বাংলা নিউজ > ময়দান > Syed Mushtaq Ali Trophy: প্রথম ম্যাচেই সেঞ্চুরি, মুস্তাক আলিতে দ্রুততম ১০০০ রানের রেকর্ড গড়লেন পাডিক্কাল

Syed Mushtaq Ali Trophy: প্রথম ম্যাচেই সেঞ্চুরি, মুস্তাক আলিতে দ্রুততম ১০০০ রানের রেকর্ড গড়লেন পাডিক্কাল

পাডিক্কালের শতরান। ফাইল ছবি- কেএসসিএ।

Karnataka vs Maharashtra Syed Mushtaq Ali Trophy: চার-ছক্কার ফুলঝুরি দেবদূত পাডিক্কালের ব্যাটে। হাফ-সেঞ্চুরি করেন মণীশ পান্ডেও।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম দিনেই দুর্দান্ত শতরান করেন দেবদূত পাডিক্কাল। সেই সঙ্গে তিনি জাতীয় টি-২০ ট্রফির ইতিহাসে সর্বকালীন এক রেকর্ডও গড়ে ফেলেন।

পাডিক্কালের আগ্রাসী শতরানের সুবাদে কর্নাটক ২০০ টপকে বিশাল রানের ইনিংস গড়ে এবং একতরফা ম্যাচে মহারাষ্ট্রকে বড় ব্যবধানে পরাজিত করে। ম্যাচে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন মণীশ পান্ডেও।

মোহালিতে এলিট গ্রুপ-সি'র ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কর্নাটক। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২১৫ রান তোলে। ৬২ বলে ১২৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন দেবদূত। তিনি সাকুল্যে ১৪টি চার ও ৬টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: খাতা খুলতে পারলেন না কোহলি, ব্যর্থ রাহানে, তবে পৃথ্বীকে থামানো কঠিনই নয়, কার্যত অসম্ভব

পাডিক্কাল ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকান ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫৩ বলে। সৈয়দ মুস্তাক আলি ট্রফির ইতিহাসে সব থেকে কম ইনিংসে ১০০০ রানের মাইলস্টোন টপকে যান দেবদূত। তিনি মাত্র ২৪টি ইনিংসে এমন কৃতিত্ব অর্জন করেন। আগে এই রেকর্ড ছিল রোহন কদমের। তিনি মুস্তাক আলিতে ২৭টি ইনিংসে ১০০০ রান করেছিলেন।

আরও পড়ুন:- ঝোড়ো হাফ-সেঞ্চুরির সঙ্গে ৬টি উইকেট, T20 বিশ্বকাপের আবহে মুস্তাক আলির মঞ্চে নিজেকে জাহির করলেন বেঙ্কটেশ আইয়ার

মহারাষ্ট্রের বিরুদ্ধে এই ম্যাচে ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল ৭টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২৮ রান করে আউট হন। মণীশ পান্ডে ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫০ রান করে রান-আউট হন।

পালটা ব্যাট করতে নেমে মহারাষ্ট্র ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১১৬ রান তোলে। ৯৯ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে কর্নাটক। দিব্যাঙ্গ হিঙ্গানেকর ৪৭ রান করেন। ১৯ রানে ৩টি উইকেট নেন কাভেরাপ্পা।

বন্ধ করুন