইপিএল নিলামের পর দিল্লি ক্যাপিটালসের চূড়ান্ত স্কোয়াড কেমন দাঁড়াল: 

দিল্লি ধরে রেখেছে: শিখর ধাওয়ান, পৃথ্বী শ, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত, শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, অমিত মিশ্র, ইশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, ললিত যাদব, আবেশ খান, প্রবীণ দুবে, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া, মার্কাস স্টইনিস, শিমরন হেতমায়ের ও ক্রিস ওকসকে।

দিল্লি ক্যাপিটালস নিলাম থেকে দলে নিয়েছে: স্টিভ স্মিথ (২ কোটি ২০ লক্ষ), উমেশ যাদব (১ কোটি), রিপল প্যাটেল (২০ লক্ষ), বিষ্ণু বিনোদ (২০ লক্ষ), লুকমান মেরিওয়ালা (২০ লক্ষ), এম সিদ্ধার্থ (২০ লক্ষ), টম কারান (৫ কোটি ২৫ লক্ষ) ও স্যাম বিলিংসকে (২ কোটি)।

বন্ধ করুন