বাংলা নিউজ > ময়দান > ইতালিয়ান ওপেনের শেষ আটে উঠলেও, নিজের ফর্ম চিন্তায় ফেলে দিয়েছে নাদালকে
ডেনিস শাপোভালভের বিরুদ্ধে কষ্টার্জিত জয় পান নাদাল। ছবি: রয়টার্স
ডেনিস শাপোভালভের বিরুদ্ধে কষ্টার্জিত জয় পান নাদাল। ছবি: রয়টার্স

ইতালিয়ান ওপেনের শেষ আটে উঠলেও, নিজের ফর্ম চিন্তায় ফেলে দিয়েছে নাদালকে

  • রোমে ৯ বার চ্যাম্পিয়ান হয়েছেন নাদাল। এই নিয়ে তিনি কোয়ার্টার ফাইনালে উঠলেন ১৬ বার।

পুরনো মেজাজে খুঁজে পাওয়া যাচ্ছে না রাফায়েল নাদালকে। কোথায় যেন ছন্দ হারাচ্ছেন তিনি। বৃহস্পতিবারই যেমন ইতালিয়ান ওপেনে দু'বার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে কষ্ট করেই হারাতে হল ১৩ নম্বর বাছাই কানাডার ডেনিস শাপোভালভকে। ইতালিয়ান ওপেনের শেষ আটে উঠলেও নিজের ফর্ম নিয়ে একেবারেই স্বস্তিতে থাকতে পারছেন না রাফা।

প্রথম সেট হেরেই বসেছিলেন। দ্বিতীয় সেটেও ০-৩ পিছিয়ে পড়েছিলেন দ্বিতীয় বাছাই নাদাল। সেখান থেকে তিনি ঘুরে দাঁড়িয়ে ৬-৪ সেটটি জেতেন। তৃতীয় সেটে ফের ১-৩ পিছিয়ে পড়ে আবার ঘুরে দাঁড়ান। তবে তৃতীয় সেটটি টাইব্রেকার পর্যন্ত গড়ায়। দু'বার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে কোনও মতে জেতেন নাদাল। ৩ ঘণ্টা ৩০ মিনিট হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩-৬, ৬-৪, ৭-৬ ম্যাচটি জিতে ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন নাদাল। তবে ফরাসি ওপেনের আগে তাঁর এই ফর্ম কিন্তু চিন্তায় রাখছে নাদালকে।

রোমে ৯ বার চ্যাম্পিয়ান হয়েছেন নাদাল। এই নিয়ে তিনি কোয়ার্টার ফাইনালে উঠলেন ১৬ বার। এটিপি মাস্টার্স ১০০০ ইভেন্টেও এই নিয়ে মোট ৯৭ বার কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন তিনি। শেষ আটে নাদাল মুখোমুখি হবেন জার্মানির আলেকজান্ডার জেরেভের। এই জেরেভের কাছেই গত সপ্তাহে মাদ্রিদ মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন নাদাল। সেই হার থেকে শিক্ষা নিয়ে এ বার ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে তিনি ঘুরে দাঁড়াতে পারেন কিনা, সেটাই দেখার। তবে তাঁর ফর্ম কিন্তু কিছুটা হলেও শেষ আটের লড়াইয়ে ব্যাকফুটেই রাখছে নাদালকে।

বন্ধ করুন