বাংলা নিউজ > ময়দান > জল্পনা উড়িয়ে ২০২৪ সাল পর্যন্ত বার্সাতেই থাকছেন ডেম্বেলে
ডেম্বেলে (AFP)

জল্পনা উড়িয়ে ২০২৪ সাল পর্যন্ত বার্সাতেই থাকছেন ডেম্বেলে

  • এরপর সমস্যা সমাধানে আসরে নামেন জাভি। সেই সমস্যা সমাধান করে তাকে নিয়মিত স্কোয়াডে রাখেন তিনি। নিয়মিত ম্যাচও খেলেছেন ফরাসি এই ফুটবলার।২০২১-২২ মরশুমেই সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২টি ম্যাচ খেলে দুটি গোল করেছেন তিনি। পাশাপাশি সতীর্থদের দিয়েও করিয়েছেন ১৩টি গোল।

শুভব্রত মুখার্জি: জল্পনা ছিল বার্সেলোনা ছাড়তে পারেন তিনি। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে নাম লেখাতে চেয়েছিলেন উসমান ডেম্বেলে। নতুন ক্লাব খোঁজাও শুরু করে দিয়েছিলেন তিনি। পরিস্থিতি এমন জায়গায় চলে গিয়েছিল যে বার্সা সভাপতি লাপোর্তে বলেই দিয়েছিলেন যে ডেম্বেলে তাদের ফুটবলার নন। সবমিলিয়ে চরমে উঠেছিল নাটক। যেকারণে কয়েকদিন ধরেই পেন্ডুলামের মত দোদুল্যমান ছিল ডেম্বেলের ভবিষ্যৎ। অবশেষে সেই নাটকের অবসান ঘটেছে। বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন ফরাসি এই স্ট্রাইকার যা নিশ্চিত করা হয়েছে। থাকছেন শুধু বলা ভুল। ২০২৪ সাল পর্যন্ত থাকছেন তিনি।

আজ অর্থাৎ বৃহস্পতিবার এক বিবৃতিতে উসমান ডেম্বেলের সঙ্গে চুক্তি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করা হয়েছে ক্লাব বার্সেলোনার তরফে। গত জুনে শেষ হয়েছিল দুইপক্ষের চুক্তি। যা বৃদ্ধি করে ২০২৪ পর্যন্ত করেছে উভয় পক্ষ। তবে এবারের চুক্তিতে আগের থেকে ৪০ শতাংশ কম বেতন পাবেন ডেম্বেলে। ২০২১-২২ মরশুম শুরুর পর থেকেই বার্সেলোনা ও ডেম্বেলের সম্পর্ক আস্তে আস্তে 'বর্ণহীন' হচ্ছিল। দুই পক্ষের চুক্তি বৃদ্ধি নিয়ে তৈরি হয় নানান জটিলতা। যে কারণে স্কোয়াড থেকে ছিটকে যান ডেম্বেলে।

এরপর সমস্যা সমাধানে আসরে নামেন জাভি। সেই সমস্যা সমাধান করে তাকে নিয়মিত স্কোয়াডে রাখেন তিনি। নিয়মিত ম্যাচও খেলেছেন ফরাসি এই ফুটবলার।২০২১-২২ মরশুমেই সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২টি ম্যাচ খেলে দুটি গোল করেছেন তিনি। পাশাপাশি সতীর্থদের দিয়েও করিয়েছেন ১৩টি গোল। পাঁচ বছরের বার্সেলোনা কেরিয়ারে ১৫০ ম্যাচে ৩২টি গোল করেছেন তিনি। অ্যাসিস্ট রয়েছে ৩৪টি। জিতেছেন দু'টি লা লিগা। এছাড়াও রয়েছে আর তিনটি শিরোপা জয়ের কৃতিত্ব।

বন্ধ করুন