বাংলা নিউজ > ময়দান > Denmark Open 2022: একেবারে ম্যাড়ম্যাড়ে, ডেনমার্ক ওপেনে হার লক্ষ্যের, ছিটকে গেলেন ছন্দহীন চিরাগরাও

Denmark Open 2022: একেবারে ম্যাড়ম্যাড়ে, ডেনমার্ক ওপেনে হার লক্ষ্যের, ছিটকে গেলেন ছন্দহীন চিরাগরাও

লক্ষ্য সেন। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

Denmark Open 2022: ডেনমার্ক ওপেনে ভারতীয়দের যাত্রা শেষ হয়ে গেল। কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন লক্ষ্য সেন। কোয়ার্টারেই হেরে গিয়েছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি।

ডেনমার্ক ওপেনের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন লক্ষ্য সেন। জাপানের কোডাই নারাওকার বিরুদ্ধে ১৭-২১, ১২-২১ গেমে হেরে যান কমনওয়েলথ গেমসের সোনাজয়ী শাটলার। সেইসঙ্গে কোয়ার্টারেই হেরে গিয়েছেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। তার ফলে ডেনমার্ক ওপেনে ভারতীয়দের যাত্রা শেষ হয়ে গেল।

শুক্রবার ডেনমার্কে একেবারেই ছন্দে ছিল না সাত্ত্বিকসাইরাজ-চিরাগের জুটি। মালয়েশিয়ার জুটির বিরুদ্ধে শুরুটা হাড্ডাহাড্ডি হলেও প্রথম গেমের মাঝামাঝি সময় কয়েক পয়েন্টে পিছিয়ে পড়েন চিরাগরা। বাকি প্রথম গেমে সেই লিড বজায় রাখে মালয়েশিয়ার জুটি। ২১-১৬ পয়েন্টে প্রথম গেম জিতে যায়। 

প্রথম গেমে সাত্ত্বিকসাইরাজ-চিরাগের জুটির খেলায় অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় কোচ ম্যাথিয়াস ব'কে। একটি মহলের দাবি, শান্ত স্বভাবের ম্যাথিয়াসকে বলতে শোনা যায় যে 'তোমরা কি নার্ভাস হয়ে পড়েছিলে? যদি সেটা হয়, তাহলে ঠিক আছে। কিন্তু যদি সেটা না হয়, তাহলে কোর্টে নড়াচড়ার ক্ষেত্রে যে ভুল হয়েছে, সেটার কোনও ব্যাখ্যা নেই।'

সেই কড়া বার্তার পর দ্বিতীয় গেমে শুরুতে মালয়েশিয়ার জুটিকে নিয়ন্ত্রণে রাখেন সাত্ত্বিকরা। একটা সময় স্কোর ছিল ৭-৭। তারপর ১১-৯ পয়েন্টে এগিয়ে যায় ভারতীয় জুটি। সেই লিড বেড়ে দাঁড়ায় ১৩-৯। কিন্তু টানা চার পয়েন্ট খুইয়ে বসেন ভারতীয়রা। সেখান থেকে ম্যাচের দখল নিয়ে নেয় মালয়েশিয়ার জুটি।

লক্ষ্যের হার

সাত্ত্বিকসাইরাজ-চিরাগের মতোই প্রথমদিকে একেবারেই ছন্দে ছিলেন না লক্ষ্য। প্রথম গেমে ১৭-২১ হেরে যান। ম্যাচের অধিকাংশ সময় নেটে আধিপত্য ছিল জাপানি শাটলারের। দ্বিতীয় গেমেও বাজে শুরু হয় লক্ষ্যের। পিছিয়ে পড়েন ১-৬ ব্যবধানে। সেইসময় যেন তাঁর কোনও কিছুই ঠিকভাবে হচ্ছিল না। তারপর কোর্টে লক্ষ্যের কিছুটা ঝলক দেখা গেলেও ব্যাকহ্যান্ডে এমন একটা ভুল করেন যে যাবতীয় আশা শেষ হয়ে যায়। 

তারপর দুর্দান্ত র‌্যালিতে ৩-৯ পয়েন্টে এগিয়ে যান জাপানি শাটলার। সেই র‌্যালিতে অবশ্য দারুণ খেলেন লক্ষ্য। শেষপর্যন্ত ১২-২১ পয়েন্টে দ্বিতীয় গেমে হেরে যান বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জজয়ী। তবে ম্যাচের শেষলগ্নে একাধিকবার আসল লক্ষ্যের ঝলক দেখা গিয়েছে। তাতে খুব একটা লাভ হয়নি। কারণ সেই দারুণ পয়েন্টের পর একেবারে সাধারণ ভুল করছিলেন লক্ষ্য।

প্রণয়কে হারিয়ে কোয়ার্টারে উঠেছিলেন লক্ষ্য

ভারতের এইচএস প্রণয়কে হারিয়ে ডেনমার্ক ওপেন সুপার ৭৫০ ব্যাডমিন্টন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছিলেন কমনওয়েলথ গেমসের সোনাজয়ী লক্ষ্য। ৩৯ মিনিটের ম্যাচে ২১-৯ ২১-১৮ ব্যবধানে জিতেছিলেন। 

বন্ধ করুন