বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান নির্বাচকের দায়িত্বে ডেসমন্ড হেইনস, বিশেষ ভূমিকায় রামনরেশ সারওয়ান
রামনরেশ সারওয়ান (ছবি:রয়টার্স)
রামনরেশ সারওয়ান (ছবি:রয়টার্স)

ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান নির্বাচকের দায়িত্বে ডেসমন্ড হেইনস, বিশেষ ভূমিকায় রামনরেশ সারওয়ান

  • সিনিয়র এবং জুনিয়র নির্বাচক কমিটির প্রধান হিসেবে কাজ করছেন যথাক্রমে ডেসমন্ড হেইনস এবং রবার্ট হেইনস। তাদের অধীনেই কাজ করবেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক রামনরেশ সারওয়ান।

শুভব্রত মুখার্জি: প্রাক্তন ক্যারিবিয়ান ক্রিকেটার রামনরেশ সারওয়ানকে জাতীয় সিনিয়র এবং জুনিয়র দলের নির্বাচক হিসেবে নিয়োগ করা হল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে। ২০২৪ সালের ৩০ শে জুন পর্যন্ত মেয়াদ রয়েছে এই নির্বাচক কমিটির। সিনিয়র এবং জুনিয়র নির্বাচক কমিটির প্রধান হিসেবে কাজ করছেন যথাক্রমে ডেসমন্ড হেইনস এবং রবার্ট হেইনস। তাদের অধীনেই কাজ করবেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক রামনরেশ সারওয়ান।

প্রসঙ্গত প্রায় এক দশকেরও বেশি সময় ওয়েস্ট ইন্ডিজের সিনিয়র দলের হয়ে খেলেছেন সারওয়ান। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এক বৈঠকে বোর্ড অফ ডাইরেক্টরদের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে গায়ানা ক্রিকেটের চেয়ারম্যানের পদে রয়েছেন রামনরেশ সারওয়ান। তিনি সেই পদ থেকে ইস্তফা দিয়ে নতুন দায়িত্বভার গ্রহণ করবেন।

প্রসঙ্গত দেশের হয়ে ৮১ টি টেস্ট ম্যাচ, ১৮১ টি ওয়ানডে এবং ১৮ টি টি-২০ খেলা রামনরেশ সারওয়ান যে সময়তে জাতীয় সিনিয়র এবং জুনিয়র দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন সেই সময়কালে ২০২২ এবং ২০২৪ সালে আইসিসির দুটি টি-২০ বিশ্বকাপ রয়েছে। এছাড়া ও রয়েছে ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রেসিডেন্ট রিক স্কেরিট জানিয়েছেন ‘আমি উচ্ছ্বসিত যে সারওয়ান এই দায়িত্ব একবাক্যে গ্রহণ করেছে। আমাদের বোর্ড অফ ডাইরেক্টররা আশাবাদী দেশের ক্রিকেট সিস্টেমে আলাদা ভ্যালু যোগ করবেন রামনরেশ সারওয়ান।’

বন্ধ করুন