বাংলা নিউজ > ময়দান > ম্যাচ জিতলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ভুলটা করে বসলেন অধিনায়ক রোহিত শর্মা
এই ভুলটা করে বসলেন অধিনায়ক রোহিত শর্মা (ছবি:পিটিআই)
এই ভুলটা করে বসলেন অধিনায়ক রোহিত শর্মা (ছবি:পিটিআই)

ম্যাচ জিতলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ভুলটা করে বসলেন অধিনায়ক রোহিত শর্মা

  • নিজের ইউটিউব চ্যানেলে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া জানান, ‘ভারতীয় দলের তরফ থেকে বলেছিল যে তাদের একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার দরকার। তাই তারা বেঙ্কটেশ আইয়ারকে ছয়ে খেলায়।

নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছেন টিম ইন্ডিয়ার টি টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক রোহিত শর্মা। এর আগে তিনি বিরাট কোহিলর বদলি হিসাবে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ঠিকই, কিন্তু সেটা ছিল অনিয়মিত। এবার রোহিত নিয়মিত ও পূর্ণ-সময়ের অধিনায়ক হিসাবে মেন ইন ব্লুজের টি টোয়েন্টি ক্রিকেটের দায়িত্ব নিয়েছেন। আর প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডকে হারিয়ে নিজেকে প্রমাণ করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে ম্যাচ জিতলেও ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচে বেশ কিছু ভুল করেছেন অধিনায়ক রোহিত শর্মা। তবে সেই ভুল বড় না হওয়ার কারণে সেটাকে অনেকেই দেখতে পাননি। কিন্তু যদি এদিনের ম্যাচের ফল অন্য হত, তাহলে সেই ভুল নিয়ে কড়া সমালোচনার মুখে পড়তেন রোহিত ও রাহুল জুটি। তাই সেই ভুল থেকে রোহিতকে শিক্ষা নিতে বলছেন ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া।

নিজের ইউটিউব চ্যানেলে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া জানান, ‘ভারতীয় দলের তরফ থেকে বলেছিল যে তাদের একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার দরকার। তাই তারা বেঙ্কটেশ আইয়ারকে ছয়ে খেলায়। কিন্তু তারা তাকে দিয়ে বোলিংই করাল না। আমি বলব এটি রোহিত শর্মার পক্ষ থেকে একটি বিরল ত্রুটি, সাধারণত তার অধিনায়কত্ব নিখুঁত। কিন্তু রোহিতের এই সিদ্ধান্ত আমাকে একটু বিভ্রান্ত করেছে।’

আকাশ চোপড়া কথা বলতে গিয়ে আরও বলেন, ‘তারা তাকে দিয়ে বল করতেই পারত। যখন আপনি টস জিতে প্রথমে বল করছেন এবং প্রতিপক্ষ দলকে কঠিন লড়াইয়ে ফেলে দিয়েছিল, বিশেষ করে প্রথমার্ধে। আপনি তাকে এক বা দুই ওভার বল করতেই পারতেন। কারণ দীপক চাহার এবং সিরাজের দিনটা ভালো যাচ্ছিল না।’ তবে এই ভুলটা ছাড়া রোহিতের আর কোনও ভুল ধরতে পারেননি আকাশ চোপড়া। আগামীতে বেঙ্কটেশের হাতে বল দেখতে চান অনেকেই।

বন্ধ করুন